Apple য়ের 2018 সালের iPhones য়ের বিষয়ে নতুন লিক এল, থিক বেজেল যুক্ত হবে LCD Model

Apple য়ের 2018 সালের iPhones য়ের বিষয়ে নতুন লিক এল, থিক বেজেল যুক্ত হবে LCD Model
HIGHLIGHTS

Apple এই বছর নিজেদের তিনটি নতুন iPhone লঞ্চ করতে পারে, এর মধ্যে iPhone X, iPhone X Plus আর একটি 6.1-ইঞ্চির LCD প্যানেল যুক্ত iPhone হবে

সেপ্টেম্বর মাসে নিজেদের ফল ইভেন্টে অ্যাপেল নিজেদের তিনটি ন্তিন iPhone লঞ্চ করতে পারে। মনে করা হচ্ছে যে কোম্পানি দুটি মডেল OLED স্ক্রিনের সঙ্গে লঞ্চ করতে পারে। আর এছাড়া অন্য মডেলটি LCD প্যানেলের সঙ্গে লঞ্চ করা হতে পারে।আর মনে করা হচ্ছে যে নতুন iPhone, Apple iPhone 8, iPhone 8 Plus আর iPhnoe X য়ের যায়গা নেবে।

তবে এই তিনটি ফোনের বিষয়ে আর আগে অনেক লিক সামনে এসেছে কিন্তু নতুন এই লিকে এই স্মার্টফোন গুলির বিষয়ে অনেক কিছু জানা গেছে, জানা গেছে যে এই ডিভাইস গুলি কেমন দেখতে হবে। আর যদি টিপস্টার Ben Geskin য়ের বিষয়ে বলি তবে এই অ্যাপেল ফোন গুলির বিষয়ে অনেক লিকের খবর পাওয়া যাবে। আর ওনার টুইটে এই সব বিষয়ে দেখা গেছে।

তিনি একটি টুইটের মাধ্যমে এই নতুন ফোন গুলির বিষয়ে খবর দিয়েছেন। একটি নতুন ইমেজ তিনি টুইটারে পোস্ট করেছেন যা এর নতুন মডেল আর ডিজাইনের বিষয়ে দেখিয়েছে। মনে করা হচ্ছে যে কোম্পানির তরফে iPhone X আর iPhone X Plus যথাক্রমে 5.8 ইঞ্চির আর 6.5 ইঞ্চির ডিসপ্লের সঙ্গে লঞ্চ করা হতে পারে, আর এই দুটি ফোনে OLED ডিসপ্লে থাকবে আর অন্য একটি মডেলে 6.1 ইঞ্চির একটি LCD ডিসপ্লে থাকতে পারে। আর একটি LCD স্ক্রিন যুক্ত হতে পারে।

এর আগেও এই ডিভাইস গুলি নিয়ে অনেক খবর সামনে এসেছিল। BGR.Com য়ের মাধ্যমে খবর পাওয়া গেছিল তারা Ghostek ক্যাসপেকারের মাধ্যমে ইন্টারনেটে তা জানিয়েছিল। আর এই লিক থেকে সামনে এসেছে যে এই ডিভাইসটি কম দামে লঞ্চ করা হতে পারে। আর এছাড়া এই ডিভাইসটি হুবহু  iPhoneX য়ের মতন হতে পারে আর এতে আপনারা এজ-টু-এজ ডিসপ্লে পাবেন। আর এছাড়া এতে আপনারা Notch ডিজাইনে পাবেন, আর এর মধ্যে একটি ফ্রন্ট ক্যামেরার যায়গায় দেওয়া হবে। আর এর সঙ্গে আপনারা Face ID সেন্সারও পাবেন।

এই ডিভাইসটি সস্তা হওয়ার কারন এই যে এতে OLED ডিসপ্লের যায়গায় একটি LCD ডিসপ্লে থাকবে। আর এই ফোনে আপনারা একটি 6.1 ইঞ্চির ডিসপ্লে পাবেন। আর এছাড়া এই স্মার্টফোনে 3D টাচসাপোর্টও সরানো হতে পারে যাতে এই ডিভাইসটি সস্তা করা যায়।

আর আমরা যেমন জানি যে iPhone X য়ে একটি 4GB র‍্যামের সঙ্গে লঞ্চ করা হয়েছে আর ডিভাইসটি এতে চলতে সাহায্য করে। আর এছাড়া এর সস্তা ভেরিয়েন্টটি 3GB র‍্যামের সঙ্গে লঞ্চ করা হতে পারে। আর এছাড়া নতুন ফোনে আমরা যেমনটা শুনেছি তেমনি এরতে একটি সিঙ্গেল ক্যামেরা মডিউল থাকতে পারে। তবে অনু দুটি মডেলে ডুয়াল ক্যামেরার সঙ্গে লঞ্চ করা হতে পারে। আর এই খবরের সম্পূর্ণ সত্যতা এখনই স্বীকার করা যায়না, যত দিন পর্যন্ত না আসলে ফোন গুলি লঞ্চ হচ্ছে ততদিন পর্যন্ত এই বিষয়ে নিশ্চিত কিছু বলা সম্ভব নয়।

Digit.in
Logo
Digit.in
Logo