Nothing Phone (2) Vs Phone (1): নাথিংয়ের দুই ফোনের মধ্যে কোনটা সেরা? দাম-ফিচারের নিরিখে দেখুন দুইয়ের তুলনা

Nothing Phone (2) Vs Phone (1): নাথিংয়ের দুই ফোনের মধ্যে কোনটা সেরা? দাম-ফিচারের নিরিখে দেখুন দুইয়ের তুলনা
HIGHLIGHTS

Nothing Phone (2) শীঘ্রই আসতে চলেছে বাজারে

এই ফোনটির দাম 40,000 থেকে 45,000 -এর মধ্যে হবে থাকবে আকর্ষণীয় ডিজাইন

অন্যদিকে বর্তমানে Nothing Phone (1) -এর দাম Flipkart-এ 30,000 টাকারও কম

Nothing Phone (2) নিয়ে এখন চারদিকে বিস্তর চর্চা চলছে। ইতিমধ্যেই এই ফোনের প্রি বুকিং শুরু হয়ে গিয়েছে দেশে। কিন্তু এটা কি Nothing Phone (1) -এর যোগ্য উত্তরসূরি হতে পারবে?

দুটোর দামের বিচারে ফিচারের মধ্যে যে পার্থক্য দেখা যাবে তাতে আদতে কোনটা সেরা? কোনটা বাছা উচিত গ্রাহকদের? দেখুন এই কোম্পানির দুই ফোনের তুলনা। 

Nothing Phone (2) নাকি Nothing Phone (1) কার ফিচার সেরা? 

Nothing Phone (2) -তে গ্রাহকরা পাবেন 6.7 ইঞ্চির একটি ডিসপ্লে। এমনটাই কোম্পানির তরফে জানানো হয়েছে। অর্থাৎ এখানে গ্রাহকরা পাবেন Nothing Phone (1) -এর তুলনায় 0.15 ইঞ্চির একটি বড় ডিসপ্লে। 

এছাড়া এই নতুন ফোনে থাকবে Snapdragon 8+ Gen 1 প্রসেসর। অন্যদিকে Snapdragon 778G+ প্রসেসরের সাহায্যে চলে Nothing Phone (1)। 

Nothing Phone (1) পরিচালিত হয় Nothing OS 1.5 -এর সাহায্যে। অন্যদিকে Nothing Phone (2) -তে গ্রাহকরা পাবেন Nothing OS 2.0 আউট অব দ্যা বক্স। 

আরও পড়ুন: Android Phones Under 15,000: পকেটে বেশি চাপ না দিয়েই অ্যান্ড্রয়েড স্মার্টফোন কিনতে চান? বেছে নিন Redmi, Realme সহ এগুলো

Nothing Phone (1) -এ যেখানে গ্রাহকরা পান 4500 mAh ব্যাটারি সেখানে Nothing Phone (2) -তে থাকবে 4700 mAh ব্যাটারি। 

তবে আসন্ন Nothing Phone (2) -এর ক্যামেরার বিষয়ে এখনও কোনও আপডেট পাওয়া যায়নি। কিন্তু Nothing Phone (1) -এ গ্রাহকরা পেয়ে যান দুটো 50 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। আর ফ্রন্ট ক্যামেরায় আছে 16 মেগাপিক্সেলের একটি সেন্সর। 

কোন ফোনের দাম কত? 

এখনও পর্যন্ত Nothing -এর তরফে তাদের আসন্ন Nothing Phone (2) -এর দাম ঘোষণা করা হয়নি। কিন্তু ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই ফোনের দাম 40,000 থেকে 45,000 টাকার মধ্যেই হবে। অন্যদিকে Nothing Phone (1) বর্তমানে ভারতে 30,000 টাকার কমেই কেনা যাচ্ছে। এটি Flipkart থেকে কেনা যায়।

nothing Phone 2 vs phone 1

আসন্ন ফোনটিও একই E-commerce সাইট থেকে কেনা যাবে। বর্তমানে এখানে 2,000 টাকার মাধ্যমে এই ফোনটি বুক করা যাচ্ছে। আগামী 11 জুলাই এটি দেশের বাজারে লঞ্চ করবে। 

Nothing OS 2.0

এই লন্ডন ভিত্তিক কোম্পানির তরফে জানানো হয়েছে আসন্ন ফোনে এক্সক্লুসিভ রিংটোন থাকবে। এছাড়া Glyph কম্পোজার এর বিষয়ে ঘোষণা করা হয়েছে কোম্পানির তরফে যার সাহায্যে গ্রাহকরা স্মার্টফোনের সাউন্ডকে কাস্টোমাইজ করতে পারবেন। 

আরও পড়ুন: Google Pixel 8 Series Battery: পিক্সেল 7-এর তুলনায় বড় ব্যাটারি নিয়ে আসছে গুগলের নয়া ফোন, এক চার্জে চলবে কতক্ষন?

Nothing Phone (2) আদতে একটি ইকো ফ্রেন্ডলি ফোন হবে বলেই কোম্পানির তরফে জানানো হয়েছে। এটি তৈরি হবে রিসাইকেলড জিনিস দিয়ে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo