BlackBerry Motion 5.5 ইঞ্চির টাচ স্ক্রিনের সঙ্গে লঞ্চ হয়েছে

BlackBerry Motion 5.5 ইঞ্চির টাচ স্ক্রিনের সঙ্গে লঞ্চ হয়েছে
HIGHLIGHTS

BlackBerry Motion মূলত কোন ফিজিকাল কোয়ারিটি কিবোর্ড ছাড়া KEYone, এই স্মার্টফোনটিতে 4000mAh ব্যাটারি আর IP67 এর সার্টিফিকেট প্রাপ্ত

প্রথমে Krypton কোডনেমের BlackBerry Motion কে অফিসিয়ালি লঞ্চ করা হয়েছিল। এই স্মার্টফোনটির রেন্ডার গত সপ্তাহে লিক হয়েছিল আর এটি দুবাইতে GITEX টেকনলজি বিকে শোকেস করা হয়েছিল। এর ফিচার্স আর স্পেসিফিকেসান KEYone এর মতনই। 

BlackBerry Motion একটি মিড রেঞ্জের স্মার্টফোন যা BlackBerryর হাইব্রিড পার্টনার TCL বানিয়েছে। আর এই ডিভাইসে KEYone এর মতনই ফিজিকাল কোয়ারিটি কিবোর্ড নেই। এই স্মার্টফোনটিতে 5.5ইঞ্চির ফুল HD ডিসপ্লে দেওয়া হয়েছে। আর এই ফোনটি কোয়াল্মের পাওয়ার এফিসিয়েন্ট স্ন্যাপড্র্যাগনের 625 চিপস্টেক যুক্ত। এই ডিভাইসটিতে 4GB র্যা ম আর 32GB স্টোরেজ যুক্ত আর এর স্টোরেজ কে এসডি কার্ড দিয়ে 2TB পর্যন্ত বাড়ানো যায়। BlackBerry Motion ফোনটিতে 12MP’র প্রাইমারি ক্যামেরা দেওয়া হয়েছে যা f/2.0 অ্যাপার্চার, ফেস ডিটেকশান, আর ডুয়াল টোন LED ফ্ল্যাশ যুক্ত। এই ফোন্টির মেন ক্যামেরা HDR সাপোর্ট করে আর 30 ফ্রেম প্রতি সেকেন্ডে 4K ভিডিও রেকর্ডিং করে। এর ফ্রন্টে 8MP’র সেলফি ক্যামেরা আছে যা ডেটিকেটেড ক্যামেরার সঙ্গে আসে আর 1080p ভিডিওরেকর্ডিং সাপোর্ট করে।  

BlackBerry Motion আর KEYone (Source: BlackBerry Mobile/Twitter)

BlackBerry Motion কোম্পানির DTEK সিকিউরিটি সুটের সঙ্গে অ্যান্ড্রয়েড 7.1.1 নৌগাটে চলে, যা FIPS 140-2 ফুল ডিস্ক এনক্রিপশান অফার করে আর এটি কাজের জন্য অ্যান্ড্রয়েড আর গুগল প্লে সাপোর্ট করে। কানেক্টিভিটির জন্য এই ডিভাইসে WiFi 802.11ac, ব্লুটুথ 4.2 LE, NFC, GPS আর 4G LTE সাপোর্ট করে। BlackBerry Motion ফোনটিতে 4000mAh এর ব্যাটারি আছে যা USB-C p আর কুইক চার্জ 3.0 সাপোর্ট করে।

BlackBerry Motion IP67 ওয়াটার আর ডাস্ট রেজিস্টেন্স সাপোর্ট করে আর এর হোম বটনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে। এখন এই ডিভাইসটি মধ্য প্রাচ্যের বাজারে পাওয়া যাবে। এই স্মার্টফোনটির দাম $460(প্রায়Rs 30,000) আর এটি সৌদি আরব আর UAE তে পাওয়া যাবে। এই ফোনটি আন্তর্জাতিক ভাবে কবে পাওয়া যাবে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। 

 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo