5G Phones Launch in July 2023: জুলাই মাসেই ভারতে এন্ট্রি করছে একাধিক 5G ফোন, থাকছে Samsung, Nothing সহ এগুলো

5G Phones Launch in July 2023: জুলাই মাসেই ভারতে এন্ট্রি করছে একাধিক 5G ফোন, থাকছে Samsung, Nothing সহ এগুলো
HIGHLIGHTS

জুলাই মাসেই ভারতে একাধিক ফোন লঞ্চ করতে চলেছে

তালিকায় আছে Samsung Galaxy M34

বাদ যাবে Nothing Phone (2), OnePlus Nord 3

5G Phones Launch in July 2023: জুন তো শেষের পথেই। জুলাই মাসে ধামাকা দিয়ে পর পর একাধিক নতুন ফোন লঞ্চ করবে দেশের বাজারে। জুলাইয়ের শুরুতেই Samsung, Nothing সহ একাধিক কোম্পানি তাদের নতুন নতুন ফোন নিয়ে আসবে দেশে।

Nothing Phone (2), Samsung Galaxy M34, ইত্যাদি লঞ্চ করবে এই মাসে। দেখুন আগামী মাসে কোন কোন 5G ফোন দেশে আসছে। 

5G ফোন যা জুলাইয়ে দেশে লঞ্চ করবে

Samsung Galaxy M34 

এই ফোনটি আগামী 7 জুলাই দেশে লঞ্চ করবে। এখানে থাকবে 120 HZ রিফ্রেশ রেট সহ একটি ডিসপ্লে এবং একটি 6000 mAh ব্যাটারি থাকবে বলেই জানা গিয়েছে। 50 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা থাকতে পারে এখানে।

এই ফোনের মেইন ক্যামেরায় থাকবে OIS সাপোর্ট। এটার সাহায্যে একদম স্মুদ ভিডিও তোলা যাবে। এছাড়া জানা গিয়েছে এই ফোনে 6.6 ইঞ্চির একটি Full HD সুপার AMOLED ডিসপ্লে থাকবে।

MediaTek Dimensity 1080 প্রসেসরের সাহায্যে চলবে এই ফোন। 25W ফাস্ট চার্জিং -এর সুবিধা পাওয়া যাবে এই ফোনে। তবে ফোনের সঙ্গেই চার্জার উপলব্ধ থাকবে কিনা সেটা জানা যায়নি।

 আরও পড়ুন: Smartphones With 24GB RAM: স্টোরেজ নিয়ে আর চিন্তা নয়! আগামীতে Oppo, Oneplus-এর স্মার্টফোন দিতে পারে 24 GB RAM

Tipster যোগেশ ব্রার জানিয়েছেন এই ফোনের দাম 20,000 টাকার মধ্যেই হবে। এটা অবশ্য চমকপ্রদ কিছু নয়, কারণ Samsung -এর M সিরিজের ফোনগুলো মূলত বাজেট ফ্রেন্ডলি ফোন চান যাঁরা তাঁদেরকে টার্গেট করে। 

Nothing Phone (2) 

এই ফোনটি আগামী 11 জুলাই দেশের বাজারে আসতে চলেছে। Nothing -এর ফোনটি পরিচালিত হবে Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসরের সাহায্যে। এছাড়া এখানে 4700 mAh ব্যাটারি এবং 6.7 ইঞ্চির একটি ডিসপ্লে দেখা যাবে। তবে মনে করা হচ্ছে এই ফোনের বক্সের সঙ্গে কোনও চার্জার থাকবে না।

এই ফোনের কোন ক্যামেরায় কত মেগাপিক্সেলের সেন্সর থাকবে সেটাও এখনও সুস্পষ্ট নয়। তবে হ্যাঁ, এটুকু নিশ্চিত হয়ে বলা যায় যে এখানে তিন বছরের অ্যান্ড্রয়েড OS আপগ্রেড এবং 4 বছরের সিকিউরিটি আপডেট পাওয়া যাবে। ফলে নিশ্চিন্তে এক ফোন দীর্ঘদিন ব্যবহার করা যাবে।

এছাড়া কোম্পানির তরফে জানানো হয়েছে এটি একটি 5G ফোন হবে। এখানে Glyph কম্পোজার থাকবে। এই ফোনে যা যা ফিচার থাকবে বলে এখনও পর্যন্ত জানা গিয়েছে সেই অনুযায়ী মনে করা হচ্ছে এই ফোনের দাম 40,000 থেকে 45,000 টাকার মধ্যে হবে। 

5G phones which will launch in India in July

OnePlus Nord 3 

5 জুলাই দেশের বাজারে লঞ্চ করতে চলেছে এই ফোন। এখানে 1.5K রেজোলিউশন এবং 120 Hz রিফ্রেশ রেট সহ AMOLED ডিসপ্লে থাকবে। ডিসপ্লের সাইজ 6.74 ইঞ্চির হতে পারে।

MediaTek Dimensity 9000 প্রসেসরের সাহায্যে চলবে এই ফোন। এই একই প্রসেসর OnePlus Pad -এও দেখা যায়। ফলে এখানে যে দ্রুত গতির পারফরমেন্স পাওয়া যাবে সেটা স্পষ্ট।

এখানে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে, প্রাইমারি ক্যামেরায় 50 মেগাপিক্সেলের একটি সেন্সর থাকতে পারে। বাকি দুটো ক্যামেরায় 8 এবং 2 মেগাপিক্সেলের দুটো সেন্সর থাকবে বলেই জানা গিয়েছে। ফ্রন্ট ক্যামেরায় সেলফি তোলার জন্য 16 মেগাপিক্সেলের একটি সেন্সর থাকতে পারে।

এখানে 80W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি থাকবে। ভারতে এই ফোনটির দাম 30,000 টাকার মধ্যে হবে বলেই অনুমান করা হচ্ছে। 

 আরও পড়ুন: Nothing Phone (2) Pre-Order: লঞ্চের আগেই অর্ডার করতে চান আপকামিং নাথিং ফোন? কোথায় কবে থেকে শুরু হচ্ছে বুকিং?

Realme Narzo 60 

Realme -এর তরফেও শীঘ্রই এই ফোনটিকে বাজারে নিয়ে আসা হতে চলেছে। এখানে 1 TB পর্যন্ত স্টোরেজ পাওয়া যেতে পারে। এমনটাই মুকুল শর্মা, একজন টিপস্টার জানিয়েছেন।

কোম্পানির তরফেও জানানো হয়েছে এই ফোনে 2,50,000 এর বেশি ছবি সেভ করে রাখা যাবে। এছাড়া ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে Realme -এর এই ফোনে গ্রাহকরা 6.43 ইঞ্চির একটি Full HD+ AMOLED ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লেতে 90 HZ রিফ্রেশ রেট পাওয়া যাবে বলেই অনুমান করা হচ্ছে।

MediaTek Dimensity 6020 প্রসেসরের সাহায্যে চলতে পারে এই ফোন। 64 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা থাকবে এখানে। তবে ট্রিপল নয় ডুয়াল রিয়ার ক্যামেরা দেখা যাবে। 33W ফাস্ট চার্জিং এ-র সুবিধা সহ 5000 mAh ব্যাটারি থাকবে এই ফোনে। 

5G phones which will launch in India in July

iQOO Neo 7 Pro

4 জুলাই দেশে আসছে IQOO -এর নতুন ফোন। এখানে 6.78 ইঞ্চির একটি Full HD AMOLED ডিসপ্লে থাকবে বলেই জানানো হয়েছে। সঙ্গে এখানে 120 Hz রিফ্রেশ রেট থাকবে।

এছাড়া এই ফোনে Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর থাকবে বলেই জানা গিয়েছে। তবে অনুমান করা হচ্ছে এই ফোনের দাম একটু বেশির দিকে হবে। এখানে 12 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ থাকবে।

দেশের বাজারে এই ফোনটির দাম 40,000 টাকার মতো হবে বলেই অনুমান করা হচ্ছে। এখানে 120W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি থাকতে পারে সঙ্গে 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo