Samsung Galaxy S10 আর Nokia 9 Pure View ফোন দুটির স্পেক্সের তুলনা

Samsung Galaxy S10 আর Nokia 9 Pure View ফোন দুটির স্পেক্সের তুলনা
HIGHLIGHTS

পেন্টা ক্যামেরা সেটআপের সঙ্গে Nokia 9 Pure View কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 প্রসেসারের সঙ্গে লঞ্চ হয়েছে, আর আজকে আমরা এই ফোনটির সঙ্গে Samsung Galaxy S10 য়ের সঙ্গে করব

অনেক লিকের পরে অবশেষে HMD Global তাদের Nokia 9 PureView ফোনটি বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে লঞ্চ করেছে। আর এই ফোনটির সব থেকে বড় বৈশিষ্ট্য এই যে Nokia 9 Pure View Penta লেন্সের সঙ্গে এসদেছে। আর এই ফোনটি গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের অংশ। আর এই ডিভাইসটি Android 9 Pie তে চলে আর এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 প্রসেসার দেওয়া হয়েছে।

আর এর সঙ্গে আমরা যদি Samsung Galaxy S10 ফোনটি দেখি তবে এই ফোনটিও সবে লঞ্চ হয়েছে। এই ফোনটি প্রথম ফোন যা ইনফিনিটি O ডিসপ্লের সঙ্গে লঞ্চ করা হয়েছে। আর এই ফোনটি Samsung Galaxy S9 সিরিজের পরের জেনারেশানের ফোন। আর আসুন আজকে আমরা এই দুই দুর্ধর্ষ ফোনের তুলনামূলক আলোচনা করে দেখেনি।

ডিসপ্লে

Samsung Galaxy S10 ফোনে 6.1 ইঞ্চির কোয়াড HD+ ডিসপ্লে FHD+ রেজিলিউশানের সঙ্গে দেওয়া হয়েছে আর যা Quad HD+ সেটিংসের মাধ্যমে বদলানো যায়। আর নচের জায়গায় এই ডিভাইসে সেলফি নেওয়ার জন্য ছোট পাঞ্চ হোল ক্যামেরা দেওয়া হেয়ছে। আর এটি বিশ্বের প্রথম ফোন যা আলট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের সঙ্গে লঞ্চ হয়েছে আর এটি ডিসপ্লের ভেতরে দেওয়া হয়েছে। আর সেখানে Nokia 9 Pure View ফোনে আপনারা একটি ছোট 5.99 ইঞ্চির কোয়াড HD+ POLED ডিসপ্লে পাবেন যা 18:5:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত। Nokia 9 Pure View ফোনে আপনারা ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার পাবেন।

প্রসেসার, র‍্যাম, স্টোরেজ

Samsung Galaxy S10 Exynos 9820 অক্টা কোর প্রসেসার যুক্ত যা 6GB র‍্যাম আর 128GB স্টোরেজের সঙ্গে এসেছে। এই ফোনের 8GB র‍্যাম ভেরিয়েন্টও আছে। আর এই ফোনটিতে ইউজার্সরা 512GB পর্যন্ত স্টোরেজ এক্সপেন্ড করতে পারবেন। আর সেখানে Nokia 9 Pure View ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 প্রসেসার আছে যা 6GB র‍্যাম আর 128GB স্টোরেজের।

ক্যামেরা

Samsung Galaxy S10 ফোনে আপনারা ট্রিপেল ক্যামেরা 12+16+12MP র ক্যাএম্রা পাবেন। আর এই ফোনে একটি জুমের জন্য একটি টেলিফটো লেন্সের আর ওয়াইড অ্যাঙ্গেল লেস আর আলট্রা ওয়াইড অ্যাঙ্গেলের সেন্সার আছে। আর এই ফোনটির ফ্রন্টে একটি 10MP র সেলফি ক্যামেরা দেওয়া হেয়ছে। আর প্রথমবার স্যামসাং ডিভাইসের ফ্রন্ট ফেসিং ক্যামেরা 4K UHD ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। Nokia 9 Pure View ফোনের বৈশিষ্ট্য এর পেন্টা ক্যামেরা লেন্স আর যা জাইসের সার্টিফায়েড। আর এই ফোনে তিনটি 12MP র মোনোক্রোম সেন্সার আর দুটি 12MP র RGB সেন্সার দেওয়া হেয়ছে। আর এর সঙ্গে এই ফোনে ফ্রন্টে একটি 20MP র ক্যামেরা দেওয়া হয়েছে।

ব্যাটারি

Samsung galaxy S10 ফোনে আপনারা একটি 3,300mAh য়ের ব্যাটারি 10W+ ওয়ারলেস চার্জিং সাপোর্টের সঙ্গে পাবেন। আর এই ফোনটি Adaptive Power Saving যুক্ত আর যা আপনার ফোনের ব্যাটারিকে ইউজারের হিসাবে ব্যাবহার করে। আর আপনাদের এই কম্প্যাটেবেল ডিভাইসের ব্যাকে রাখতে হবে আর যা চার্জ একে স্মার্টওইয়াচ আর apple iPhone 8 ডিভাইসে আছে। আর সেখানে Nokia 9 PUreView ফোনে আপনারা একটি 3,320 mAh য়ের ওয়ারলেস চার্জিং সাপোর্ট পাবেন।

দাম

Samsung Galaxy S10 ফোনটির দাম ভারতীয় মুদ্রায় 66,900 টাকা। আর এই ফোনটি প্রিবুকিংয়ে ইউজার্সরা 6,000 টাকার ক্যাশব্যাক HDFc ক্রেডিট আর ডেবিট কার্ডে পাচ্ছে। আর এর সঙ্গে ইউজার্সরা 9,999 টাকার স্যামসংগ ওয়ারলেস ইয়ারফোন পাবেন। আর স্কেহান Nokia 9 PureView ফোনের দাম $999 মানে প্রায় 49,700 টাকায় লঞ্চ করা হয়েছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo