লঞ্চ হওয়ার আগেই iPhone 14 Series-র কিছু গুরুত্বপূর্ণ তথ্য জেনে নিন

লঞ্চ হওয়ার আগেই iPhone 14 Series-র কিছু গুরুত্বপূর্ণ তথ্য জেনে নিন
HIGHLIGHTS

খুব শীঘ্রই অ্যাপেলের আইফোন 14 সিরিজ লঞ্চ হতে চলেছে

সূত্রের খবর অনুযায়ী, আগামী 13 সেপ্টেম্বর লঞ্চ হতে পারে আইফোন 14 সিরিজ, তবে নিশ্চিত ভাবে এখনও কিছু জানা যায়নি

এই সিরিজটিতে থাকতে পারে 4টি ফোন, আইফোন 14, আইফোন 14 প্রো, আইফোন 14 প্লাস এবং আইফোন 14 প্রো ম্যাক্স

Apple, মার্কিন টেক জায়েন্ট সংস্থাটি খুব শীঘ্রই আইফোনের নতুন সিরিজ লঞ্চ করতে চলেছে। সূত্রের খবর অনুযায়ী খুব শীঘ্রই iPhone এর iphone 14 সিরিজটি লঞ্চ হতে চলেছে। চলতি বছরের সেপ্টেম্বর মাসেই আইফোন 14 সিরিজ লঞ্চ হতে পারে বলেই শোনা যাচ্ছে। তবে Apple এর তরফে এখনও এই বিষয়ে অফিসিয়ালি কিছু জানানো হয়নি। আগামী মাসের, অর্থাৎ সেপ্টেম্বরের 13 তারিখ আইফোন 14 সিরিজ লঞ্চ হতে পারে বলেই অনুমান করা হচ্ছে। তবে লঞ্চের আগে এক ঝলক দেখে নেওয়া যাক এই সিরিজের বৈশিষ্ট্য।

i) আইফোন 14 সিরিজটিতে থাকতে পারে মোট চারটি ফোন, এর মধ্যে আইফোন 14, আইফোন 14 প্রো, আইফোন 14 প্লাস এবং আইফোন 14 প্রো ম্যাক্স থাকবে বলেই জানা গিয়েছে।

ii) অ্যাপেলের এই আইফোন 14 সিরিজের iphone 14Pro এবং iphone 14 Pro Max এ বায়োনিক A16 চিপসেট থাকতে পারে বলে জানা যাচ্ছে। তবে অন্য দুটো মডেলের ক্ষেত্রে বায়োনিক A15 চিপসেট ব্যবহৃত হতে পারে।

iii) আইফোন 14 এবং আইফোন 14 প্রো যে মডেল দুটি থাকবে তাতে 6.1 ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে বলেই অনুমান করা হচ্ছে। তবে iphone 14 plus এবং iphone 14 Pro Max এ আরও একটু বড় ডিসপ্লে থাকবে, অর্থাৎ 6.7 ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে।

iv)আইফোন 14 নিয়ে এখন যে হইচই হচ্ছে সেটা আইফোন 13 লঞ্চ হওয়ার পর থেকেই শুরু হয়ে গিয়েছিল। তবে এই সিরিজে হয়তো মিনি মডেল আর রাখবে না এই মার্কিন টেক জায়েন্ট সংস্থাটি। এই মিনি মডেলের জায়গাতেই হয়তো আইফোন 14 প্রো ম্যাক্স মডেল আনা হচ্ছে।

v) আইফোন 14 সিরিজের এই চারটি ফোন আসতে চলেছে তার সব কটিতেই 6GB RAM এবং আইফোন 13 সিরিজের থেকে উন্নতমানের ব্যাটারি থাকবে বলে অনুমান করা হচ্ছে।

iphone 14 series

vi) iOS 16 out of the box এর সাপোর্ট থাকতে পারে বলে জানা গিয়েছে আইফোন 14 সিরিজে।

vii) আইফোন 14 প্রো মডেলটিতে ট্রিপল ক্যামেরা সেট আপ থাকতে পারে। প্রাইমারি ক্যামেরায় 48 মেগাপিক্সেলের সেন্সর থাকার সম্ভাবনা আছে। এছাড়া আর যে তিনটি মডেল লঞ্চ হবে এই সিরিজের সেখানে ডুয়াল ক্যামেরা সেট আপ থাকবে বলেই জানা গিয়েছে।

viii) তবে আইফোন 14 সিরিজের দাম কত হবে সেটা এখনও জানা যায়নি। তবে এটা সহজেই অনুমেয় যে আইফোন 13 সিরিজের থেকে এর দাম বেশি হবে।

ix) সূত্রের খবর অনুযায়ী E-Commerce সাইট, Flipkart এবং Amazon দুটো থেকেই এই iphone 14 সিরিজের ফোনগুলো কেনা যাবে।

x) এই ফোনগুলোতে থাকতে চলেছে দারুন উন্নতমানের ব্যাটারি যার সাহায্যে মাত্র 30 মিনিটেই 0 থেকে 100% চার্জ হয়ে যাবে।

xi) আইফোন 14 সিরিজের স্ট্যান্ডার্ড এবং প্লাস মডেলটিতে আগের মতোই নচ ডিজাইন থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে, অন্যদিকে পান হোল কাটআউট থাকবে আইফোন 14 প্রো এবং আইফোন 14 প্রো ম্যাক্স মডেলে। সেখানটায় থাকবে ফ্রন্ট ক্যামেরা।

Digit.in
Logo
Digit.in
Logo