স্যামসং গ্যালাক্সি এস৮ এর থেকে অ্যাপেল ওএলইডি আইফোন এর বিক্রি অনেক বেশি হবে: একটি বিশ্লেষন

স্যামসং গ্যালাক্সি এস৮ এর থেকে অ্যাপেল ওএলইডি আইফোন এর বিক্রি অনেক বেশি হবে: একটি বিশ্লেষন
HIGHLIGHTS

অ্যাপেলের বিশ্লেষক মিং চি কিউ এর অনুমান যে স্যামসং এস৮ এর বিক্রি ৪০-৪৫ মিলিয়ান ইউনিট হবে যাকিনা, ২০১৬র স্যামসং গ্যালাক্সি এস ৭ এর বিক্রির থেকে কম হবে।

স্যামসং গ্যালাক্সি এস৭ এবং এস৭ এজ এর থেকে স্যমসং গ্যালাক্সি এস৮ বাজারে বিক্রির ক্ষেত্রে অনেক বেশি সমস্যার সম্মুখীন হয়েছে বলে মনে করেন,  অ্যাপেলের বিশ্লেষক মিং-চি- কিউ। একটি সাম্প্রতিক রিপোর্টে বিশ্লেষক জানিয়েছেন যে গ্যালাক্সি এস ৮ ও লাইনে আছে কিন্তু তা হয়ত  বিক্রির জন্য খুব ভাল "সেলিং" পয়েন্ট যুক্ত নয়, এবং ের ফল স্বরূপ এটি হয়ত সেভাবে বিক্রি হবে না। কিউ বলেছেন যে ের প্রধান কারন হয়ত অ্যাপেল ওএলডি আইফোন৮, যাকিনা ওএলডি ডিসপ্লে প্যানেল যুক্ত।

কিউ বলেছেন যে গ্যালাক্সি এস৮ এর সিপমেন্ট রেঞ্জ ৪০-৪৫ মিলিয়ান ইউনিট, যাকিনা     এসটিমেটেড ৫২ মিলিয়ান এর থেকে কম, স্যামসংএর গ্যালাক্সি এস৭/এস৭ এজ ইউনিট এর আগের  বিক্রির থেকে কম। তিনি এও বলেছেন যে এইদুটি ফ্ল্যাগশিপ ফোন স্যমসংএর " সাপ্লাই চেনের অবদান সীমিত"। তুলনা করে কিউ জানিয়েছেন, যে আইফোনের অ্যানিভার্সারি রেঞ্জ আসতে চলেছে যাকিনা গ্যালাক্সি এস৮ এর থেকে বেশি বিক্রি হবে। এই এস্টিমেতের ওপর তিনি প্রশ্নচিহ্ন রেখেছেন।

আরও দেখুন : ফাস্টট্র্যাকের নতুন স্মার্ট ওইয়ারেবল হল রিফ্লেক্স, এটি অল্পবয়সীদের জনপ্রিয় একটি ব্র্যান্ড

গ্যালাক্সির স্বল্প পরিচিত ২০১৬র ফিআস্কো নোট৭ যাতে ২.৫ মিলিয়ান ইউনিট বিশ্ব জুড়ে রিকল করা যায়। এবং $৩.১ বিলিয়ান ক্ষতি হয়েছে লাভ হওয়ার থেকে। স্যামসং লাইনাপে থাকা গ্যালাক্সি এস৮ এর মাধ্যমে বাজারে ফিরে আসতে চাইছে। রিউমার এই যে   সাম্প্রতিক সিরিজ  এ ৫.৮ইঞ্চি ও  ৬.২ ইঞ্চির দুটি স্ক্রি সাইজ আছে, যা কিনা কোন ব্লিজেল ছাড়া ডুয়েল এডজ কার্ভড ডিসপ্লে আছে।  স্যামসং বিশেষ লঞ্ছে এও জানিয়েছে যে এতে কোয়ালকামের নতুন জেনারেশন ফ্ল্যাগশিপ এসওসি, স্ন্যাপড্র্যাগন ৮৩৫ এবং ফ্রন্টে আইরিশ স্ক্যানার থাকবে। এই স্মার্ট ফোনটিতে ফিজিকাল ফোনের সুইচ থাকবেনা এবং সাম্নের স্যামসং লোগো এবং এটির ডিসপ্লে এবং এতে হয়ত ৩.৫ মিমি হেডফোন জ্যাক থাকবে।

অ্যাপেল স্মভবত তাদের নতুন আইফোন এই বছরেই বাজারে আনতে চলেছে, এই দুটিই  আইফোনই এখনকার আইফোন৭  এর নতুন আপগ্রেড ভার্শান এবং তৃতীয়টি'র সম্ভাব্য দাম $১,০০০ বা তার বেশি । এই বিশেষ বা অ্যানিভার্সারি স্পেসাল আইফোনটিতে স্ওমভবত এলইডি ডিসপ্লে প্যানেলের সঙ্গে ৩ডি টাচ হোম বটন , উন্নততর ডুয়েল ক্যামেরা সেটআপ এবং আর অনেক কিছু থাকবে। সাধারণত অ্যাপেলের নতুন আইফোন বছরের মাঝামাঝি বাজারে আসবে, যেখানে স্যামসং গ্যালাক্সি এস৮ ২৯মার্চ ২০১৭ য় বাজারে আসবে।

আরও দেখুন : রিলায়েন্স জিও’র এই প্ল্যানের মাধ্যমে আপনি পাবেন 60GB 4G ডেটা

আরও দেখুন : এবার এই ব্রাউজার অ্যাপ এর মাধ্যমে পাবেন একেবারে ফ্রি ইন্টারনেট

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo