স্ন্যাপড্র্যাগন 660 SoCয়ের সঙ্গে 7জুন Blackberry KEY 2 স্মার্টফোনটি লঞ্চ হবে

Updated on 14-May-2018
HIGHLIGHTS

কোম্পানি তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ছবি পোস্ট করে এই বিষয়ে খবরটি শেয়ার করছে যাতে লেখা আছে যে “অ্যান আইকন রিবর্ন”

Blackberry তাদের পরবর্তী স্মার্টফোন Blackberry Key 2, 7 জুন লঞ্চ করবে। Key 2 ডিভাইসটি গত বছর লঞ্চ হওয়া Blackberry KEYoneয়ের যায়গা নেবে। কোম্পানি নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে যে ছবিটি পোস্ট করেছে তা থেকে এই খবর জানা গেচঘে। সেখানে লেখা দেখা গেছে ‘অ্যান আইকন রিটার্ন’। ছবিতে KEY2য়ের লঞ্চ ডেট (7জুন) তাও জানা গেছে। ডিভাসিএর ঘোষনা ইউ ইয়র্কে সকাল 10টা (10 AM ET) হবে। KEY2 য়ের ব্র্যান্ডিং বেস আকর্ষণীয়। KEY2 কোম্পানির  2 ডিজিটের সঙ্গে আনা হবে আর সেখানে আগের KEYone য়ে ডিজিটের বদলে শব্দতে তৈরি ভার্সান ছিল।

https://twitter.com/BBMobile/status/995006369895010304?ref_src=twsrc%5Etfw

ডিজাইন

এখন KEY2য়ের স্পেক্সের বিষয়ে কোন খবর জানা যায়নি। কিন্তু ডিভাইসের পেছনে KEYoneয়ের ডিজাইন আর QWERTYয়ের কিবোর্ডের সঙ্গে আসতে পারে। ডিভাইসের বেশি শক্তিশালী স্ন্যাপড্র্যাগন 660 আর 6GB র‍্যামে আপগ্রেড করা যেতে পারে। আর এ ছাড়া এই ডিভাইসে ডুয়াল ক্যামেরাও থাকতে পারে।

‘গানে ভুবন ভরিয়ে দেবে…’ হ্যাঁ তবে এবার আর কেউনা ব্লুটুথ স্পিকার করবে এই কাজ!

Blackberry’র একটি ফোন চিনের রেগুলিএটার ওয়েবসাইটে TENAA তে দেখা গেছিল যা KEY2 হবার সম্ভবনা বেশি। TENAA য়ের লিস্টিংয়ে পরবর্তী ডিভাইসের ছবি দেখা যেতে পারে। ছবি দেখে এটা বলা যায় যে এই ডিভাইসের ফিজিকাল কিবোর্ড থাকবে। আর স্মার্টফোনে রেয়ার প্যানেলে হরাইজাইন্টালি ডূয়াল ক্যামেরা সেটআপ থাকতে পারে যার সঙ্গে একটি LED ফ্ল্যাশ থাকবে।

TENAAর সম্ভাব্য স্পেসিফিকেশান

TENAA স্মার্টফোনটির সম্ভাব্য স্পেসিফিকেশান পোস্ট করেছিল। ডিভাইসে4.5ইঞ্চির ডিসপ্লে থাকবে জার অ্যাসপেক্ট রেশিও 3:2হবে আর এর রেজিলিউশান 1620x1080Pহবে।

আর এছাড়া এই ডিভাইসে অক্টা-কোর স্ন্যাপড্র্যাগন 660চিপসেট, 6GBর‍্যাম, আর 64GB ইন্টারনাল স্টোরেজ থাকবে। আর এছাড়া এই ডিভাইসের স্টোরেজকে মাইক্রো এসডি কার্ড দিয়ে 128GB পর্যন্ত এক্সপেন্ড করা যেতে পারে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

এই স্পেসিফিকেশান গুলিও থাকতে পারে

এই ফোনের ক্যামেরা সেটআপ হিসাবে 12MP’র প্রাইমারি সেন্সার আর 8MP’র সেকেন্ডারি সেন্সার থাকবে। আর এছাড়া এও বলা হচ্ছে যে এই ডিভাইসের ফ্রন্টে 8MP’র ক্যামেরা থাকেব। আর ডিভাইসের ব্যাটারি 3,360mAh। আর এই ডিভিয়াসের অ্যান্ড্রয়েড 8.1ওরিওর সঙ্গে লঞ্চ করা হতে পারে। আর Blackberry KEY2য়ের দাম আর এটি কবে থেকে পাওয়া যাবে সেই বিষয়ে এখন ও কিছু জানা যায়নি কিন্তু এর লঞ্চ ডেট যত সামনে আসবে তত এই ফোনের বিষয়ে বিভিন্ন খবর সামনে আসবে বলেই মনে হয়।

Connect On :