Apple iPhone 16 Series Launch Date: 9 সেপ্টেম্বর লঞ্চ হবে অ্যাপল এর নতুন আইফোন 16 সিরিজ, জানুন কোথায় দেখা যাবে লাইভ ইভেন্ট

Apple iPhone 16 Series Launch Date: 9 সেপ্টেম্বর লঞ্চ হবে অ্যাপল এর নতুন আইফোন 16 সিরিজ, জানুন কোথায় দেখা যাবে লাইভ ইভেন্ট
HIGHLIGHTS

Apple অফিসিয়ালভাবে নতুন iPhone 16 Series লঞ্চের ঘোষণা করেছে

আইফোন 16 সিরিজের চারটি মডেল আইফোন 16, আইফোন 16 প্লাস, আইফোন 16 প্রো এবং আইফোন 16 প্রো ম্যাক্স লঞ্চ করবে

অ্যাপলের এই বিশেষ ইভেন্টটি 9 সেপ্টেম্বর রাত 10.30টায় (ভারতীয় সময় অনুযায়ী) আয়োজন করা হবে

বিশ্বের সবচেয়ে বড় টেক কোম্পানি Apple অফিসিয়াল নতুন iPhone 16 Series লঞ্চের ঘোষণা করেছে। কোম্পানির তরফে দেওয়া তথ্য অনুযায়ী, অ্যাপলের এই বিশেষ ইভেন্টটি 9 সেপ্টেম্বর রাত 10.30টায় (ভারতীয় সময় অনুযায়ী) আয়োজন করা হবে। আশা করা হচ্ছে যে আইফোন 16 সিরিজের চারটি মডেল আইফোন 16, আইফোন 16 প্লাস, আইফোন 16 প্রো এবং আইফোন 16 প্রো ম্যাক্স লঞ্চ করবে।

অ্যাপল লঞ্চ ইভেন্টটিকে ‘ইটস গ্লোটাইম’ ট্যাগলাইন দিয়েছে, যা অ্যাপল ইন্টেলিজেন্স ফিচারের একটি ইঙ্গিত হতে পারে। এই ইভেন্টে আইফোন 16 সিরিজে অ্যাপল ইন্টেলিজেন্স (Apple Intelligence) ফিচারে ফোকস করা হবে। খবর পাওয়া গেছে যে অ্যাপল আইফোন 16 সিরিজের ক্যামেরা অ্যাপ থেকে ছবি তোলা বা ভিডিও রেকর্ড করার জন্য একটি নতুন ক্যাপচার বোতাম দিতে পারে। এটি একটি ফিজিকাল ক্যাপাসিটিভ বোতাম হবে।

আরও পড়ুন: Price Drop: 23000 টাকা সস্তায় কিনুন OnePlus 11 5G ফ্ল্যাগশিপ স্মার্টফোন, জানুন নতুন দাম কত

কোথায় হবে এই Apple ইভেন্ট

অ্যাপলের এই ইভেন্টটি আমেরিকায় কোম্পানির স্টিভ জবস থিয়েটারে আয়োজিত হবে। ইভেন্টটি YouTube -এ লাইভ স্ট্রিমিং হবে। এই ইভেন্টে অ্যাপলের তরফে iOS 18 এবং অন্যান্য সফ্টওয়্যার আপডেট সম্পর্কেও তথ্য দিতে পারে।

iPhone 16 সিরিজে কী থাকবে বিশেষ

খবর অনুযায়ী, আইফোন 16 লাইনআপে গুরুত্বপূর্ণ হার্ডওয়্যার আপডেট দেখা যেতে পারে। আইফোনের চিপসেট আপগ্রেড করা যেতে পারে।

Apple iPhone 16 vs iPhone 15 Design

আইফোন 16 ফোনে স্ক্রিন সাইজ বড় থাকতে পারে। আইফোন 16-এ ক্যামেরা অ্যারের ডিজাইনে পরিবর্তন দেখা যেতে পারে। এছাড়া ক্যামেরা আপগ্রেডে নতুন ফিচার থাকতে পারে।

iOS 18 সহ গ্রাহকরা নতুন আইফোনে বড় আপগ্রেড দেখতে পারে। এটি ইউজার প্রাইভেসি, স্লো চার্জিং, ফরগেট পাসওয়ার্ড মতো সমস্যা শেষ হতে পারে নতুন আপডেটে।

আরও পড়ুন: 5G Smartphones under 12000: 50MP ক্যামেরা এবং 5000mAh ব্যাটারি সহ আসে এই স্মার্টফোন, দাম 12 হাজারের কম

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo