এবার Xiaomi পাঁচটি ক্যামেরা যুক্ত ফোনের ওপরে কাজ করছে, Weibo থেকে জানা গেছে

এবার Xiaomi পাঁচটি ক্যামেরা যুক্ত ফোনের ওপরে কাজ করছে, Weibo থেকে জানা গেছে
HIGHLIGHTS

Xiaomi তাদের ফোল্ডেবেল ফোন ছাড়া এবার পাঁচটি ক্যামেরা যুক্ত ফোনের ওপরেও কাজ করছে আর এছাড়া সামনের মাসে HMD তাদের Nokia Pure View স্মার্টফোনটি পাঁচটি ক্যামেরার সঙ্গে আসবে

বৈশিষ্ট্য

  • Xiaomi র প্রোডাক্ট ডায়রেক্টার Weibo তে ছবি দিয়েছে
  • পাঁচটি ক্যামেরার সঙ্গে সাওমি একটি ফোনের ওপরে কাজ করছে
  • Xiaomi র ফোল্ডেবেল ফোনে কাজ চলছে

 

HMD গ্লোবাল 24 ফেব্রুয়ারি বার্সেলোনার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের ইভেন্ট হতে চলেছে। আর এই ইভেন্টের সময়ে কোম্পানি তাদের আর বিশ্বের প্রথম পেন্টা ক্যামেরা সেটআপের স্মার্টফোন লঞ্চ করবে। HMD গ্লোবালের এই পেন্টা ক্যামেরা ফোন Nokia 9 Pure View নামে আসবে। আর HMD র পরে এবার সাওমি এই ধরনের ক্যামেরা যুক্ত ফোনের ওপরে কাজ করছে। তবে কোম্পানির কাছ থেকে এই বিষয়ে অফিসিয়ালি কিছু জানা যায়নি।

2019 সালে কোম্পানি বড় প্ল্যানের সঙ্গে তৈরি আছে, আর বিশেষত কোম্পানি এবার ক্যামেরার দিকে বেশি নজর দিচ্ছে আর সেই জন্যই কোম্পানি সম্প্রতি চিনে তাদের Redmi Note  ফোনটি লঞ্চ করেছে যা 48MP র ক্যামেরার সঙ্গে এসেছে। আর এটি প্রায় 10,000 টাকার প্রাথমিক দামে লঞ্চ করা হয়েছে। আর এটি প্রথম ফোন যা 48MP র ক্যামেরার সঙ্গে লঞ্চ করা হয়েছে। আর কোম্পানি এই ফোনটি কিছু দিনের মধ্যে ভারতে লঞ্চ করতে পারে। Redmi Note 7 লঞ্চের সময়ে Xiaomi র CEO বলেছিলেন যে ফেব্রুয়ারি মাসে কোম্পানি তাদের Redmi Note 7 Pro ফোনটি লঞ্চ করবে। আর এই সপ্তাহের শুরুতে কোম্পানি তাদের প্রথম অ্যান্ড্রয়েড গো ফোন “Redmi Go” য়ের বিষয়েও জানিয়েছে।

গত বছর সাওমি তাদের গ্রাহকদর জন্য বেশি ভাল ক্যামেরা অফার করেছিল। Xiaoi MI A2 ফোনটি ভারতে এই সময়ের সেরা ক্যামেরা ফোন গুলির মধ্যে একটি। আর সেখানে Redmi Note 6 Pro ডুয়াল ফ্রন্ট আর ডুয়াল রেয়ার ক্যামেরার সঙ্গে এসেছে।

আর এবার শোনা যাচ্ছে যে কোম্পানি তাদের পাঁচটি ক্যামেরার ফোনের ওপর কাজ করছে। Xiaomi র প্রোডাক্ট ডায়রেক্টার Wang Teng Thomas চিনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে “Shot on Mi AI Penta cam” ওয়াটারমার্কের সঙ্গে একটি ছবি দিয়েছেন। আর এর থেকে অনুমান করা যায় যে Xiaomi তাদের MI ব্র্যান্ডে পেন্টা ক্যামেরা ফোন লঞ্চ করবে।

আর এর মধ্যে Xiaomi এও জানিয়েছে যে কোম্পানি একটি ফোল্ডেবেল ফোনের ওপরেও কাজ করছে। কোম্পানি একটি ভিডীও দিয়েছে যেখানে ফোল্ডেবেল ফোন দেখানো হয়েছে। Xiaomi র ফোল্ডেবেল ফোন এবার প্রথমে ডেভলাপমেন্ট স্টেজে আছে আর কোম্পানির এই ফোনটি আসতে একটি সময় লাগতে পারে। আর আশা করা হচ্ছে যে এই ফোনে এই বছরের দ্বিতীয় কোয়াটারে লঞ্চ করা হবে।

ভায়াঃ ভায়ঃ

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo