2022 সালের সেরা ক্যামেরাযুক্ত ফোনের তালিকা দেখুন! DSLRকে হার মানাবে iPhone 14 Pro Max, Pixel 7

2022 সালের সেরা ক্যামেরাযুক্ত ফোনের তালিকা দেখুন! DSLRকে হার মানাবে iPhone 14 Pro Max, Pixel 7
HIGHLIGHTS

2022 সালে একাধিক ফোন দুর্দান্ত ক্যামেরা নিয়ে লঞ্চ হয়েছে যেখানে মিলবে DSLR এ তোলা ছবির মতো কোয়ালিটি

বাজেট কোনও সমস্যা না হলে iPhone 14 Pro Max কিনতে পারেন, এই ফোনের ক্যামেরা দুর্দান্ত

এছাড়া তালিকায় রাখতে পারেন Google Pixel 7 ফোনটিকেও

আজকাল অনেকেই মোবাইল ফোনের সাহায্যে ফটোগ্রাফি করে থাকেন। এবং বলার বিষয় হল সেই ছবিগুলো যে খারাপ হয়, বা তাদের গুণগত মান পড়ে যায় এমনটা কিন্তু একদমই নয়। আসলে মোবাইল ফটোগ্রাফির ক্ষেত্রে সবটা সবসময় ফোনের সেন্সর বা স্পেসিফিকেশনের উপর নির্ভর করে এমনটা নয়। অনেক সময় দেখা গিয়েছে যে কিছু ফোন অল্প পিক্সেলেও দুর্দান্ত ছবি তোলে।

2022 সালে একাধিক ব্র্যান্ডের ফোন দুর্দান্ত ক্যামেরা নিয়ে লঞ্চ করেছে, তালিকায় আছে Apple, Google, Samsung সহ একাধিক ব্র্যান্ড। তাই আপনি যদি বছর শেষের আগেই নতুন ফোন কিনতে চান এবং, সেই ফোনে ভালো মানের ক্যামেরা প্রত্যাশা করেন তাহলে এই প্রতিবেদন আপনার জন্য। এখান থেকে দেখে নিন কোন কোন ফোনে মিলবে দুর্দান্ত ক্যামেরা।

Google Pixel 7 Pro

এই ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা যেখানে আছে 5X টেলিফোটো লেন্স। এই ফোনের প্রাইমারি ক্যামেরায় আছে 50 মেগাপিক্সেলের একটি সেন্সর সঙ্গে আর দুটি ক্যামেরায় আছে 48 এবং 12 মেগাপিক্সেলের আরও দুটি সেন্সর। আল্ট্রা ওয়াইড লেন্স অটো ফোকাসের সাহায্যে এবার ম্যাক্রো ফোকাসের উপর আরও বেশি গুরুত্ব দেবে। এই ফোনে আছে 30X সুপার Res Zoom। সঙ্গে মিলবে হাই কোয়ালিটি ফটো। এই ফোনে 10 বিটের HDR ভিডিও রেকর্ড করা যাবে, সঙ্গে মিলবে সিনেমাটিক ব্লার, সিনেমাটিক প্যান এবং স্লো মোশনের ভিডিও সাপোর্ট। এই ফোনের ক্যামেরায় আছে 4K টাইম ল্যাপস। Flipkart এ এই ফোনের দাম 84,999 টাকা।

Apple iPhone 14 Pro Max

এই ফোনের পারফরমেন্স পরিচালিত হচ্ছে A16 প্রসেসরের সাহায্যে। এখানে চারটি ক্যামেরা আছে রিয়ার প্যানেলে যেখানে প্রাইমারি ক্যামেরায় আছে 48 মেগাপিক্সেলের একটি সেন্সর। আর বাকি তিনটি ক্যামেরায় আছে 12 মেগাপিক্সেলের সেন্সর। প্রাইমারি ক্যামেরায় আছে f/1.78 অ্যাপারচার। এছাড়া অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন মিলবে এই ক্যামেরা। এই ক্যামেরা গ্রাহকদের Smart HDR 4, পোট্রেট মোড, ফটোনিক ইঞ্জিন, ইত্যাদির সুবিধা। ফ্রন্ট ক্যামেরায় 12 মেগাপিক্সেলের একটি সেন্সর মিলবে সেলফি তোলার জন্য।

Samsung Galaxy S22 Ultra

এই ফোনের রিয়ার প্যানেলে আছে চারটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরাতে আছে 108 মেগাপিক্সেলের একটি সেন্সর। আর বাকি তিনটি ক্যামেরায় আছে 12, 10 এবং 10মেগাপিক্সেলের সেন্সর। এই ক্যামেরাগুলোর সাহায্যে গ্রাহকরা স্মুদ ভিডিও তুলতে পারবেন। এছাড়া এখানে গ্রাহকরা স্টেবিলাইজ মোশন, ব্লার এফেক্ট, ইত্যাদির সুবিধা পেয়ে যাবেন। আর ফ্রন্ট ক্যামেরায় আছে 40মেগাপিক্সেলের একটি সেন্সর সেলফি তোলার জন্য।

Best smartphones with good cameras of 2022

Vivo X80 Pro

এই ফোনটির পারফরমেন্স পরিচালিত হবে Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসরের সাহায্যে। প্রাইমারি ক্যামেরায় আছে 50 মেগাপিক্সেলের সেন্সর। সঙ্গে এই ফোনের বাকি ক্যামেরায় আছে 48, 12 এবং 8 মেগাপিক্সেলের সেন্সর। এই ফোনের ক্যামেরায় আছে ZEISS সিনেমাটিক ভিডিও বোকে সিস্টেম রয়েছে যার সাহায্যে দারুন ভিডিও করা থেকে ড্রিম এফেক্ট মেলা সবটাই সম্ভব হবে। এই ফোনটি Flipkart এ 79,999 টাকায় কেনা যাবে।

Oppo Reno 8 Pro

এই ফোনটির দাম ভারতের বাজারে 45,999 টাকা থেকে শুরু হচ্ছে। গ্রাহকরা এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা পেয়ে যাবেন যেখানে আছে। প্রাইমারি ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরায় সোনি ক্যামেরা সেন্সর আছে। প্রাইমারি ক্যামেরায় আছে 50 মেগাপিক্সেলের সেন্সর। অন্যদিকে ফ্রন্ট ক্যামেরায় আছে 32 মেগাপিক্সেলের আরও একটি সেন্সর। এখানে গ্রাহকরা একাধিক ফিল্টার, অটো এনহ্যান্স, স্টিকার, ডুডল, ইরেজার, ইত্যাদির সুবিধা পেয়ে যাবেন। বাকি দুই রিয়ার ক্যামেরায় আছে 8 এবং 2 মেগাপিক্সেলের আরও দুটি সেন্সর।

Motorola Edge 30 Ultra

Flipkart থেকে গ্রাহকরা এই ফোনটি 54,999 টাকায় কিনতে পারবেন। এখানে প্রাইমারি ক্যামেরাতে আছে 200 মেগাপিক্সেলের একটি সেন্সর। এর সঙ্গে আরও দুটি ক্যামেরা আছে যেখানে 50 এবং 12 মেগাপিক্সেলের দুটি সেন্সর সেন্সর আছে। সেলফি তোলার জন্য এই ফোনে আছে 60 মেগাপিক্সেলের আরও দুটি ক্যামেরা।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo