ভারতেই Tata Group তৈরি করবে iPhone 15 এবং 15 Plus, দাবি রিপোর্টের

ভারতেই Tata Group তৈরি করবে iPhone 15 এবং 15 Plus, দাবি রিপোর্টের
HIGHLIGHTS

iPhone 15 এবং 15 Plus নিয়ে নতুন তথ্য ফাঁস

ভারতেই তৈরি হবে এই দুই ফোন

Tata Group এই ফোন তৈরি করবে

Apple -এর তরফে ভারতে iPhone -এর উৎপাদন বাড়াতে চাওয়া হচ্ছে। রিপোর্টে জানানো হচ্ছে iPhone 15 সিরিজের দুটো ফোন দেশেই নাকি তৈরি করা হবে। Trendforce -এর তরফে জানানো হয়েছে এই মার্কিন সংস্থা নাকি তাদের iPhone 15 এবং 15 Plus ভারতেই উৎপাদন করবে। একই সঙ্গে এই রিপোর্টে বলা হয়েছে Tata Group নাকি এই ফোনকে দেশে অ্যাসেম্বল করবে Tata Group। 

এই রিপোর্টে বলা হয়েছে, কূটনীতিক এবং মহামারীর  কারণে Apple -এর তরফে তাদের সাপ্লাই সোর্স বিভিন্ন দেশে ভাগ করে দিতে চাইছে। আর সেটার অনেকটা দায়িত্ব তাই এসে পড়েছে ভারতের উপর। Trendforce -এর তরফে জানানো হয়েছে Tata Group এই দেশের চতুর্থ iPhone Assembler হতে চলেছে Apple -এর। 

আপাতত Tata Group -কে ছোট ছোট অর্ডার দেওয়া হবে iPhone 15 এবং 15 Plus -এর। Apple -এর রিলোকেশন প্ল্যানের তিনটি এবার চালু করা হবে।

এই বছর প্রথমবার ভারত থেকে iPhone -এর শিপমেন্ট চালু হবে সেপ্টেম্বর মাসে।

দ্বিতীয়ত হচ্ছে Tata Group -এর এই অ্যাসেম্বল করার বিষয়ে যুক্ত হচ্ছে। একই সঙ্গে এটার অর্থ হল Wistron দেশ থেকে বেরিয়ে যাচ্ছে। এই বিষয়ে অবশ্যই উল্লেখযোগ্য Tata Group ইতিমধ্যেই বেঙ্গালুরুর Wistron -এর iPhone প্ল্যান্ট কিনে ফেলেছে। 

 

iPhone 15 and 15 plus will manufacture in india

এবং তৃতীয়ত হল, এই দেশে Tata Group চতুর্থ সংস্থা হবে যা iPhone অ্যাসেম্বল করবে দেশে। ভারতে এই আইফোন অ্যাসেম্বল করার বিষয়টা 2020 সাল থেকে শুরু হয়েছে। 

Trendforce তাদের রিপোর্টে বলেছে যে যদিও 2023 সালে Tata Group যে অ্যাসেম্বলি অর্ডার পেয়েছে iPhone এর সেটা মাত্র 5% । তবুও এটা স্পষ্ট করছে যে অ্যাপেল যে তাদের প্রোডাক্ট উত্‍পাদনের জায়গা স্থানান্তর করতে চাইছে যেটা জোরদার কদমে এগোচ্ছে।

iPhone 15 সিরিজটি চলতি বছরের সেপ্টেম্বর মাসে লঞ্চ করতে পারে। এই সিরিজে চারটি ফোন থাকবে, এগুলো হল iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro, iPhone 15 Pro Max। Apple -এর A16 বায়োনিক চিপসেট থাকতে পারে এই সিরিজের ফোনে এবং এগুলো সাম্প্রতিকতম iOS সফটওয়্যারের সাহায্যে চলবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo