নোকিয়ার এই এখনও অব্দি সব থেকে সস্তার স্মার্টফোনটি এবার এই দেশেও পাওয়া যাবে

নোকিয়ার এই এখনও অব্দি সব থেকে সস্তার স্মার্টফোনটি এবার এই দেশেও পাওয়া যাবে
HIGHLIGHTS

Nokia 2 এর গ্লোবাল অ্যানাউন্সমেন্ট ভারতেও করা হয়েছিল

সম্প্রতি কোম্পানি Nokia 2 ফোনটিকে গ্লোবাল বাজারে নিয়ে এসেছে আর আর কিছু সময় আগে থেকে এই ফোনটি রাশিয়াতে কিনতে পাওয়া শুরু হয়। রাশিয়ার পরে এবার দক্ষিণ আফ্রিকা এরকম দ্বিতীয় দেশ হবে যেখানে এই ফোনটি কিনতে পাওয়া যাচ্ছে। দক্ষিণ আফ্রিকাতে এই ফোনটি শুধু ভোডাকমে কিনতে পাওয়া যাচ্ছে। 

এই Nokia 2 ফোনটির দাম ZAR 1,699 ($117) আর রাশিয়াতে এই ফোনটির দাম $135। 

 

আপনাদের বলে রাখি যে Nokia 2 ফোনটির আন্তর্জাতিক অ্যানাউন্সমেন্ট ভারতেও করা হয়েছিল, তবে এখনও এই ফোনটি ভারতে কিনতে পাওয়া যায়নি। তবে আশা করা হচ্ছে যে খুব তাড়াতাড়ি এই ফোনটি ভারতেও কিনতে পাওয়া যাবে। 

Nokia 2  ফোনটিতে 5 ইঞ্চির 720p HD ডিসপ্লে আছে আর এই ডিভাইসে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 212 চিপসেট দেওয়া হয়েছে। কোয়াল্কম বলেছে যে এটি এন্ট্রি লেভেল চিপসেট যা 4G LTE কানেক্টিভিটি যুক্ত আর এটি ভাল ব্যাটারি লাইফ অফার করে। এই স্মার্টফোনটিতে 1GB র‍্যাম আর 8GB ইন্টারনাল স্টোরেজ আছে যা এসডি কার্ড দিয়ে এক্সপেন্ড করা যেতে পারে।

নোকিয়ার এই ফোনটিতে  8MP ‘র প্রাইমারী ক্যামেরা আর 5MP ‘র সেকেন্ডারি ক্যামেরা আছে। অন্যান্য নোকিয়া ফোনের মতন এটিও স্টক এক্সিপিরিয়ান্সের সঙ্গে অ্যান্ড্রয়েড নৌগাটে চলে আর আগামী কয়েক মাসের মধ্যে এই ফোনটি অ্যান্ড্রয়েড 8.0  ওরিওর আপডেট পেয়ে যাবে। এই বাজেট স্মার্টফোনটি গুগল অ্যাসিস্টেন্ট যুক্ত।

Nokia 2  স্মার্টফোনটিতে 4100mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে আর কোম্পানির দাবি অনুসারে তা একদিন পর্যন্ত চলতে পারে। এই স্মার্টফোনটি ব্ল্যাক আর হোয়াইট কালার অপশানে পাওয়া যায়।  

সোর্সঃ  

 

Digit.in
Logo
Digit.in
Logo