Apple iPhone 15 Camera details: iPhone 14 এর তুলনায় বড় ক্যামেরা আপগ্রেড নিয়ে আসছে iPhone 15 Series, সামনে এল সমস্ত তথ্য

Apple iPhone 15 Camera details: iPhone 14 এর তুলনায় বড় ক্যামেরা আপগ্রেড নিয়ে আসছে iPhone 15 Series, সামনে এল সমস্ত তথ্য
HIGHLIGHTS

Apple বহু প্রতীক্ষিত Apple Launch Event এর আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দেওয়া হয়েছে

Apple তার iPhone 15 Launch event এর নাম দিয়েছে wonderlust

লঞ্চের আগেই Apple iPhone 15 Series এর ডিজাইন, ক্যামেরা, স্পেসিফিকেশন সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে দেখা গিয়েছে

Apple বহু প্রতীক্ষিত Apple Launch Event এর আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দেওয়া হয়েছে। এই ইভেন্টটি 12 সেপ্টেম্বর, রাত 10:30 টায় অনুষ্ঠিত হবে, যা সংস্থা অফিসিয়াল Youtube চ্যানেলে দেখা যাবে। এই ইভেন্টে Apple iPhone 15 Seires লঞ্চ করতে চলেছে সংস্থা। Apple তার iPhone 15 Launch event এর নাম দিয়েছে wonderlust। আপকামিং ইভেন্টে নতুন প্রজন্মের iPhones আনবে Apple।

লঞ্চের আগেই Apple iPhone 15 Series এর ডিজাইন, ক্যামেরা, স্পেসিফিকেশন সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে দেখা গিয়েছে। এর পাশাপাশি, লেটেস্ট খবরে IPhone 15 Series Camera ডিটেলও সামনে এসেছে। আসুন জেনে নেওয়া যাক কী বিশেষ থাকবে upcoming iPhone 15 Series এর মডেলগুলিতে।

আরও পড়ুন: Apple iPhone 15 Lunch event: আগামী মাসেই লঞ্চ হবে নতুন আইফোন 15 সিরিজ, 10টি পয়েন্ট জানুন কী নতুন চমক থাকবে ইভেন্টে

Apple iPhone 15 Camera Details online

iPhone 15 Camera Specifications

সম্প্রতি, অ্যাপল বিশেষজ্ঞ মিং-চি কুও (Apple analyst Ming-Chi Kuo) জানিয়েছেন যে iPhone 15 এবং iPhone 15 Plus ফোনে 48 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা দেওয়া হবে। নতুন প্রজন্মের আইফোনে বড় ক্যামেরা আপগ্রেড দেওয়া এই বিষয় নিশ্চিত করে যে আপকামিং iPhones এই ক্যামেরার সাথে লো-লাইটেও চমৎকার ছবি ক্যাপচার করবে। একটি রিপোর্ট অনুযায়ী, iPhone 15 ডিভাইসে Sony এর CMOS ইমেজ সেন্সর দেওয়া হবে।

iPhone 14 এর তুলনায় আপকামিং iPhone 15 সিরিজে ক্যামেরার দিক দিয়ে অন্যতম বড় আপগ্রেড হতে চলেছে। কারণ iPhone 14 মডেলে 12 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়া, Apple iPhone 15 মডেলের ক্যামেরায় একটি গ্লাস-প্লাস্টিকের হাইব্রিড লেন্স দেওয়া যেতে পারে, যা f/1.7 অ্যাপারচারে কাজ করবে। তবে এই অ্যাপারচার সেটিংও বাড়ানো-কমানো যেতে পারে।

আরও পড়ুন: iQOO Z7 Pro 5G: 25000 টাকার কমে দুর্দান্ত এবং পাওয়ারফুল ফোন, এই 5টি কারণ হল মেইন

iPhone 15 Specifications কী হবে

আইফোন 15 ফোনে 6.1-ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে। লিক রিপোর্টে দাবি করা হয়েছে যে নতুন IPhone মডেলে USB Type-C চার্জিং সাপোর্ট থাকবে। যদি এই দাবি সত্যি হয় তবে আমরা প্রথমবার Apple iPhone-এ এই ফিচার দেখতে পারবো।

iPhone 15 মেডেলে Dynamic Island নচ ডিজাইন থাকতে পারে বলে জানা গিয়েছে। তবে আমরা ফিচারটি আপাতত শুধু iPhone 14 Pro মডেলেই দেখতে পেয়েছি।

Apple iPhone 15 specifications

আইফোন 15 সিরিজে পারফরম্যান্সে বাড়ানোর জন্য় A17 Bionic চিপসেট থাকতে পারে। সম্প্রতি একটি রিপোর্টে iPhone 15 series Colours সম্পর্কেও তথ্য সামনে এসেছে। আপকামিং আইফোন  মডেলগুলি কালো, নীল, হলুদ এবং গোলাপী রঙে আসতে পারে। পাশাপাশি, আরেকটি নতুন কালার অপশনও আনতে পারে সংস্থা, যা হবে হালকা সবুজ রঙের।

iPhone 15 এর দামের কথা বললে, এর প্রারম্ভিক দাম প্রায় $799 হতে চলেছে।

আরও পড়ুন: একধাপে কমে গেল Vivo এর সস্তা ফোনের দাম, 10 হাজার টাকার কমে 5000mAh ব্যাটারি এবং 50MP লেন্স

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo