আগামী অ্যাপেল ডিভাইসে থাকতে পারে ট্রিপেল সেন্সার রেয়ার ক্যামেরা!

Updated on 31-May-2018
HIGHLIGHTS

Appleয়ের পরবর্তী আইফোনের বিষয়ে বিভিন্ন গুজব আসছে। আর ম্যাকরিউমার্সের সঙ্গে ইকোনমিক ডেলি নিউজের একটি নতুন রিপোর্টে ডিউশ সিকিউরিটি বিশ্লেষক

অ্যাপলের আসন্ন আইফোনের গুজব এখন আসছে । Macrumrus মাধ্যমে ইকোনমিক ডেইলি নিউজের এক নতুন প্রতিবেদনে ডয়েচে সিকিউরিটিজ এর বিশ্লেষক Jiyalin লু-এর একটি গবেষণা প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে বলেন, মে মাসে iphones চালু হওয়ার জন্য ট্রিপল-লেন্স রিয়ার ক্যামেরা স্থাপন করা হয়েছে । লু-এর মতে, ট্রিপল-ক্যামেরা সেটআপ stereoscopic ভিশনের মাধ্যমে উন্নততর 3d ডি সেন্সিং সক্রিয় করবে কারণ দুটি সেন্সর সামান্য ভিন্ন কোণ থেকে একটি বস্তুর ছবি ধারণ করতে যথেষ্ট বলে মনে করা হয় । এরপর আইফোন ও অবজেক্টের মধ্যে দূরত্ব বুঝে একটি ত্রিভুজ পদ্ধতি ব্যবহার করা হবে । অন্তর্গামী iphones রিয়ার প্যানেলের উপর এই ক্যামেরা হল ত্রিমাত্রিক সেন্সিং কী জন্য ব্যবহার করা হবে ।

নতুন এই প্রতিবেদনটি আগের ব্লুমবার্গ রিপোর্টের সাথে যুক্ত করেছে বলে দাবি করেছে যে অ্যাপল iphones জন্য একটি পিছনে ত্রিমাত্রিক সেন্সর নির্মাণ করছে যা আরো ভালো-বর্ধিত বাস্তবতার প্রয়োগ সক্রিয় করবে । প্রতিবেদনে বলা হয়, অ্যাপল ' টাইম-অফ-ফ্লাইট '-এর বিষয়টি বিবেচনা করছে যা একটি ত্রিমাত্রিক মডেল তৈরি করার উপর নির্ভর করে যে সময় গণনা করা হয়েছিল তা বাউন্স করার জন্য । এই বিষয়টি স্পষ্টতই ভিন্ন যে আইফোন এক্স প্রকল্পে TARUUDEP সেন্সর 30,000 লেজার ডটস ইউজারের মুখ প্রমাণীকরণ এবং Anymogis জন্য 3d গাণিতিক মডেল তৈরি করতে.

লু আরো অনুমান করছেনা  যে আইফোনের তৃতীয় লেন্স অতিরিক্ত জুম সক্ষমতা প্রদানের জন্য একটি দীর্ঘ ফোকাল দৈর্ঘ্য সঙ্গে আসবে. আইফোন ৭ প্লাস, আইফোন ৮ প্লাস, এবং আইফোন এক্স মডেলে বিদ্যমান 2x জুম ক্ষমতার তুলনায় প্রথমবারের মতো iphones ওপর কমপক্ষে ৩x অপটিকাল জুম সক্রিয় করার জন্য দীর্ঘমেয়াদী ফোকাস লেন্স সক্ষম করা হয়েছে । ' ৩x অপটিক্যাল জুম ', ডিজিটাল জুম ইমেজ গুণমান হ্রাস ছাড়া viewfinder তিন বার ইমেজ সম্প্রসারিত করতে পারে.

ইউটাহ সিকিউরিটিজ বিশ্লেষক জেফ পু এর আগের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামী বছর iphones একটি 6p লেন্স ডিজাইন থাকবে এবং 5x জুম পৌঁছাতে পারবে । উপস্থাপনা ও রিপোর্টের মধ্যে কমপক্ষে একটি 12MP লেন্স থাকতে পারে এবং এই প্রতিবেদনে আরো বলা হয়েছে যে তৃতীয় লেন্স ৩x অপটিক্যাল জুম প্রদান করতে পারে ।

Connect On :