Xiaomi র CEO জানিয়েছেন যে Mi 9 ফোনটি আরও স্পেশাল হবে

Updated on 17-Jan-2019
HIGHLIGHTS

সম্প্রতি সাওমির আগামী স্মার্টফোন Xiaomi Mi 9 য়ের বিষয়ে একটি খবর সামনে এসেছে যা অনুসারে এবার এই ডিভাইসটি দারুন আর ভাল চার্জিং সাপোর্টের সঙ্গে আসবে, আর এই বিষয়টি কোম্পানির CEO নিশ্চিত করেন

Xiaomi র CEO Lei Jun চিনের মাইক্রোবল্গিং সাইট Weibo তে Redmi Note 7 য়ের জন্য 18 ওয়াটের চার্জারের প্রোমোশান করেছেন। আর এর মধ্যে একজন ইউজার সোশাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রশ্ন করেছেন যে কোম্পানির পরবর্তী Xiaomi Mi 9 ফোনটিতে 24 ওয়াটের চার্জিং সাপোর্ট থাকবে কিনা আর এই প্রশ্নের উত্তরে Xiaomi র CEO সংকেত দিয়েছেন যে এই ডিভাইসটি এই বিষয়ে ভাল পার্ফর্মেন্স দেবে।

আপনাদের বলে রাখি যে এই Xiaomi MI 9 ফোনটির বিষয়ে এটি একদম টাটকা খবর। এখনও পর্যন্ত যে সব রিপোর্ট পাওয়া গেছে তা অনুসারে, Cepheus কোডনেমের একটি সাওমি স্মার্টফোনই MI 9। আর এর সঙ্গে গিকবেচনের লিস্টিং অনুসারে Xiaomi Cepheus মানে যা Xiaomi Mi 9 ফোন হিসাবে আসতে পারে তা স্ন্যাপড্র্যাগন 855 প্রসেসার যুক্ত হতে পারে। আর আপনাদের বলে রাখি যে কোয়াল্কম 2019 সালে এই ফ্ল্যাগশিপ প্রসেসারের বিষয়ে প্রথম জানা গেছে। আর সেখানে এখনও পর্যন্ত এটি কোন ডিভাইসে ব্যাবহার করা হয়নি।

রিপোর্ট অনুসারে Xiaomi MI 9 ফোনটিতে 6.4 ইঞ্চির AMOLED ডিসপ্লে থাকতে পারে। আর এর সঙ্গে ইউজাররা এতে ওয়াটার ড্রপ নচ পেতে পারে, আর এর সঙ্গে এতে 3500mAh য়ের ব্যাটারি থাকার সম্ভাবনা আছে যা32 ওইয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আর সেখানে এখন এতে এখনও ওয়ারলেস চার্জিংয়ের সাপোর্ট দেওয়া হয়নি। আর যদি স্টোরেজের বিষয়ে বলা হয় তবে এর প্রাথমিক ভেরিয়েন্টে 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ থাকতে পারে।

আর সেখানে Xiaomi র সঙ্গে আলাদা হওয়ার পরে Redmi সম্প্রতি তাদের প্রথম স্মার্টফোন Redmi Note 7 লঞ্চ করেছে। Redmi Note 7 ফোনটিতে স্ন্যাপড্র্যাগন 660 প্রসেসার আছে, আর এর প্রাথমিক দাম প্রায় 10,300 টাকা।

Connect On :