Google Pixel 7A-কে টক্কর দিতে Apple বাজারে আনছে iPhone SE 4, থাকবে কোন কোন ফিচার?

Updated on 28-Apr-2023
HIGHLIGHTS

Apple আনতে চলেছে iPhone SE 4

এই ফোনটি আসার পর কড়া পরিতিযোগিতায় নামবে Google Pixel 7A ফোনটির সঙ্গে

2024 সালে লঞ্চ করতে পারে iPhone SE 4

Apple হয়তো আগামী বছরেই iPhone SE 4 লঞ্চ করবে। কিন্তু হলে কী হবে এখনই এই ফোন নিয়ে বিস্তর চর্চা শুরু হয়ে গিয়েছে। উঠে এসেছে খবরের শিরোনামে। Mashable ওয়েবসাইটের তরফে জানানো হয়েছে iPhone সিরিজের তুলনায় এই ফোনটির দাম তুলনামূলক ভাবে অনেকটাই কম হবে। একই সঙ্গে এও অনুমান করা হচ্ছে যে এই ফোনটি আসার পর এটির সঙ্গে Google Pixel 7A এর একটি রেষারেষি দেখা যাবে। 

একটি অনলাইন রিপোর্টে দাবি করা হয়েছে যে iPhone 15 সিরিজের দাম অনেকটাই বাড়তে চলেছে। আমেরিকায় বেশ অনেকটাই দাম বাড়বে এই ফোনের সিরিজের। আপনি যদি এমন অবস্থায় দাঁড়িয়ে বেশি অর্থ খরচ করতে না চান, আবার এদিকে নতুন iPhone কিনতে চান তাহলে iPhone SE 4 আপনার কাছে একটি ভালো অপশন হতে পারে। 

কী কী থাকতে পারে iPhone SE 4 ফোনে?

1. সূত্রের রিপোর্ট অনুযায়ী এই ফোনের ডিজাইন অনেকটা iPhone 8- এর মতো হতে পারে। এখানে 6.1 ইঞ্চির একটি BOE OLED ডিসপ্লে থাকবে। ফলে বুঝতেই পারছেন এই ফোনে iPhone SE 3 -এর তুলনায় অনেকটাই বদলে আসবে অন্তত ডিসপ্লেতে, কারণ এখানে এখন 4.7 ইঞ্চির ডিসপ্লে মেলে। একই সঙ্গে ডিসপ্লের সাইজ অনুযায়ী এটি রীতিমত iPhone 13 এবং 14-কে টক্কর দেবে। ফলে এখানে গ্রাহকরা একটি ফাটাফাটি ডিসপ্লে পাবেন সঙ্গে পাতলা বেজেল থাকবে এখানে। 

2. এছাড়া ফেস আইডি থাকবে টাচ আইডির বদলে। এমনটাই Mashable -এর রিপোর্টে দাবি করা হয়েছে। A16 বায়োনিক প্রসেসরের সাহায্যে চলবে এটি। 

3. 5G সাপোর্ট মিলবে বলেই অনুমান করা হচ্ছে এই ফোনে। কারণ iPhone SE 3 5G সাপোর্ট করে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :