নিজের PF অ্যাকাউন্টের সঙ্গে এভাবে আধার লিঙ্ক করুন

Updated on 07-Feb-2018
HIGHLIGHTS

বাড়িতে বসেই অনলাইনে নিজের PF অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক করুন

আপনিও আপনার PF  অ্যাকাউন্ট মানে প্রভিডেন্ট ফান্ডের অ্যাকাউন্টের সঙ্গে এভাবে আধার লিঙ্ক করতে পারবেন। আপনি যদি ভেবে থাকেন যে এর জন্য আপনাকে অনেক দৌড়াদৌড়ি করতে হবে তবে আপনি ভুল ভাবছেন। আপনি আপনার বাড়িতে বসেই নিজের PF অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক করাতে পারবেন। EPFO সাবস্রকাইবারদের জন্য কিছু সুবিধা নিয়ে এসেছে। যা থেকে আপনি সহজেই আপনার PF অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক করাতে পারবেন। তবে আসুন দেখা যাক যে কিভাবে PF অ্যাকাউন্টের সঙ্গে আধার অনলাইনে লিঙ্ক করা যায়। অ্যামাজনে স্মার্টফোনের সঙ্গে কিন্ডলে বই সহ আরও অন্যান্য জিনিসের ওপরও ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

PF অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক করার জন্য সবার আগে আপনাকে EPFO’র ওয়েবসাইটে যেতে হবে। www.epfindia.gov.in  এই সাইটের মাধ্যমে আপনি আপনার EPFO ওয়েবসাইটে যেতে পারবেন। আর এবার অনলাই সার্ভিসের ওপর ক্লিক করুন আর এবার KYC পোর্টালে ট্যাপ করুন আর তার পরে UAN আধারে যান।

এবার লিঙ্ক UAN আধারে ট্যাপ করার পরে আপনার কাছে UAN নম্বর আর UAN অ্যাকাউন্টের সঙ্গে রেজিস্টার্ড ফোন নম্বরটি দিতে বলা হবে। আপনি আপনার UAN নম্বর আর ফোন নম্বরটি দিন। আর এবার আপনার রেজিস্টার্ড নম্বরে একটি OTP আসবে। OTP দেওয়ার জন স্ক্রিনে একটি বক্স দেখা যাবে। সেই বক্সে আপনি আপনার কাছে আসা OTP দিন, আর এর নিচে আরও একটি বক্স দেখতে পাওয়া যাবে। সেই বক্সে আপনার 12 ডিজিটের আধার নম্বরটি দিন। এর পরে সাবমিট করার অপশানে ক্লিক করুন। আর এবার আপনার সামেন প্রসেসড টু OTP ভেরিফিকেশান অপশানটি আসবে, এবার এর ওপর ক্লিক করুন।

আর এবার আপনি আরও একবার আধার ডিটেল ভেরিফিকেশানের জন্য নিজের আধারের সঙ্গে লিঙ্ক থাকা ফোন নম্বরটি দিন বা মেলে OTP জেনারেট করুন আর এবার ভেরিফিকেশানের পরে আপনার PF অ্যাকাউন্ট আধারের সঙ্গে লিঙ্ক হয়ে যাবে।

সোর্সঃ

Connect On :