Digit Zero 1 Awards 2018: সেরা অ্যান্ড্রয়েড ফোনের নমিনেশান

Digit Zero 1 Awards 2018: সেরা অ্যান্ড্রয়েড  ফোনের নমিনেশান
HIGHLIGHTS

এই বছরের সেরা অ্যান্ড্রয়েড ফোন হতে গেলে যে বেশি দামি ফোন হতে হবে তা না, এই সময়ে ফ্ল্যাগশিপ হার্ডওয়্যারের সঙ্গে অনেক ফোন এসেছে, কোনটা সেরা অ্যান্ড্রয়েড ফোন? এখানে সেরা অ্যান্ড্রয়েড ফোনে আমাদের নমিনেশানের তলিকা থাকল

আইফোনের থেকে অ্যান্ড্রয়েড ফোন অনেক বেশি ইউসার ব্যাবহার করেন, এবার আমরা আপনাদের সেরা অ্যান্ড্রয়েড ফোনের বিষয়ে বলব। সব থেকে বেশি দ্রুত আর শক্তিশালী অ্যান্ড্রয়েড ফোন প্রায় একই ধরনের হার্ডওয়্যার যুক্ত। এখন পার্ফর্মেন্স আর একটি র শক্তি নয়। ক্যামেরা, ডুয়োরোবেলিটি ডিসপ্লে আর ডিজাইনই ম্যাটার করে আর এসব মাথায় রেখেই আসুন আমরা 2018 সালের সেরা অ্যান্ড্রয়েড ফোনের নমিনেশান দেখে নি।

Samsung Galaxy Note 9

“ডু হোয়াট ইউ কান্ট” হল এই গ্যালাক্সি ফোনটির ট্যাগলাইন। এটি এই বছরের সব থেকে বেশি ফিচার যুক্ত স্যামসাং স্মার্টফোন। এই ফোনে একটি বড় AMOLED ডিসপ্লে আছে আর এর 10nm চিপসেট কোয়াল্কম প্রসেসারের মতনই শক্তিশালী। আর এর সঙ্গে এই ফোনের দুর্ধর্ষ ক্যামেরা আছে। এই ফোনে Sপেন ও পাবেন নোত সিরিজের অন্যান্য ফোনের মতন। আর তাহলে এই সবের মাধ্যমে কী এই ফোনটি পারবে 2018 সালের সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোন হয়ে উঠতে?

LG G7+ ThinQ

LG G&+ ThinQ ফোনটি সত্যি বলতে কি অনেক বেশি আন্ডাররেটেড। এই ফোনে ফ্ল্যাগশিপ ফোনে যা অফার করা হয় সেই সবই আছে আর সঙ্গে কিছু বেশিও আছে। আর এই ফোনটির দাম OnePlus6T র দাম একই। LG G7+ ThinQ একটি কম্প্যাক্ট মিলিটারি গার্ড যুক্ত আর এটি ডাবাল ভিশান সার্টিফায়েড ডিসপ্লে যুক্ত। আর তাই আমরা এই ফোনটিকে এই নমিনেশানে রেখেছি।

Google Pixel 3 Xl

Google Pixel 3 XL ফোনটি তার পূর্বসূরির সব ত্রুটি মুক্ত আর এটি সেরা ফ্ল্যাগশিপ ফোনের মধ্যে একটি। এই Pixel 3XL ফোনটি ডুয়াল টোন ফিনিস আর টেক্সটার্ড গ্লসা যুক্ত আর এই ফোনটি তে ব্যাকে একটি ক্যামেরা ইউনিট দেওয়া হয়েছে। থার্ড জেনারেশানের এই পিক্সাল ফোনে হার্ডওয়্যারের থেকে অনেক বেশি কমপ্যাক্ট সফটোয়্যার দেওয়া হয়েছে। এই ফোনের মেন্টেনেন্স আর আপডেট গুগল মেন্টেন করবে আর তাই গুগলের এই থার্ড জেনারেশানের পিক্সাল ফোনটি আমাদের সেরা অ্যান্ড্রয়েড ফোনের নমিনেশানে আছে।

Huawei Mate 20 Pro

Huawei Mate 20 Pro হল নেক্সট জেনারেশানের হার্ডওয়্যার যুক্ত আর এর সঙ্গে এতে 7nm চিপসেট আছে, আর এর ফলে এটি অনেক বেশি দ্রুত এমন কি এটি স্ন্যাপড্র্যাগন 845 য়ের থেকেও দ্রুত। এই ফোনটি কার্ভড এডজ আর ব্লারি ভিসিবাল বেজেলের জন্য দেখতেও দারুন। আর এর সঙ্গে এই ফোনতি সব সম্ভাব্য ফ্ল্যাগশিপ জিনিস যুক্ত, তবে এটি কী পারবে 2018 সালের সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোন হতে?

OnePlus6T

OnePlus অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মধ্যে একটি অন্যত সেরা ব্র্যান্ড আর OnePlus6T ফোনটি অনেক বেশি হাই ফ্ল্যাগশিপ ফোনের মতন। এই ফোনের UI য়ের জন্য এটি অনেক বেশি দ্রুত আর এই ফোনের ডিসেন্ট ক্যামেরা আর ডিসপ্লেও বেশ ভাল। OnePlus6T কম দামে অনেক কিছু অফার করে।

Poco F1

নতুন Pocophone F1 এই বছরে OnePlus 6 য়ের সঙ্গে কম্পিট করেছে আর এই ফোনে অ্যাফর্ডেবেল রেঞ্জে ফ্ল্যাগশিপ হার্ডওয়্যার দেওয়া হয়েছে। এই ফোনটির সব থেকে বড় ভেরিয়েন্টটি 8GB র‍্যাম আর 256GB স্টোরেজ যুক্ত। আর এই ফোনটির লিকুইড কুল কপার পাইপ আছে যা এর থারমালস চেক করে। আর এর ফেল এই ফোনটিতে নচ দেওয়া হ্যেহে। আর এই ফোনের দামের মধ্যে এর পার্ফর্মেন্স একটু অভিযোগ করেছে। এই ফোনের স্ন্যাপড্র্যাগন 845 কি একে 2018 সালের সেরা অ্যান্ড্রয়েড ফোন বানাতে পারবে? 

Digit.in
Logo
Digit.in
Logo