সেরা ক্যামেরা যুক্ত ফোন কিনতে চান? দেখুন 2022 সালে লঞ্চ হওয়া কিছু Best Camera Phones

সেরা ক্যামেরা যুক্ত ফোন কিনতে চান? দেখুন 2022 সালে লঞ্চ হওয়া কিছু Best Camera Phones
HIGHLIGHTS

2022 সালে এমন একাধিক স্মার্টফোন দেশে লঞ্চ করেছে যেখানে রয়েছে দুর্দান্ত ক্যামেরা

Xiaomi 12 Pro ফোনটিতে পেয়ে যাবেন দুর্দান্ত ক্যামেরা

তালিকায় রাখতে পারেন Vivo X80 Pro ফোনটিকেও

2022 সালে একাধিক ফোন লঞ্চ হয়েছে দেশে। এই লঞ্চ হওয়া ফোনগুলোর মধ্যে এমন একাধিক ফোন রয়েছে যেখানে গ্রাহকরা পেয়ে যাবেন দুর্দান্ত ক্যামেরা। এই ক্যামেরার সাহায্যে ছবি তুললে সেই ছবির কোয়ালিটি DSLR-কে হার মানিয়ে দেবে। এই ফোনের ক্যামেরায় কখনও দেওয়া হয়েছে 108 মেগাপিক্সেলের সেন্সর কখনও দেওয়া হয়েছে 200মেগাপিক্সেলের সেন্সর। ফলে বুঝতেই পারছেন কেমন ছবি উঠবে সেই সব ফোনে। এছাড়া আছে দুর্দান্ত প্রসেসর। আপনার কি বছর শেষ হওয়ার আগেই স্মার্টফোন কেনার ইচ্ছে আছে? আর সেখানে সেরা ক্যামেরা পেতে চান? তাহলে দেখে নিন কোন কোন ফোনে পেয়ে যাবেন দুর্দান্ত মানের ক্যামেরা। 

Xiaomi 12 Pro

এই ফোনে গ্রাহকরা পেয়ে যাবেন 2K রেজোলিউশন যুক্ত এবং 120 HZ রিফ্রেশ রেট সহ একটি 6.73 ইঞ্চির LTPO AMOLED ডিসপ্লে। এখানে আছে Snapdragon 8 Gen 1 প্রসেসর। ফলে এই প্রসেসরের সাহায্যে ফোনকে ঠাণ্ডা রাখা যাবে। এখানে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে, যেখানে তিনটি ক্যামেরাতেই মিলবে 50 মেগাপিক্সেলের সেন্সর। এছাড়া ব্যবহারকারীরা এই ফোনের সাহায্যে HDR 10+ সাপোর্টের সঙ্গে 8K ভিডিও তুলতে পারবেন। সঙ্গে মিলবে আরও একটি আকর্ষণীয় ফিচার, অর্থাৎ নাইট মোড। পোট্রেট মোড তো থাকবেই যেমনটা আজকাল অধিকাংশ ফোনেই থাকে। এই ফোনটির দাম 59,999 টাকা। 

Vivo X80 Pro

এই ফোনেও গ্রাহকরা পেয়ে যাবেন 50 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা, তার সঙ্গে থাকবে একটি 48 এবং আরেকটি 12 মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা। Zeiss সিনেমাটিক বোকে সিস্টেম ব্যবহৃত হয়েছে এই ফোনে। যার সাহায্যে ভিডিও করার সময়েও ব্যাকগ্রাউন্ড ব্লার হয়ে যাবে। এই ফোনটি পরিচালিত হবে Snapdragon 8 Gen 1 প্রসেসরের সাহায্যে। 79,999 টাকা থেকে এই ফোনের দাম শুরু হচ্ছে। 

Oppo Reno 8 Pro

এই ফোনের রিয়ার প্যানেলে আছে ট্রিপল ক্যামেরা। যেখানে ব্যবহারিত হয়েছে সোনির ক্যামেরা। প্রাইমারি ক্যামেরাতে আছে 50 মেগাপিক্সেলের একটি সেন্সর, সঙ্গে আছে 8 এবং 2 মেগাপিক্সেলের আরও দুটি সেকেন্ডারি ক্যামেরা। আর সেলফি বা ভিডিও কলের জন্য এই ফোনে আছে 32 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। এই ফোনের দাম শুরু হচ্ছে 45,999 টাকা থেকে। 

Best camera phones

Motorola Edge 30

এই ফোনে পাবেন 200, হ্যাঁ ঠিক পড়লেন 200মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা। সঙ্গে থাকবে 50 এবং 12 মেগাপিক্সেলের আরও দুটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরার সাহায্যে 4K HDR 10+ ভিডিও রেকর্ড করা যাবে। এমনকি 8K ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি তোলার জন্য এই ফোনে আছে 60মেগাপিক্সেলের একটি ক্যামেরা। 54,999 টাকা থেকে এই ফোনের দাম শুরু হচ্ছে। 

Samsung Galaxy S22 Ultra

এই ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা। 108 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা সহ একটা 12 এবং দুটি 10 মেগাপিক্সেলের ক্যামেরা আছে। আপনি যতই চলন্ত গাড়িতে ভিডিও তুলুন বা মুভ করছে এমন কিছুর ভিডিও তুলুন কোনও ঝাঁকুনি দেখতে পাবেন না ভিডিওতে। এখানে আছে সুপার স্তেডি মোড। সেলফি তোলার জন্য ব্যবহারকারীরা এই ফোনে পেয়ে যাবেন 40 মেগাপিক্সেলের একটি সেন্সর। 

iPhone 14 Pro Max

এই ফোনে গ্রাহকরা 48 মেগাপিক্সেলের একটি ক্যামেরা পেয়ে যাবেন, এখানে আছে ইমেজ স্টেবিলাইজেশন। সঙ্গে আছে HDR 4, পোট্রেট মোড, ডেপথ কন্ট্রোলার, ইত্যাদি। সেলফি তোলার জন্য গ্রাহকরা এই ফোনে পেয়ে যাবেন 12 মেগাপিক্সেলের একটি ক্যামেরা। A16 বায়োনিক চিপসেট রয়েছে এই ফোনে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo