ভবিষ্যতে আইফোনে আরও ভাল ব্যাটারি পাওয়া যাবে

Updated on 04-Dec-2017
HIGHLIGHTS

ইন্টেরেনেটে পওয়া কিছু খবর অনুসারে আগামী বছরের iPhones এ নতুন পাওয়ার মেজারমেন্ট চিপ চার্জিং কন্ট্রোল করতে, ভাল ব্যাটারি লাইফ দেবে আরও বেশি এফিসিয়েন্ট এনার্জি কনজাম্পশানে সাহায্য করবে

অ্যাপেল তাদের প্রধান ম্যানেজমেন্ট চিপস ডিজাইন করেছে যা ২০১৮ সালের মধ্যে আফোনে ব্যবহার করা হবে। প্রধান পাওয়ার চিপ আইফোনের চার্জিং এফেকশান, ব্যাটারি মেজারমেন্ট আর এনার্জি কন্সামশান কন্ট্রোল করে। অ্যাপেলের বর্তমান প্ল্যান অনুসারে কোম্পানি আগামী বছরে আইফোনে পার্সিয়ালি বা নিজেদের অর্দ্ধেক পাওয়ার মেজারমেন্ট চিপ বদলাতে পারে।

এরমানে এই যে অ্যাপেলের এই পাওয়ার মেজারমেন্ট চিপ এমন কাজ করবে যাতে আইফোনের ব্যাটারি লাইফ আরও ভাল হবে। এইটি যদি আইফোনে ব্যবহার করা হয় তবে আমরা আইফোনে ভাল চার্জিং, ভাল ব্যাটারি ম্যানেজমেন্ট আর এফিসিয়েন্ট এনার্জি কন্সামশান দেখতে পাবো। অ্যাপেল ভাল ব্যাটারি ম্যানেজমেন্টের জন্য iOS এর জন্য অনুকূলও হতে পারে।

Nikkei’র রিপোর্ট থেকে এও জানা গেছে যে, “অন্য এক ব্যক্তি অনুসারে অ্যাপেল আসলে তাদের পাওয়ার মেজারমেন্ট চিপ তৈরি করলেও তা ২০১৯ সালের আগে নিয়ে আসবে না”। এমনও হতে পারে যে এই চিপটি ২০১৮ সালের আইফোনে না এসে ২০১৯ সালের আইফোনে দেখা যাবে। 

Connect On :