32GB RAM Smartphone: 24GB RAM এখন পুরানো! স্মার্টফোন কোম্পানি আনছে Huge RAM Phone

32GB RAM Smartphone: 24GB RAM এখন পুরানো! স্মার্টফোন কোম্পানি আনছে Huge RAM Phone
HIGHLIGHTS

24GB RAM সহ আপাতত বাজারে Nokia Nubia RedMagic 8S Pro+ , OnePlus Ace 2 Pro এবং Realme GT 5 ফোন রয়েছে

স্মার্টফোন সংস্থারা তাদের আগামী ফোনে 32GB RAM দেবে বলে পরিকল্পনা করছে

ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) এর একটি লিক রিপোর্টের বিষয়ে জানিয়েছে

স্মার্টফোনে 24GB RAM এখন পুরানো হতে চলেছে। স্মার্টফোন সংস্থারা তাদের আগামী ফোনে 32GB RAM দেবে বলে পরিকল্পনা করছে। সম্প্রতি চীনে 24GB RAM প্রথম ফোনগুলি লঞ্চ হয়েছে। জুলাই মাসেই 24GB RAM সহ প্রথম ফোন হিসেবে Nubia RedMagic 8S Pro+ লঞ্চ হয়েছে। পাশাপাশি, Oneplus এবং Realme সংস্থাও তাদের ফোনে 24GB RAM অফার করেছে। তবে মনে হচ্ছে স্মার্টফোন সংস্থারা পরবর্তী মাইলস্টোন নিয়ে ভাবনা চিন্তা করছে।

24GB RAM সহ আপাতত বাজারে যেই ফোনগুলি রয়েছে, সেগুলি হল Nokia Nubia RedMagic 8S Pro+ , OnePlus Ace 2 Pro এবং Realme GT 5। তবে এখনও পর্যন্ত এই ফোনগুলি চিনের বাজার পর্যন্ত সীমিত রয়েছে, কিন্তু ইতিমধ্যেই তারা 32GB RAM ফোনের কথা বলা শুরু করে দি দিয়েছে। এই প্রথম আমার 32GB RAM সহ ফোনের বিষয় শুনছি।

আরও পড়ুন: মাত্র 2 ঘন্টার জন্য আজ বিক্রি হবে Realme C51, Special Sale-এ সস্তায় কেনা যাবে

32GB RAM Phones কেমন হবে দেখতে

Android Authority এর একটি খরবে ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) এর একটি লিক রিপোর্টে এই বিষয়ে বলা হয়েছে। টিপস্টার অনুযায়ী, 32GB RAM সহ ফোনগুলি এখন টেস্টিং মোডে রয়েছে। কোম্পানি এই ফোনগুলি বেশি RAM এর সাথে টেস্টিং করছে। ফোনে বেশি RAM দেওয়ার মেইন কারণ হল AI এর জন্য বড় ভাষা মডেল (LLMs) ব্যবহার করা যা এটি থেকে উপকৃত হবে।

32GB RAM Phones

এমন হতে পারে যে প্রচুর পরিমাণে RAM এমন ইউজারদের জন্য কাজে  আসতে পারে, যারা তাদের স্মার্টফোনটি একটি এক্সটার্নাল ডিসপ্লে (যেমন Dex) এর সাথে কানেক্ট করে ডেস্কটপ কম্পিউটার হিসাবে ব্যবহার করে। কিন্তু বেশিরভাগ ইউজারদের জন্য, একটি ফোনে 32GB RAM প্রয়োজনের চেয়ে বেশি RAM বলে মনে হয়।

এখন পর্যন্ত কোন ব্র্যান্ড 32GB RAM সহ ফোনের পরিক্ষা করছে, তার বিষয় জানা যায়নি। তবে আমরা অনুমান করছি যে 32GB RAM এর সাথে আসা ফোনগুলি কোনও গেমিং ফোন নির্মাতা কোম্পানি বা এমন ব্র্যান্ড হতে পারে যারা 24GB Phones এর ঘোষণা করেছে।

আরও পড়ুন: Honor 90 5G: 200MP ক্যামেরা সহ Honor এর নতুন ফোন India Launch Date Confirm

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo