পরবর্তী Apple iPHone য়ে ডুয়াল সিম থাকতে পারে

Updated on 02-Jul-2018
HIGHLIGHTS

Apple চিনে তাদের ডুয়াল সিম ভেরিয়েন্ট লঞ্চ করার প্রক্রিয়া করছে আর এর মাধ্যমে তারা অ্যান্ড্রয়েড স্মার্টফোনকে এই বিষয়েও করা টক্কর দেবে

একটি নতুন রিপোর্ট অনুসারে অ্যাপেল এই বছরে তাদের তিনটি নতুন আইফোন সেপ্টেম্বর মাসে লঞ্চ করতে পারে, আর এও জানা যাচ্ছে যে এই ফোন গুলিতে ডুয়াল সিম সাপোর্ট থাকবে। আর এই ভেরিয়েন্টটি চিনে লঞ্চ করা হবে। আর এছাড়া চিনের বাইরে অন্য বাজারে এই ফোন গুলির সিঙ্গেল সিম ভেরিয়েন্ট লঞ্চ করা হবে।

অ্যাপেল ডুয়াল সিম সাপোর্টের মাধ্যমে এবার নতুন ফোন লঞ্চ করতে প[আরে। আর  এদের মধ্যে একটি ভার্চুয়াল সিম হবে আর এছাড়া এটি নিজে থেকেই সুইচ হয়ে যেতে পারে তবে এর দামের হিসাবে এটি সুইচ করা হবে। অ্যাপেল অ্যাপেল সিমকে iPad Air 2 য়ের সঙ্গে নিয়ে এসেছিল, আর এবার এই সময়ে এটি 180টি দেশে সক্রিয়।

আর আমরা জানি যে অ্যাপেল সিম চিনে কাজ করেনা, আর এই জন্য কোম্পানি কিছু আলাদা করছে, আপনাদের বলে রাখি যে 21st Century Business hearld য়ের একটি রিপোর্ট অনুসারে অ্যাপেলের নতুন আইফোন গুলি চিনে ডুয়াল সিম ট্রের সঙ্গে থাকবে। আর রিপোর্ট থেকে এটা জানা যাচ্ছে যে এই ডিভাইসটির বিক্রি এশিয়া আর আফ্রিকার দেশে একটি বড় পরিবর্তন আনতে চলেছে। আর আপনাদের এও বলে রাখি যে প্রায় 3-4 মিলিয়ান মানুষ অনেক সিম ব্যাবহার করেন। আর এই জন্য অ্যাপ্লে অ্যান্ড্রয়েডের মতন ডুয়াল সিম ফোন এনে অ্যান্ড্রয়েডকে টক্কর দিতে চাইছে।

সম্প্রতি অ্যাপেলের 6.1ইঞ্চির স্ক্রিনের স্মার্টফোনের বিষয়ে জানা গেছিল। BGR.com য়ের মাধ্যমে একটি খবর পাওয়া গেছিল, যা তারা Ghostek কেসমেকারের মাধ্যমে ইন্ট্রনেটে দেখেছিল। আর এই লিম থেকে জানা গেছে যে এই ডিভাইসটি কম দামে লঞ্চ করা হতে পারে। আর এছাড়া এই ডিভাইসে iPhone X য়ের সঙ্গে অনেক মিল থাকতে পারে, এই ফোনে আপনারা একটি এজ-টু-এজ ডিসপ্লে পেতে পারেন। আর এছাড়া এতে আপনারা একটি Notch ডিজাইন দেখতে পারনে, আর এই ফোনে ফ্রন্ট ক্যামেরার যায়গায় এটি থাকবে। আর এর সঙ্গে আপনারা একটি ফেস ID সেন্সারও পাবেন।

এই ডিভাইসটিকে এই জন্য সস্তা বলা হচ্ছে কারন, এতে OLEDডিসপ্লের যায়গায় একটি LCD ডিসপ্লে দেওয়া হচ্ছে। আর এই ফোনে একটি 6.1ইঞ্চির ডিসপ্লে থাকবে। আর এছাড়া এই ফোনে একটি 3D টাচ সাপোর্টও থাকবেনা যাতে এই ডিভাইসটিকে সস্তা করা যায়।

আর আমরা জানি যে iPhone X য়ের একটি 4GB র‍্যাম ভেরিয়েন্টের সঙ্গে লঞ্চ করা হয়েছে আর এই ডিভাইসটি স্মুথ চলতে সাহায্য করে। আর এছাড়া এর সস্তা ভেরিয়েন্টটি 3GB র‍্যামের সঙ্গে লঞ্চ করা হবে। আর এছাড়া আমরা এটা অনেক বার শুনেছি যে এই ফোনটিতে একটি সিঙ্গে ক্যামেরা থাকবে। আর অন্য ফোনে অবশ্য ডুয়াল ক্যামেরা দেওয়া হয়েছে। তবে যতক্ষণনা এর বিষয়ে কোন সঠিক খবর পাওয়া যাচ্ছে ততক্ষণ এই বিষয়ে কিছু নিশ্চিত হওয়া সম্ভবনা।

নোটঃ আর্টিকেলের ছবি গুলি এই সময়ের সেইও সব আইফোনের যা বাজারে কিনতে পাওয়া যায়।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন

Connect On :