Digit Zero 1 Awards 2018: সেরা থিন আর লাইট ল্যাপটপ

Digit Zero 1 Awards 2018: সেরা থিন আর লাইট ল্যাপটপ
HIGHLIGHTS

এই বছরের লঞ্চ হওয়া প্রোডাক্টের প্রায় সব ব্র্যান্ডের মডেলের সঙ্গে লেটেস্ট হার্ডওয়্যার নিয়ে এসেছে আর এই জন্য একজন বিজয়ী বাছা আমাদের জন্য একটু সমস্যার হয়েছে, আসুন তবে দেখা যাক যে এই বছরের সেরা থিন আর লাইট ল্যাপটপের Digit Zero 1 অ্যাওয়ার্ডের পুরষ্কার পেয়েছে

এই বছরের সেরা ডিভাইস বাছা আমাদের জন্য একটু সমস্যার হয়ে ছিল। কারন এই বছর দাম আর পার্ফর্মেন্সের ভিত্তিতে অনেক ভাল ল্যাপটপ লঞ্চ হয়েছিল। আর এখানে আমরা লাইট ল্যাপটপ বেছেছি যার থিকনেস 1.5 সেন্টিমিটার আর ওজন 1.5 কিলোগ্রাম।

এই বছরের লঞ্চ হওয়া প্রোডাক্টের মধ্যে সব ব্র্যান্ডের নতুন মডেলের সঙ্গে লেটেস্ট হার্ডওয়্যার নিয়ে এসেছে। আর আসুন আমরা দেখি যে এই সেগমেন্টে কোন ল্যাপটপ এবারের ডিজিটের পুরষ্কার জিতে নিয়েছে।

Digit Zero 1 Awards বিজয়ী

Dell XPS 13

ডেলের বিখ্যাত থিন আর লাইট ল্যাপটপ XPS 13 2012 সালে প্রথমবার CES য়ের সময়ে এসেছি। আর এই বছর থিন আর লাইট ল্যাপটপটি হল Dell XPS 13 8th জেনারেশানের ইন্টেল কোর i7 CPU, 16GB র‍্যাম আর 512GB PCie সলিড স্টেট ড্রাইভ যুক্ত।

এর 13.3 ইঞ্চির ডিসপ্লে একটি সলিড 4K ইউনিট আর এতে একটি ইন্টেল UHD গ্রাফিক্স 620 GPU আছে। আর এর ওয়েব ক্যামেরা অত অসাধারন ন্য কিন্তু পার্ফর্মেন্সের ক্ষেত্রে এই ডিভাইসটি টপে আছে। 2018 সালের Dell XPS 13 সেরা থিন আর লাইট ওয়েট ল্যাপটপ ক্ষেত্রে Digit Zero 1 য়ের বিজয়ী হয়েছে।

Runner UP

Lenovo Ideapad 530s

Lenovo iDeaPad 530S থিন আর লাইট ওয়েট ল্যাপটপ ক্যাটাগরিতে বিজয়ী হতে পারতে কিন্তু পার্ফর্মেন্সের ক্ষেত্রে এটি পিছিয়ে গেছে আর এই জন্য এই ক্ষেত্রে Dell XPS 13 বিজয়ী হয়েছে।

তবে তাই এটি একটি ভাল ডিভাইস। IdeaPad 530S 8th জেনারেশানের ইন্টেল কোর i5 CPU, 8GB র‍্যাম আর 512GB PCIe সলিড স্টেট ড্রাইভ যুক্ত। আর এই ল্যাপটপে NAVIDIA GeForce MX 150 GPU য়ের সঙ্গে 2GB ভিডিও র‍্যামও আছে।

Editor’s Choice

HP Spectra x360

HP র সাব ব্র্যান্ড Spectra কয়েক বছর আগে তৈরি হ্যেছি আর এবার HP স্লিম আর শার্প ল্যাপটপ প্রধান হয়েছে। Spectra x360 একটি ভাল পার্ফর্মেন্স অফার করে আর এর ব্যাটারি লাইফও ভাল আর এই ল্যাপটপটি 8th জেনারেশানের ইন্টেল কোর i7 CPU আর 16GB DDR4 র‍্যাম যুক্ত।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo