নতুন এন্ট্রি লেভেল ম্যাকবুক এই বছর লঞ্চ হতে পারে- রিপোর্ট

নতুন এন্ট্রি লেভেল ম্যাকবুক এই বছর লঞ্চ হতে পারে- রিপোর্ট
HIGHLIGHTS

নতুন ল্যাপটপটিতে LG’র তৈরি 2560 x 1600p রেজিলিউশানের সঙ্গে 13.3 ইঞ্চির ডিসপ্লে থাকবে

কিছু দিন আগে বলা হয়েছিল যে অ্যাপেল 2018 সালে MacBook Air in য়ের দাম কমাতে পারে। আর এবার একটি নতুন রিপোর্টে বলা হয়েছে যে, একটি নতুন এন্ট্রি লেবেলের ওপর ম্যাকবুকের ওপর কাজ চালাচ্ছে। ফ্লিপকার্টে স্মার্টফোনের ওপর ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

DigiTimes য়ের একটি রিপোর্ট অনুসারে অ্যাপেল একটি 13.3ইঞ্চির ম্যাকবুক লঞ্চ করতে পারে। রিপোর্ট অনুসারে এই নতুন নোটবুকে MacBook Pro য়ের মতনই 2560 x 1600p রেজিলিউশান থাকতে পারে।

কোম্পানি কথিত ভাবে চিনে অবস্থিত সাপ্লায়ার থেকে এই প্যানেলের নাম পাওয়ার চেষ্টা করছে, তবে কিছু প্রধান কারনে এবার অ্যাপেল LG’র সঙ্গে চলে গেছে, যা অ্যাপেলের প্যানেল দেবে। আর এর জন্য মে মাসের শেষ হতে হতে বা জুনের প্রথম দিকে নতুন ল্যাপটপ প্রোডাকশান করতে পারে।

নতুন ল্যাপটপে কোয়ান্টা কম্পিউটারের মাধ্যমে অ্যাসেম্বেল করা যেতে পারে, যা কথিত ভাবে 70 শতাংশ অর্ডার পেয়েছে আর বাকিরা ফাঙ্কশান ইলেকট্রনিক্স দ্বারা সম্পূর্ণ করা হবে।

DigiTimes য়ের বিশ্লেষক বলেছেন যে, এই বছরের অ্যাপেল নতুন নোটবুকের জন্য 60 লাখ ইউনিটের শিপমেন্টের লক্ষ আছে, কিন্তু বাস্তবে সেল শুধু দুই তৃতীয়াংশ অব্দি পৌঁছাতে পারবে। আর এর কারন এই যে এই নোটবুকটিতে “এখনও অব্দি এর দাম বলা হয়নি, যা এর ডিমান্ড দ্রুততার সঙ্গে বাড়াতে পারে”।

তবে যদি গুজব সত্যি বলে মনে করা হয় তো আমরা এর লাইন-আপে কিছু নতুন দেখতে পাবো, কিন্তু এখনও অব্দি আমরা নতুন ডিজাইনে নিয়ে কোন রিপোর্ট দেখতে পাইনি কিন্তু কম করে একটি আপ ডু ডেট হার্ডওয়্যারের আশায় আছি।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo