Asus ZenFone 10 Launched: বিপুল স্টোরেজ আর Snapdragon প্রসেসর নিয়ে এল আসুসের নতুন ফোন, দাম কত?

Asus ZenFone 10 Launched: বিপুল স্টোরেজ আর Snapdragon প্রসেসর নিয়ে এল আসুসের নতুন ফোন, দাম কত?
HIGHLIGHTS

Asus -এর তরফে সদ্যই লঞ্চ করা হল Asus ZenFone 10

এখানে আছে শক্তিশালী Snapdragon 8 Gen 2 প্রসেসর

16 GB RAM -এর মতো বিপুল স্টোরেজ পাওয়া যাবে এখানে

Asus -এর তরফে তাদের নতুন Flagship ফোন লঞ্চ করা হল। Asus -এর সদ্য লঞ্চ হওয়া ফোনটির নাম Asus ZenFone 10। এটি ইউরোপে লঞ্চ করেছে।

ফোনটি পরিচালিত হবে Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে। এই ফোনটিতে আছে অ্যান্ড্রয়েড 13। এছাড়া গ্রাহকরা এই সদ্য লঞ্চ হওয়া ফোনে পেয়ে যাবেন একটি Full HD+ ডিসপ্লে।

এই ফোনটি যেমন জল প্রতিরোধ করতে সক্ষম তেমনই ধুলো আটকাতে পারবে। এখানে গ্রাহকরা পেয়ে যাবেন 4300 mAh ব্যাটারি। 

Asus ZenFone 10 -এর দাম ইউরোপে শুরু হচ্ছে 799 Euro থেকে। অর্থাৎ ভারতীয় মূল্যে এই ফোনের দাম দাঁড়াবে 71,305 টাকা। এটি গ্রাহকরা একাধিক রঙে কিনতে পারবেন। মিডনাইট ব্ল্যাক, কমেট হোয়াইট এবং একলিপস রেড, আরোরা গ্রিন এবং স্টারি ব্লু রঙে কেনা যাবে এই ফোন।

আপাতত Asus -এর তরফে এই ফোনটি ইউরোপে উপলব্ধ হলেও জানা গিয়েছে এই খুব শীঘ্রই আমেরিকা যুক্তরাষ্ট্র, কানাডা, ইংল্যান্ড, সিঙ্গাপুর, হং কং, তাইওয়ান, ইত্যাদির মতো দেশেও উপলব্ধ হয়ে যাবে। তবে এই ফোনটি ভারতে লঞ্চ হবে কিনা হলেও কবে সেই বিষয়ে এখনই কোনও তথ্য জানায়নি এই স্মার্টফোন প্রস্তুতকারক কোম্পানি। 

আরও পড়ুন: Redmi Note 12R Launched: Snapdragon প্রসেসর, 5000mAh ব্যাটারি নিয়ে লঞ্চ করল রেডমির বাজেট ফোন, দাম কত?

কী কী ফিচার আছে এই ফোনে? 

1. এই ফোনটি গ্রাহকরা পেয়ে যাবেন 5.9 ইঞ্চির একটি Full HD+ AMOLED ডিসপ্লে। এখানে HDR 10+ এর সুবিধা আছে। 2400X1080 পিক্সেলের রেজোলিউশন মিলবে এই ফোনে।

144 HZ রিফ্রেশ রেট রয়েছে এখানে। একই সঙ্গে পেয়ে যাবেন 1100 নিটসের সর্বোচ্চ ব্রাইটনেস। এখানে ফোনটির সুরক্ষার জন্য আছে কর্নিং গোরিলা গ্লাস ভিকটাস। 

2. এটি পরিচালিত হয় একটি octa core Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে। এখানে 16 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ পাবেন। 

Asus Zenfone 10

3. অ্যান্ড্রয়েড 13 -এর সাহায্যে চলে এই ফোন। এখানে 2 বছরের সফটওয়্যার আপডেট পাওয়া যাবে। 

4. 50 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা আছে এই ফোনে। এটি Sony IMX 766 সেন্সর। এছাড়া এখানে একটি 13 মেগাপিক্সেলের সেন্সর আছে। ফ্রন্ট ক্যামেরায় পেয়ে যাবেন 32 মেগাপিক্সেলের একটি সেন্সর। 

5. কানেকটিভিটির জন্য গ্রাহকরা এখানে পাবেন 3.5 mm অডিও জ্যাক। সঙ্গে স্টিরিও স্পিকার পেয়ে যাবেন এই ফোনে। OZO অডিও নয়েজ রিডাকশন টেকনোলজি রয়েছে এই ফোনে। 

আরও পড়ুন: Motorola Razr 40 India Price: ভুল করে প্রকাশ্যে চলে এল মটোরোলা ফোনের দাম, ঝটপট দেখুন কিনতে কত খরচ হবে

6. IP68 রেটিং আছে এখানে। অর্থাৎ এটি জল এবং ধুলো প্রতিরোধ করতে সক্ষম। 

7. 30W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 4300 mAh ব্যাটারি পাবেন এই ফোনে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo