লঞ্চ হওয়ার সময় অ্যাপেলের শুধু 2-3 মিলিয়ান iPhone X উপ্লব্দ হবে

Updated on 23-Oct-2017
HIGHLIGHTS

বেশ কিছু কম্পোনেন্ট যেমন সার্কিট প্রোভাইডার, ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামের আর ডেপথ সেন্সিং ইনফারেড ডট প্রোজেক্টার ইত্যাদি কম হওয়ার ফলে Apple iPhone X এর সাপ্লাই কম হবে

Apple iPhone X রি-ডিজাইন করেছে আইফোন যা এজ-টু-এজ ডিসপ্লে আর নতুন ফেসিয়াল রেকগজেশান যুক্ত আর এটি ফেস আইডি বলে পরিচিত। এই ফোনটি ৩ নভেম্বর থেকে বিক্রির জন্য পাওয়া যাবে। মনে করা হচ্ছে যে এই স্মার্টফোনটি লিমিটেড ভাবে পাওয়া যাবে। KGI সিকিউরিটিজের অ্যানালেসিস্ট Ming-Chi Kuo বলেছেন যে আপাতত এটি শুধু ২-৩ মিলিয়ান ইউনিট সেল হবে। এই ডিভাইসটির জন্য ২৭ অক্টোবর থেকে প্রি অর্ডার শুরু হবে।                                    

Kuo অনুসারে বেশ কিছু কম্পোনেন্টস যেমন সার্কিট ভেডার্স, ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা আর ডেপথ সেন্সিং ইনফারেন্ড ইত্যাদি কম হওয়ার কারনে Apple iPhone X এর সাপ্লাই কম হচ্ছে। তিনি এর আগেও এই বিষয়ে বলেছিলেন যে অ্যাপেল স্প্লায়াররা 3D সেন্সারের প্রোডাকশান আর সাপ্লাই কম হওয়ার কারনে সমস্যা হচ্ছে। এই নতুন রিপোর্ট অনুসারে এই সময় অ্যান্টেনা সিস্টেমের জন্য ফ্লেকশিবাল প্রিটেন্ড সার্কিট বোর্ড iPhone X এর শিপমেন্টে সব থেকে বড় বাধা হয়ে দারিয়েছে।

9to5Mac এর রিপোর্ট অনুসারে অ্যাপেল বিগত কয়েক মাসের জন্য অ্যান্টেনা ভেন্ডার্স ম্যানুফ্যাকচারিং এর জন্য নতুন সাপ্লায়ারের শুরু হতে পারে। ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এই সময় অন্য সমস্যা বলে মনে করা হচ্ছে। বলা হচ্ছে যে অ্যাপেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স আর টেলিফটো লেন্সের জন্য আলাদা আলাদা PCBs এর ব্যবহার করছে আর তার ম্যানুফ্যাকচারিং এর ক্ষেত্রে সাপ্লায়ার্সের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে US তে iPhone 8 এর বদলে লোকেরা iPhone 7 কিঞ্ছে, আর সেখানে কিছু মানুষের প্রথম পছন্দ iPhone X বলে মনে করা হচ্ছে। যেখানে অ্যাপেল প্রথম উইকেন্ডে 10 মিলিয়ান আইফনের বেশি বিক্রির করে, সেখানে এই বছর কোম্পানি এই সুপারসাইকেল মিস করতে পারে। iPhone X এর নির্মাতারা নভেম্বরে এর প্রোডাকশান বাড়াতে পারে। তবে আগামী বছরের শুরুর মধ্যে iPhone X সীমিত ভাবে পাওয়া যাবে।

Apple iPhone X এই চারবছরের মধ্য প্রথম মেজর ডিজাইন যা বেজেল লেস ডিজাইন আর OLED ডিসপ্লে যুক্ত হবে। আই স্মার্টফোনটিতে টাচ আইডি ছারাও নতুন ফেসিয়াল রেকগজেশান সিস্টেম দেওয়া হয়েছে। যা ফোন আনলক এক্সপিরিয়েন্সকে আরও সুরক্ষিত করে আর তাই ডট প্রজেক্টার যুক্ত। iPhone X এর দাম শুর হয় $999 থেকে আর এই ফোনটি দুটি স্টোরেজ অপশানে পাওয়া যাবে।

Connect On :