জিওফোনের শিপিং এ দেরি হবে, কোম্পানি বলেছে যে এই 4G ফিচার ফোনটি ফেজে শিপ হবে

জিওফোনের শিপিং এ দেরি হবে, কোম্পানি বলেছে যে এই 4G ফিচার ফোনটি ফেজে  শিপ হবে
HIGHLIGHTS

যারা JioPhone এর জন্য প্রি-বুকিং করেছেন তারা টুইটারের সাহায্যে নিজেদের অসন্তোষ জানাচ্ছে, কিছু গ্রাহক এই অভিযোগঅ করেছে যে জিওফোন ডেলিভারি স্ট্যাটাস চেক করার জন্য দেওয়া টোল ফ্রি নম্বরও কাজ

রিলায়েন্স জিও নিজের দাবি অনুসারে সময়ের মধ্যে ৬ মিলিয়ান প্রি-বুক করা জিওফোন ডেলিভারি করতে ব্যার্থ। জিওফোনের ডেলিভারি গত মাসের সেপ্টেম্বরে শুরু হওয়ার ছিল। কিছু গ্রাহক এই ফোনটি ডেলিভারিতে দেরি হওয়ার অভিযোগ টুইটারের সাহায্যে করছে। 

জিওফোনের দেরিতে অভিযোগ দেখে রিলায়নেস জিও নিজের টুইটার হ্যান্ডেলে টুইট করেছে, “আমরা অসুবিধা দূর করার জন্য ফেজ ম্যানারে শিপিং শুরু করে দিয়েছি”। আর এর সঙ্গে এই হ্যান্ডেলে এও লেখা হয়েছে যে’ “যারা জিওফোনের জন্য প্রি বুকিং করেছিল তারা তাড়াতাড়ি এই ফোনটি পেয়ে যাবে”। তবে কোম্পানি এখনও এই নিয়ে কোন তারিখের ঘোষনা করেনি। 

 

কিছু গ্রাহক মাইক্রোব্লগিং এর প্ল্যাটফর্মে নিজেদের রাগ প্রকাশ করেছে। তারা বলেছে যে তাদের সাথে প্রতারনা হয়েছে। কিছু গ্রাহক স্মার্ট 4G ফিচার ফোনের বুকিং এর সময় জমা করা Rs 500 ফেরত চেয়েছে। এদের প্রতিক্রিয়া স্বরূপ রিলায়েন্স জিও সবার জন্য ফেজ ম্যানারের টুইট করেছে।

রিলায়েন্স জিও ইউজার্স যারা ফোনের জন্য প্রি বুকিং করেছে তারা টোল ফ্রি নম্বর 1800 890 8900  তে ভোন করে এর ডেলিভারি স্ট্যাটাস চেক করতে পারে। অনেক জিওফোন ইউজার্স যখন স্ট্যাটাস চেক করার জন্য মেসেজ করা হয় তখন (টুইটারের অভিযোগ অনুসারে) তখন সবাই একি অটোমেটেড মেসেজ পাচ্ছে যে, “আপনার জিওফোনের ডেলিভারি স্ট্যাটাস খুব তাড়াতাড়ি আপনাকে পাঠানো হবে”। মজার কথা এই যে কিছু  গ্রাহক দাবি করেছে যে জিওফোন অফলাইন প্রিবুকিং এ সহজেই পাওয়া যাচ্ছে। কিছু গ্রাহকদের অনুসারে তাদের কাছের স্ট্যাটাসে জিওফোন আসা শুরু হয়ে গেছে তবে এখনও তাদের ডিভাইসের ডেলিভারি স্ট্যাটাসের বিষয়ে কিছু জানা যায়নি। 

জিওফোন একটি স্মার্ট 4G ফিচার ফোন যার মাধ্যমে 4G স্পিডে ইন্টারনেটের ব্যবহার করা যায়, সিনেমা, গান, ফেসবুক আর অন্যান্য অনেক কাজ করা যায়। এই ডিভাইসটি ডিজিটাল অ্যাসিস্টেন্স ফিচার যুক্ত যা ভয়েস কমান্ড দিয়ে কন্ট্রোল করা যায়। যারা এই ডিভাইসটি প্রি বুক করেছেন আশা করা যায় যে তারা এই ফোনটি স্প্রিডড্রাম 9820A প্রসেসার বা কোয়াল্কাম 205 চিপস্টেকের সঙ্গে 1.2GHz ডুয়াল কোর CPU যুক্ত হবে।

জিওফোন ফ্রি কিন্তু এটি নিতে গ্রহাকদের Rs 1,500 জমা করতে হবে যা তিন বছর পরে গ্রহাকরা ফেরত পাবে। জিওএ নিয়ম আর শর্ত অনুসারে ইউজার্স তিন বছরের মধ্যে এই ফিচার ফোনটি মোট Rs 4,500’র রিচার্জ করাতে হবে, না হলে জমা করা Rs 1,500 ফেরত হবে না। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo