USB কেবেল দিয়ে স্মার্টফোন চার্জ করলে ক্ষতি হতে পারে

Updated on 23-Aug-2017
HIGHLIGHTS

আপনি যদি USB কেবেল দিয়ে, নিজের মোবাইল কম্পিউটারে কানেক্ট করে রাখেন, তবে তা থেকেও আপনার ব্যক্তিগত তথ্য লিক হতে পারে

এখনকার এই ডিজিটাল দুনিয়াতে মানুষ খুব ছোট ছোট কাজের জন্যও ইন্টারনেটের ওপর ভরসা করে, আর টেকনলজি আর গ্যাজেট নির্ভর হয়ে পড়ছে সবাই। তবে এই সুবিধা আপনার কাজ কে যতটা সহজ বানায় ঠিক ততটাই আপনার জন্য ক্ষতিকারক হয়ে ওঠে। কারন এসবের কারনে আপনার ব্যক্তিগত তথ্য চুরি হয়ে যায়। আজকের সেরা ডিল নিয়ে এল ফ্লিপকার্ট আর অ্যামাজন

আজকাল সবসময়ই সবাই টেকনলজির ব্যবহার করে। যেমন বেড়াতে গেলে ইয়ারফোনের ব্যবহার, গেম খেলার সময় মিডিয়া স্ট্যাটাস দেখে নেওয়া ইত্যাদি। এর সঙ্গে সবাই নিজেদের সেফটিরও খেয়াল রাখে। কিন্তু তাও তাদের ডাটা চুরি হয়ে যাওয়ার ভয় থেকে যায়। এর একটি উদাহরন হল USB কেবেল। আপনি যদি USB কেবেল দিয়ে নিজের মোবাইল কম্পিউটারের সঙ্গে কানেক্ট রাখনে তবে তার থেকেও আপনার ব্যক্তিগত তথ্য লিক হওয়ার সম্ভাবনা বেড়ে যায়।

সম্প্রতি, অস্ট্রেলিয়ার একটি বিশ্ববিদ্যালয়ের রিসার্চ 50টি কম্পিউটার আর এক্সটারনাল ইউএসবির ওপর রিসার্চ করেছিল, সেখানে জানা গেছে যে 90% অব্দি ডাটা লিক হ্যাকাররা এক্সটার্নাল কেবেল অব্দি পৌছে গেছে,আ র ফিঙ্গারপ্রিন্ট রিডার্স বেশিরভাগ কম্পিউটারের সেন্সিটিভ খবর পাঠাবার কাজ করে।

কিন্তু ইউএসবি কেবেল ডাটা শুধু তখনই লিক হয় যখন কম্পিউটারের সঙ্গে অন্য কেবেল থাকলে বা আপনার সিস্টেমে ভাইরাস থাকলে এই ডাটা চুরি হওয়ার সম্ভাবনা আরও বেশি হয়। ইন্টারনাল ইউএসবি হাবে ভাইরাস থাকলেও ব্যক্তিগত তথ্য লিক হওয়ার সম্ভাবনা থাকে।

আজকের সেরা ডিল নিয়ে এল ফ্লিপকার্ট আর অ্যামাজন

সোর্সঃ 

Connect On :