Apple একদিনেই বাজারে লঞ্চ করবে 7 ডিভাইস! iPhone 14 সহ লিস্টে থাকছে কোন কোন প্রোডাক্ট, দেখে নিন

Updated on 23-Aug-2022
HIGHLIGHTS

জানা গিয়েছে অ্যাপেল নাকি একদিন মোট সাতটি প্রোডাক্ট বাজারে আনতে চলেছে

এই সাতটি প্রোডাক্টের মধ্যে আছে আইফোন 14 সিরিজ সহ, অ্যাপেল ওয়াচ, আইপ্যাড, ইত্যাদি

আগামী 7 সেপ্টেম্বর লঞ্চ ইভেন্টে এই সাতটি প্রোডাক্ট আনা হবে বলে জানা গিয়েছে

iPhone 14 series শীঘ্রই লঞ্চ হতে চলেছে। কিন্তু কবে লঞ্চ হবে এই সিরিজ? এখনও Apple এর তরফে নির্দিষ্ট কোনও দিন ঘোষণা করা হয়নি যে কবে আইফোন 14 সিরিজ লঞ্চ হতে চলেছে। তবে তার মধ্যেই একাধিক তারিখ প্রকাশ্যে আসছে। এর আগে 13 সেপ্টেম্বর এই আইফোন 14 সিরিজ লঞ্চ হবে বলে জানা গিয়েছিল। Apple এর লঞ্চ ইভেন্টে (Apple's launch event) iPhone 14 series আনা হবে বলে মনে করা হচ্ছিল। কিন্তু এখন আবার জানা গেল যে 7 সেপ্টেম্বর নাকি এই অনুষ্ঠান আয়োজিত হতে চলেছে। আর সেদিনই নাকি 7টা প্রোডাক্ট একই সঙ্গে লঞ্চ করার পরিকল্পনা করেছে এই টেক জায়েন্ট। কী ভাবেছেন এতটুকুই চমক? আজ্ঞে না, আরও চমক আছে।

এতদিন শোনা যাচ্ছিল যে আইফোন 14 সিরিজে কোনও মিনি ফোন থাকবে না। এবার জানা গেল, না, মিনি মডেল লঞ্চ হবে আইফোন 14 এর। Mini এর বদলে, iPhone 14 Max আনা হবে বলেই জানা যাচ্ছিল এতদিন, কিন্তু এখন এই গোটা বিষয়টা নিয়েই তৈরি হয়েছে ধোঁয়াশা। তবে এটুকু নিশ্চিত, যে একটা রেগুলার এবং দুটো প্রো মডেল থাকবে এই সিরিজে। এছাড়াও একই দিনে নাকি আইপ্যাড (iPad) এবং অ্যাপেল ওয়াচ (Apple Watch) আনতে চলেছে এই সংস্থা। কিন্তু সংস্থার তরফে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছুই জানানো হয়নি।

এতদিন iPhone 14 series এর ব্যাপারে কী জানা যাচ্ছিল?

iPhone 14 সিরিজে নাকি চারটি ফোন থাকবে, যেগুলো হল iPhone 14, iPhone 14 Max, iPhone 14 Pro, এবং iPhone 14 Pro Max। মিনি মডেলের কথা এতদিন শোনা না গেলেও এখন যাচ্ছে। আর যদি সত্যি মিনি মডেল আসে, তাহলে সেক্ষেত্রে ম্যাক্স মডেলের কী হবে সেটা নিয়ে একটা ধোঁয়াশা তৈরি হয়েছে। একই সঙ্গে এই সিরিজ কবে লঞ্চ হতে চলেছে সেটাও স্পষ্ট নয়।

তবে এই সিরিজে iOS 16 out of the box এর সাপোর্ট থাকবে, সঙ্গে থাকবে উন্নতমানের ব্যাটারি যা আগের সিরিজগুলোতে ছিল না। মাত্র ত্রিশ মিনিটেই নাকি সেই ব্যাটারিগুলো সম্পূর্ণ ভাবে চার্জ হয়ে যাবে। এখনও অবধি আইফোন 14 সিরিজের ফোনগুলোর দাম কত হবে সেই বিষয়ে কিছু জানা না গেলেও মনে করা হচ্ছে আইফোন 13 (iPhone 13) তুলনায় বেশি দাম হবে। আর লঞ্চ হওয়ার পর এই ফোনগুলো Flipkart এবং Amazon, অর্থাৎ দুটো বিখ্যাত E-commerce সাইট থেকেই কেনা যাবে।

Connect On :