খুব তাড়াতাড়ি অ্যাপেলের ফোল্ডেবেল আইপ্যাড 5G সাপোর্টের সঙ্গে আসতে পারে

খুব তাড়াতাড়ি অ্যাপেলের ফোল্ডেবেল আইপ্যাড 5G সাপোর্টের সঙ্গে আসতে পারে
HIGHLIGHTS

আইপ্যাডই হবে অ্যাপেলের প্রথম ফোল্ডেবেল ডিভাইস

এটি 5G সাপোর্টের সঙ্গে আসবে

2019 সালের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের সময়ে স্যামসাং, হুয়াওইয়ের মতন ব্র্যান্ড গুলি তাদের ফোল্ডেবেল স্মার্টফোনের কথা জানিয়েছিল। আর এই ফোল্ডেবেল ডিভাইসের ইঁদুর দৌড়ে এবার অ্যাপেলও এসেছে। আর এর আমেন এই যে এবার অ্যাপেলও তাদের ফোল্ডেবেল ডিভাইসে কাজ করছে।

আর আপনাদের এর সঙ্গে এও জানিয়ে রাখি যে লন্ডনের গ্লোবাল ইনফরমেশান প্রোভাইডার HIS মার্কেটে এনলিস্ট জেফ লিনের থেকে জানা গেছে। আর জেফ লিনের কথা অনুসারে অ্যাপেল তাড়াতাড়ি এরকম কিছু করবে। আর রিপোর্ট অনুসারে এও জানা গেছে যে 2020 সালে অ্যাপেল তাদের এই প্রথম ফোল্ডেবেল আইপ্যাড লঞ্চ করতে পারে।

আমেরিকার মিডিয়া রিপোর্ট অনুসারে এই 5G ইনবিল্ড ফোল্ডেবেল আইপ্যাডে 12.9 ইঞ্চির ডিসপ্লে দেওয়া হতে পারে। আর এই ডিভাইসে 5G সেলুলার রেডিও সাপোর্ট থাকতে পারে। আর আপনাদের জানিয়ে রাখি যে এও স্পেশাল রিপোর্ট অনুসারে ইউজার্সরা ফাস্ট ইন্টারনেট ব্রাউজিং পেতে পারবেন। আর এর সঙ্গে অ্যাপেলের অ্যাপে 5G ইনবিল্ড ডিভাইস বাজারে আসেনি আর সেখানে অ্যাপেলকে করা প্রতিযোগিতা দেওয়ার জন্য স্যামসাং আর হুয়াওয়ের মতন ব্র্যান্ড তাদের 5G ডিভাইস স্মার্টফোন হিসাবে বাজারে আসবে।

আর আপনাদের জানিয়ে রাখি যে 2019 সালের মেস মাসে আইফোন কোম্পানি অ্যাপেল তাদের আইপ্যাড 5G র বিষয়ে প্ল্যান করেছে। আর কোম্পানি 5G চিপ বাজারে আনার কাজ করছে যা আসতে আসতে 6 বছর মতন সময় লাগেব। আর এখ্রতে 2015 সালে এই 5G চিপ বাজারে আসতে পারে।

ভায়াঃ

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo