DSLR ভুলে যান! 20,000-এর মধ্যে এই ফোনগুলোতেই পাবেন দুর্দান্ত ক্যামেরা

Updated on 21-Jan-2023
HIGHLIGHTS

বাজেট ফ্রেন্ডলি ফোনেও আজকাল দারুন মানের সব ক্যামেরা মিলছে

20,000 টাকার মধ্যেই দারুন পিক্সেল যুক্ত ক্যামেরা দিচ্ছে একাধিক ব্র্যান্ড

আপনি বাজেট ফ্রেন্ডলি দারুন ক্যামেরা যুক্ত ফোন চাইলে OnePlus, Realme, IQOO এর ফোন দেখতে পারেন

হাতে থাকা স্মার্টফোন বর্তমান সময়ে অনেক কিছুর চাহিদা প্রয়োজনীয়তা কমিয়ে দিয়েছে। এখানেই যে একসঙ্গে অনেক কিছু পাওয়া যায়। ক্যালেন্ডার থেকে ঘড়ি, ক্যামেরা থেকে রেডিও কিছুরই যেন আজকাল আর আলাদা করে প্রয়োজন হয় না। কিন্তু একটা সময় পর্যন্ত ডিজিটাল ক্যামেরার দারুন রমরমা ছিল। কিন্তু আজকাল ঘুরতে গেলে বা কোনও অনুষ্ঠান বাড়িতে, কিংবা নিদেনপক্ষে রোজকার জীবনের কিছু মুহূর্ত ক্যামেরা বন্দি করতে চাইলে ফোনের উপরেই ভরসা করে। প্রফেশনাল ফটোগ্রাফির শখ না থাকলে কেউ আজকাল আর আলাদা করে DSLR নিয়ে ঘোরে না। অথচ একটা সময় মোবাইল ফোনে ভিজিএ ক্যামেরা দেওয়া থাকত। তারপর এল 2 মেগাপিক্সেলের ক্যামেরা। আর এখন সেটা দেখতে দেখতে 200 মেগাপিক্সেল পর্যন্ত পৌঁছে গিয়েছে। ফলে বুঝতে পারছেন এই সব ক্যামেরার সাহায্যে আপনি যদি ছবি তোলেন তাহলে সেটার গুণগত মান আপনার DSLR -এর থেকে কোনও অংশে কম হবে না। 

দেখুন আমরা কিনতে গিয়ে নানা বিষয় দেখি। স্টোরেজ, ব্যাটারি, ডিসপ্লে, প্রসেসর, ক্যামেরা ইত্যাদি। কিন্তু সব ফোনেই কি আর মনের মতো সব ফিচার মেলে? মিললেও বা সেগুলো কি বাজেটে ফিট করে? অধিকাংশ সময়ই না। আর আজকাল ত রোজই কিছু না কিছু নতুন ফোন বাজারে আসছে। ফলে কনফিউশন চরম মাত্রায় বেড়ে যাচ্ছে। এক্ষেত্রে কী করবেন? আপনার বাজেট যদি 20,000 টাকা হয় আর তার মধ্যে দারুন ফিচার এবং অবশ্যই ভাল ক্যামেরা যুক্ত ফোন কিনতে চান তাহলে সেটার একটা তালিকা দেখে নিন। 

Realme 8S 5G

এই ফোনে আছে 6.5 ইঞ্চির একটি ডিসপ্লে। সঙ্গে মিলবে 6 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে এই ফোনে। ট্রিপল রিয়ার ক্যামেরা আছে এখানে। 64 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরার সঙ্গে দুটি 2 মেগাপিক্সেলের ক্যামেরা মিলবে এই ফোনের রিয়ার প্যানেলে। ফলে দিনের আলোয় এই ফোনের সাহায্যে ভালই ছবি তুলতে পারবেন, শুধু দিন নয়, রাতেও এই ফোনে ভাল ছবি তোলা যাবে। কিন্তু কম আলোতে মাঝারি মানের ছবি উঠবে। ফ্রন্ট ক্যামেরাতে আছে 16 মেগাপিক্সেলের একটি সেন্সর। 16,400 টাকা দাম এই ফোনের। 

OnePlus Nord CE 2 Lite 5G

Qualcomm Snapdragon 695 প্রসেসরের সাহায্যে এই ফোনটি পরিচালিত হবে। এখানে আছে 6.59 ইঞ্চির একটি ডিসপ্লে সহ 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ। 5000mAh ব্যাটারিও মিলবে এই ফোনে। এই ফোনের প্রাইমারি ক্যামেরায় আছে 64 মেগাপিক্সেলের একটি সেন্সর। সঙ্গে আছে 2 মেগাপিক্সেলের আরও একটি ক্যামেরা। এখানেও আছে 16 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। তবে এই ফোনে কিন্তু আপনি আল্ট্রা ওয়াইড ক্যামেরা পাবেন না। 19,000 থেকে 20,000 টাকার মধ্যে থাকে এই ফোনের দাম। 

Redmi Note 11 Pro Plus 5G

19,790 টাকা দাম এই ফোনের। এখানে আছে 108 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা। সঙ্গে আছে একটি 8 এবং একটি 2 মেগাপিক্সেলের ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরায় আছে 16 মেগাপিক্সেলের একটি সেন্সর। 120 Hz রিফ্রেশ রেট সহ AMOLED ডিসপ্লে মিলবে এই ফোনে সঙ্গে আছে 67W ফাস্ট চার্জিং এর সুবিধা। Snapdragon 695 প্রসেসরের সাহায্যে এটি পরিচালিত হবে। 

Vivo T1 5G

6.58 ইঞ্চির একটি Full HD+ ডিসপ্লে মিলবে এই ফোনে। ডিসপ্লেতে থাকবে 120 Hz রিফ্রেশ রেট। Vivo কোম্পানির T সিরিজের প্রথম ফোন হল এটি। গ্রাহকরা এই ফোনে 4 GB, 6 GB, 8 GB RAM ভ্যারিয়েন্ট পাবেন। এছাড়া আছে 5000mAh ব্যাটারি। এই ব্যাটারিতে মিলবে 18W ফাস্ট চার্জিং এর সুবিধা। ট্রিপল রিয়ার ক্যামেরা আছে এই ফোনে। 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ দুটি 2 মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে এই ফোনে। এই ফোনটির দাম 15,990 থেকে 16,990 টাকার মধ্যেই থাকে। 

IQOO Z5

6.67 ইঞ্চির একটি LCD ডিসপ্লে রয়েছে এই ফোনে যেখানে মিলবে 120 HZ রিফ্রেশ রেট। Qualcomm Snapdragon 778G প্রসেসরের সাহায্যে এটি পরিচালিত হয়। ফলে আপনি এই ফোন ব্যবহার করে নিশ্চিন্তে গেম খেলতে পারবেন। একই সঙ্গে দেদার সিনেমা দেখতে পারবেন। 12 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ পাবেন এই ফোনে। আছে ট্রিপল রিয়ার ক্যামেরা। 64 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা আছে সঙ্গে আছে একটি 8 একটি 2 মেগাপিক্সেলের ক্যামেরা। 16 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা আছে সেলফি তোলার জন্য। দাম মাত্র 18,990 টাকা!

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :