Best Budget Camera Phones: ফটোগ্রাফির জন্য লাগবে না আর DSLR, Realme C53-Poco M5 সহ এই ফোনগুলোতেই তুলুন সেরা ছবি

Updated on 29-Jul-2023
HIGHLIGHTS

বাজেট ফোনেও পেতে পারেন দুর্দান্ত সব ক্যামেরা

Realme C53 ফোনটির দাম অল্প হলে কী হবে, এর ক্যামেরা নজরকাড়া

বিশেষ পিছিয়ে নেই Poco M5 সহ এই ফোনগুলো

স্মার্টফোন এখন আমাদের জীবনের একটা জরুরি অংশ হয়ে উঠেছে। না কেবল যোগাযোগ বা কাজ নয়। স্মার্টফোন দিয়ে এখন দারুন সব ছবি তোলাও সম্ভব।

ফোন ফটোগ্রাফির জন্য বাজারে একাধিক দুর্দান্ত ক্যামেরা ফোন আছে। কিন্তু আপনার বাজেট যদি সীমিত হয়? তাহলেও কোনও ব্যাপার নয়। কম বাজেটেও একাধিক দুর্দান্ত ক্যামেরা ফোন পেয়ে যাবেন। 

Realme C53

এই ফোনের ডিজাইন যেমন দারুন তেমনই ভাল এর ক্যামেরা। এখানে 108 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা সহ 8 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনের সাহায্যে দারুন সব ছবি তোলা সম্ভব। 

এখানে সঙ্গে 6.74 ইঞ্চির একটি ডিসপ্লে সহ Octa core প্রসেসর পেয়ে যাবেন। তবে এই ফোনের চার্জিং স্পিড বেশি নয়, মাত্র 18W, সঙ্গে আছে 5000mAh ব্যাটারি। এই ফোনটির দাম শুরু হচ্ছে 9,999 টাকা থেকে। 

আরও পড়ুন: WhatsApp Scam: এমনি থেকেই হোয়াটসঅ্যাপ ভেরিফিকেশন কোড পেয়েছেন? সাবধান, আপনার অ্যাকাউন্ট হ্যাক হয়নি তো?

Redmi 12C

এটিও একটি বাজেট ফোন যেখানে দারুন ক্যামেরা পাবেন। এখানেও ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। প্রাইমারি ক্যামেরায় 50 মেগাপিক্সেলের একটি সেন্সর সহ 5 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা আছে। 

এছাড়া এই ফোনে আকর্ষণীয় ক্যামেরা ছাড়াও পাবেন MediaTek Helio G85 প্রসেসর এবং একটি 5000mAh ব্যাটারি। একটি বড় 6.71 ইঞ্চি সাইজের ডিসপ্লে আছে এই ফোনে যেখানে দারুন ভিউয়িং এক্সপিরিয়েন্স পাবেন এই ফোনটির দাম শুরু 13,999 টাকা থেকে। 

Moto G13

ফোন ফটোগ্রাফির জন্য এই ফোন একেবারেই আদর্ষম বাকি দুই ফোনের মতো এখানেও ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। প্রাইমারি ক্যামেরায় 50 মেগাপিক্সেলের একটি সেন্সর সহ 8 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা আছে এই ফোনে। ফলে দারুন ছবি তোলা যাবে এর সাহায্যে। 

6.5 ইঞ্চির একটি মাঝারি সাইজের HD+ ডিসপ্লে পাবেন এখানে। এটিও চলে MediaTek Helio G85 প্রসেসরের সাহায্যে। এটির দাম এখন পড়বে 10,960 টাকা। 

আরও পড়ুন: Amazon Great Freedom Festival Sale: আগামী সপ্তাহেই শুরু অ্যামাজনের সেল, ব্যাপক ছাড় OnePlus 11R, Samsung Galaxy M14 সহ একাধিক ফোনে

Poco M5

এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরায় পেয়ে যাবেন 50 মেগাপিক্সেলের একটি সেন্সর সহ 8 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। ফলে এই ফোনের সাহায্যে সহজেই দারুন ছবি তোলা যাবে। 

এখানে গ্রাহকরা 90 Hz রিফ্রেশ রেট সহ 6.58 ইঞ্চির একটি Full HD ডিসপ্লে পাবেন। 18W ফাস্ট চার্জিং এর সুবিধা সহ 5000mAh ব্যাটারি তো আছেই, সঙ্গে পাবেন MediaTek Helio G99 প্রসেসর। এটির দাম 8,970 টাকা পড়বে এখন কিনলে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :