iPhone 15 সিরিজে USB Type-C দিয়ে এমন একটি ঝটকা দিল Apple! গ্রাহকদের মাথায় হাত

iPhone 15 সিরিজে USB Type-C দিয়ে এমন একটি ঝটকা দিল Apple! গ্রাহকদের মাথায় হাত
HIGHLIGHTS

Apple) সম্প্রতি ঘোষনা করে যে কোম্পানি iPhone 15 Serier এর সাথে টাইপ-সি পোর্ট দিতে চলেছে

এটি শুধুমাত্র অ্যাপলের ডিভাইসের জন্য বিশেষভাবে প্রস্তুত করা হবে

আইফোনের টাইপ-সি পোর্টেও আপনি অ্যান্ড্রয়েড টাইপ-সি চার্জার ব্যবহার করতে পারবেন না

অ্যাপল (Apple) সম্প্রতি ঘোষনা করে যে কোম্পানি iPhone 15 Serier এর সাথে টাইপ-সি পোর্ট দিতে চলেছে। তবে এর সঙ্গে অ্যাপল এমন একটি গেম তৈরি করেছে, যার জেরে ক্ষুব্ধ আইফোন গ্রাহকরা। আসলে, অ্যাপল আইফোনে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট দেওয়ার জন্য প্রস্তুত করেছে, তবে এটি কাস্টমাইজ করা হবে, অর্থাৎ এটি শুধুমাত্র অ্যাপলের ডিভাইসের জন্য বিশেষভাবে প্রস্তুত করা হবে। যার মানে হল আইফোনের টাইপ-সি পোর্টেও আপনি অ্যান্ড্রয়েড টাইপ-সি চার্জার ব্যবহার করতে পারবেন না।

Apple Mackbook এবং iPad এর সাথে USB Type-C পোর্ট দেওয়া শুরু করে দিয়েছে এবং এও নিশ্চিত করেছে যে আপকামিং iPhone এর টাইপ-সি পোর্টের সাথে চালু করা হবে। ইউরোপীয় ইউনিয়নের নির্দেশের পরে অ্যাপল টাইপ-সি পোর্টের সিদ্ধান্ত নিয়েছে।

iPhone with Type-C charger

চিনা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Weibo-এর একটি পোস্ট অনুযায়ী, নতুন iPhone ডিভাইস ইউএসবি টাইপ-সি পোর্ট সহ লঞ্চ করা হবে তবে এতে একটি কাস্টম ইন্টিগ্রেটেড সার্কিট (আইসি) ব্যবহার করা হবে। এর কারণে আইফোনে টাইপ-সি পোর্ট থাকা সত্ত্বেও, আপনি আপনার আইফোন চার্জ করতে অন্য কোনও টাইপ-সি পোর্ট চার্জার ব্যবহার করতে পারবেন না।

মানে Apple iPhone 15 এর সাথে USB Type C চার্জিং ক্যাবল দেওয়া হবে। এজন্য iPhone 15 এর সাথে চার্জিং ক্যাবলও গ্রাহকদের কিনতে হবে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo