Apple iPad Pro (2018) লঞ্চ হল, এতে ফেস আইডির সঙ্গে USB C পোর্টও আছে

Updated on 31-Oct-2018
HIGHLIGHTS

এই নতুন অ্যাপেল আইপ্যাড প্রোয়ের দাম শুরু হচ্ছে $799( 58,750 টাকা আনুমানিক) আর এটি 7 নভেম্বর থেকে পাওয়া যাবে

অ্যাপেল এই বছর তাদের তিনটি নতুন ফোন iPhone XS,iPhone XS Max আর iPhone XR লঞ্চ করার পরে এবার তাদের নতুন iPad Pro লঞ্চ করে দিয়েছে। নিউইয়র্কের ব্রুক্লেন অ্যাকাডেমি অফ মিউসিকের একটি ইভেন্টে অ্যাপ্লে তাদের লাইনআপের নতুন আইপ্যাড প্রোয়ের কথা ঘোষনা করে।

অ্যাপেলের এই নতুন আইপ্যাড প্রোর ফিচার্স স্পেসিফিকেশান আর দামের বিষয়টি এবার আমরা দেখে নেব।

অ্যাপেল iPad Pro (2018) য়ের স্পেসিফিকেশান আর দাম

অ্যাপেল তাদের নতুন আইপ্যাড প্রো নিয়ে এসেছে। এটি 11ইঞ্চি আর 12.9 ইঞ্চির স্ক্রিন সাইজের, তবে এই ডিভাইসটি আগের থেকে অনেক ছোট আকারের, আর এর কারন এতে ব্যাবহার করা নতুন এজ-টু-এজ ডিসপ্লে ডিজাইন। আর যখন নতুন আইফোনে OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। তখন নতুন আইপ্যাডে  LCD রেটিনা ডিসপ্লে দেওয়া হয়েছে।

এই আইপ্যাডে টাচ আইডি আইপ্যাড প্রো লাইনআপে দেওয়া হয়েছে। আর এবার অ্যাপেল এতে শেষপর্যন্ত ফেস আইডি দিয়েছে। আর এই ফেস আইডি পোট্রেড আর ল্যান্ডস্কেপ মোডে ব্যাবহার করা যায়।

এতে একটি USB Type C পোর্ট আছে, আর আমরা যদি এর হার্ডওয়্যায়রের দিকটি দেখি তবে দেখা যাবে যে এতে অ্যাপেল তাদের A12X বাইওনিক আর একটি অক্টা কোর CPU দিয়েছে। আর এই একই CPU আমরা নতুন তিনটি আইফোনে দেখেছি।

অ্যাপেল এই বছর অ্যাপেল পেন্সিল নিয়ে এসেছি। আর এই নতুন অ্যাপ্লে পেন্সিল 2 এতে ব্যাবহার করা যায়।

এই নতুন অ্যাপেল আইপ্যাড প্রোয়ের দাম শুরু হচ্ছে $799( 58,750 টাকা আনুমানিক) আর এটি 7 নভেম্বর থেকে পাওয়া যাবে। আর এর 12.9 ইঞ্চির আইপ্যাড প্রোয়ের দাম শুরু হচ্ছে $999(73,459 টাকার কাছাকাছি) আর এখন এটি প্রি অর্ডার করা যাচ্ছে।

Connect On :