Android 13: এই স্মার্টফোনগুলিতে আসবে প্রথম আপডেট, লিস্টে রয়েছে Samsung থেকে OnePlus পর্যন্ত ফোন

Android 13: এই স্মার্টফোনগুলিতে আসবে প্রথম আপডেট, লিস্টে রয়েছে Samsung থেকে OnePlus পর্যন্ত ফোন
HIGHLIGHTS

গুগল (Google) প্রথম পিক্সেল ফোনে (Pixel Phone) অ্যান্ড্রয়েড 13 এর আপডেট দিচ্ছে

Android 13 আপডেট Samsung Galaxy, Asus, Nokia, iQOO, Motorola, OnePlus, Realme এবং Xiaomi-এর মতো কোম্পানির ফোনে পাওয়া যাবে

অ্যান্ড্রয়েড 13 এর সাথে, আরও ভাল প্রাইভেসি এবং সিকিউরিটি পাবেন

এই বছরের মে মাসে অ্যান্ড্রয়েড 13 (Android 13) ঘোষণার পর, গুগল এখন জনসাধারণের জন্য অ্যান্ড্রয়েড 13 এর আপডেট দেওয়া শুরু করেছে। Android 13 অনেক বড় পরিবর্তনের সাথে রিলিজ করা হচ্ছে। সম্প্রতি, গুগল (Google) প্রথম পিক্সেল ফোনে (Pixel Phone) অ্যান্ড্রয়েড 13 এর আপডেট দিচ্ছে, যদিও শীঘ্রই এর আপডেটগুলি অন্যান্য কোম্পানির ফোনেও আসতে চলেছে।

কিছু কোম্পানি তাদের স্মার্টফোন মডেলের একটি তালিকাও প্রকাশ করেছে যা শীঘ্রই Android 13-এর আপডেট পেতে চলেছে। অ্যান্ড্রয়েড 13 এর সাথে, আরও ভাল প্রাইভেসি এবং সিকিউরিটি পাবেন। এছাড়া অ্যাপস কালারও আগের থেকে ভালো হবে। Android 13 আপডেটটি এই বছরের শেষ নাগাদ Samsung Galaxy, Asus, HMD (Nokia), iQOO, Motorola, OnePlus, Oppo, Realme, Sharp, Sony, Tecno, vivo এবং Xiaomi-এর মতো কোম্পানির ফোনগুলিতে উপলব্ধ হবে।

এই সব স্মার্টফোনে আসবে প্রথম আপডেট

Google Pixel ফোনের মডেল

Pixel 4 (XL)
Pixel 4a
Pixel 4a (5G)
Pixel 5
Pixel 5a (5G)
Pixel 6
Pixel 6 Pro
Pixel 6a

Google Pixel Android 13 Update

পাশাপাশি থাকছে এই সব স্মার্টফোন

Samsung Galaxy phones
Asus
Nokia phones
HMD (Nokia phones)
iQOO, Motorola
OnePlus
Oppo
Realme
Sharp
Sony
Tecno
vivo
Xiaomi

Android 13 এর ফিচার

অ্যান্ড্রয়েড 13 এর সাথে, ডিজাইনের ক্ষেত্রে একটি বড় পরিবর্তন করা হয়েছে। অ্যান্ড্রয়েড 13 এর সাথে, ইউজাররা তাদের যেকোন নন-গুগল অ্যাপ কাস্টমাইজ করতে সক্ষম হবেন। নতুন আপডেটের সাথে, আপনি অ্যাপ আইকন এবং ওয়ালপেপার কাস্টমাইজ করার জন্য আরও বিকল্প পাবেন। আগে, একটি ভাষা পরিবর্তন করে পুরো ফোনের ভাষা পরিবর্তন করা হতো কিন্তু এখন Android 13-এর সাথে একটি নির্দিষ্ট অ্যাপের ভাষা এবং ফন্টের আকার পরিবর্তন করার বিকল্প থাকবে।

Android 13 এর সাথে, নতুন ওয়ালপেপারের সাথে কাস্টমাইজড বেডটাইম এবং ডার্ক মোড পাবে। অ্যান্ড্রয়েড 13 এর সাথে, পিক্সেল ফোনে spatial audio এর জন্য সাপোর্ট পাবে, যা ইতিমধ্যেই আইফোনে রয়েছে। নতুন ওএস ব্লুটুথের জন্য লো এনার্জি (LE) অডিও ব্যবহার করবে।

অ্যান্ড্রয়েড 13 এর সাথে, গুগল ইউনিফাইড সিকিউরিটি এবং প্রাইভেসি সেটিংস পেজ ছাড়াও অ্যালবামে আর্টওয়ার্ক যুক্ত করেছে। অ্যান্ড্রয়েড 13 ট্যাবলেটের জন্য অপ্টিমাইজ করা হয়েছে যাতে মাল্টিটাস্কিংয়ে কোন সমস্যা না হয়। এর ফাইনাল আপডেট আগস্টে রিলিজ হতে পারে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo