Best Smartphones Under 15,000: ফাটাফাটি ক্যামেরা থেকে দুর্দান্ত ডিসপ্লে পাবেন এই বাজেট ফোনগুলোয়, তালিকায় থাক Samsung, Realme সহ এগুলো

Updated on 06-Jul-2023
HIGHLIGHTS

ভারতে এখন একাধিক বাজেট ফোন উপলব্ধ আছে

15,000 টাকার মধ্যে একাধিক ব্র্যান্ডের বিভিন্ন ফোন পাবেন যেখানে ভরপুর ফিচার আছে

তালিকায় রাখুন Samsung, Realme সহ এগুলো

সবসময় যে খুব দাম দিয়ে স্মার্টফোন কেনা সম্ভব হয় এমনটা নয়। আবার অল্প দামের ফোন কিছুই ভাল ফিচার যদি না পাওয়া যায় তাহলে সেটাও অর্থহীন। তাই দুটোর ব্যালেন্স করতে যদি কম দামে দারুন ফিচার যুক্ত ফোন চান বেছে নিন এইগুলো। দাম 15,000 টাকার মধ্যে। 

15,000 টাকার মধ্যে বাজেট ফোন

Samsung Galaxy M14 5G

এটি অন্যতম সেরা বাজেট ফোন। অল্প দামে দুর্দান্ত অভিজ্ঞতা পাবেন। গ্রাহকরা এই ফোনে পেয়ে যাবেন 90 Hz রিফ্রেশ রেট সহ একটি LCD ডিসপ্লে।

এখানে Exynos 1330 প্রসেসর আছে। ফলে দুর্দান্ত পারফরমেন্স পাবেন রোজকার কাজ থেকে শুরু করে গেমিং সব কিছুর জন্যই। এটার সাহায্যে দুর্দান্ত ছবি তোলা সম্ভব। 15,000 টাকা রেঞ্জের মধ্যে এই ফোন সব দিক থেকেই আদর্শ, সে পারফরমেন্স বলুন বা লুক। 

আরও পড়ুন: Phones priced under Rs 15000: কম দামী ফোনে বাম্পর ছাড় Amazon Prime Days Sale-এ, তালিকায় আছে Samsung, IQOO সহ এগুলো

Realme Narzo N53 5G

এই ফোনে যে কেবল ফাটাফাটি পারফরমেন্স পাবেন সেটাই নয় একই সঙ্গে পেয়ে যাবেন স্লিক ডিজাইন। এক ঝলক দেখে iPhone 14 Pro বলেও ভুল করতে পারেন। রোজকার কাজের জন্য এই ফোনটি যেমন ভাল তেমন এখন দুর্ধর্ষ গেমিং অভিজ্ঞতা পাবেন।

6 GB RAM আছে এই হবে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে নিরাপত্তার জন্য। একই সঙ্গে এই ফোনটি এতটাই হালকা যে ব্যবহার করতেও অসুবিধা হয় না। 

IQOO Z6 Lite 5G

বেশ কয়েক মাস আগে এই ফোন লঞ্চ করলেও এখনও দুর্দান্ত পারফরমেন্সের জন্য চর্চায় আছে এই ফোন। এই বাজেট সেগমেন্টে এই ফোনেই একমাত্র পাবেন সবথেকে শক্তিশালী প্রসেসর। Snapdragon 4 Gen 1 প্রসেসরের সাহায্যে চলে এটি।

এখানে 120 Hz রিফ্রেশ রেট সহ একটি LCD ডিসপ্লে আছে। 18W ফাস্ট চার্জিং -এর সুবিধা পাবেন। 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ডুয়াল রিয়ার ক্যামেরা আছে এই ফোনে। 

আরও পড়ুন: Nothing Phone (2) Design Revealed: লঞ্চের আগেই প্রকাশ্যে এল Glyph ইন্টারফেস সহ ডিজাইন, নাথিং ফোনে থাকছে আর কোন চমক?

Redmi Note 12 5G

এই ফোনটি এখন নানা ছাড়, ইত্যাদির পর মাত্র 14,999 টাকায় কেনা যাচ্ছে। এখানে 120 Hz রিফ্রেশ রেট সহ একটি AMOLED ডিসপ্লে আছে। 33W ফাস্ট চার্জিং -এর সুবিধা পাবেন এই ফোনে। সঙ্গে 5G পরিষেবা তো পাবেনই।

এই ফোনটি দিয়ে দুর্দান্ত ফোন ফটোগ্রাফি করা যায়। তাই দারুন পারফরমেন্স সহ ভরপুর ফিচার পেতে চাইলে এই ফোন বেছে নিন।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :