Apple এই বছর শুধু 20 মিলিয়ান iPhone X শিপিং করবে

Updated on 27-Oct-2017
HIGHLIGHTS

Apple এই বছর 20 মিলিয়ান iPhone X ই শিপিং করবে, কিন্তু কোম্পানি বলেছে যে লঞ্চ হওয়ার দিনে iPhone X স্টোরে পাওয়া যাবে

Apple এর iPhone X ফোনটির ট্রুডেপথ ক্যামেরা সিস্টেমের ফলে এর প্রোডাকশানে দেরি হচ্ছে। মনে হচ্ছে যে iPhone X সীমিত কোয়ান্টিটিতে পাওয়া যাবে। কোম্পানি ঘোষনা করেছে যে ফোনটি লঞ্চ হওয়ার দিনে গ্রাহকরা Apple স্টোর্স বা অন্য রিটেল স্টোরে গিয়ে iPhone X কিনতে পারেন।

 Apple iPhone X ভারতে 27 অক্টোবর থেকে প্রি-অর্ডারের জন্য পাওয়া যাবে। এই ডিভাইসটি 3 নভেম্বর থেকে বিক্রি হবে। Nikkei Asain Review অনুসারে, অ্যাপেল এই বছর তাদের ফ্ল্যাগশিপ iPhone X কে শুধু 20 মিলিয়ান ইউনিটের শিপ করাবে। এটি সারা বছরের জন্য প্ল্যান করা ইউনিটের অর্দ্ধেক। যদিও কোম্পানি বলেছে যে লঞ্চের দিনেই সবাই অ্যাপেল স্টোর আর অন্য রিটেল স্টোর থেকে iPhone X কিনতে পারবে। অ্যাপেলের নতুন স্মার্টফোনটি সীমিত সংখ্যায় পাওয়া যাবে ফেল যারা এই ফোনটি কিনতে চায় তাদের তাড়াতাড়ি তা কিনতে হবে।

iPhone X এর শিপমেন্ট কম হয়ায় Nikkei Asian Review বলেছে যে কোম্পানির ফোনে ফেস অথিন্টিকেশান ফিচারের ফলে প্রযুক্তিগত সমস্যা দেখা গেছে। KGI সিকিউরিটিজের অ্যাপেল অ্যানালিস্ট Ming-Chi Kuo এর রিপোর্ট অনুসারে  iPhone X এর ট্রুডেপথ ক্যামেরা সিস্টেমের ফলে এই ফোনের প্রোডাকশানে দেরি হচ্ছে।

আরও একটি রিপোর্ট থেকে এও জানা গেছে যে অ্যাপেল স্মার্টফোনের কিছু পার্টসের জন্য আলাদা আলাদা ম্যানুফ্যাকচারিং এর সঙ্গে কথা বলছে। রিপোর্ট অনুসারে কোম্পানি এই মাসে 10 মিলিয়ান iPhone X ইউনিট তৈরি করছে।

কোম্পানি তাদের নিউজরুমে পোস্ট করেছিল যে iPhone X  3 নভেম্বর থেকে ভারত সহ 55টি দেশ আর অঞ্চলে পাওয়া যাবে। এই স্মার্টফোনটির জন্য 27 অক্টোবর থেকে প্রি-অর্ডার শুরু হয়ে যাবে। এই স্মার্টফোনটির  64GB মডেলের দাম Rs 89,000 আর 256GB মডেলের দাম Rs 1.02 লাখ হবে।

Connect On :