এভাবে নিজের (LPG) Indane, HP বা Bhart Gas য়ের সাবসিডি স্ট্যাটাস অনলাইনে দেখুন

Updated on 25-Sep-2018
HIGHLIGHTS

আনারা যদি নিজেদের LPG সাবসিডি স্ট্যাটাস অনলাইনে দেখতে চান তবে এই আর্টিকেলটি পড়ে কী করে তা আপনারা এখান থেকে জানতে পারবেন

সরকার LPG গ্যাসে সাবসিডি দিয়ে থাকে যাতে বেশি সংখ্যক মানুষ এই সুবিধা পান। আর LPG বুকিং অনলাইনেও করা যায় আর এবার আপনারা LPG গ্যাস অনলাইনে বুক করতে পারবেন। আর LPG সাবসিডিও আপনারা অনলাইনে পাবেন।

আর আজকে আপনাদের আমরা বলব যে আপনারা কি করে আপনাদের অ্যাকাউন্টের সাবসিডি এসছে কিনা তা দেখতে পারবেন। সব থেকে সহজ আর ভাল উপায় হল অনলাইনে তা দেখা।

  1. অনলাইনে সাবসিডি স্ট্যাটাস দেখার জন্য আপনাদের সবার আগে www.mylpg.in সাইটে যেতে হবে। আর সেখানে 3টি গ্যাসের কোম্পানির নাম পাওয়া জাবে।আর আপনার গ্যাস যে কোম্পানির সেখানে ক্লিক করুন।
  2. ক্লিক করার পরে নতুন পেজ খুলে যাবে আর সেখানে বেশ কিছু অপশান দেখা যাবে। আর এখানে অনলাইনে ফিডব্যাকের অপশানে ক্লিক করুন। আর এর পরে কাস্টামার কেয়ারের সিস্টেমের একটি পেজ খুলে যাবে।
  3. আর এবার এখানে আপনাকে সব ডিটেল দিতে হবে। মানে আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বর আর LPG আইডি।
  4. আর এই আইডি দিলেই LPG যুক্ত সব খবর পাওয়া যাবে। আর যা সাবসিডি কবে ডেলিভারি হয়েছে আর কত টাকার সাবসিডির টাকা কবে আর কত অ্যামাউন্ট এসেছে সবই থাকবে।
  5. আর এই সাবসিডি অ্যামাউন্ট আপনার অ্যাকাউন্টের বদলে অন্য কোন অ্যাকাউন্টে এসেছে কিনা তা অনলাইনে কমপ্লেন করা যাবে।
  6. অনলাইনে স্ট্যাটাস চেক আর কমপ্লেন করা ছাড়া আপনারা অফসালিনেও এই বিষয়ে খবর নিতে পারবেন।

আপনাদের LPG গ্যাস ডিস্ট্রিবিউটার সেন্তারে গিয়ে কনফার্ম হতে হবে যে তারা আপনার অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করেছে কিনা। আর কখনও কখনও ব্যাঙ্কের তরফেও কিছু অসুবিধা হয়ে থাকে। আর সেক্ষেত্রে ব্যাঙ্কে গিয়ে আপনারা LPG সাবসিডি ফর্ম ফিলআপ করুন। আর সেখানে থেকে ব্যাঙ্কে আপনারা অ্যাকাউন্ট ইনফরমেশানের সঙ্গে লিঙ্ক আছে কিনা তা দেখুন। আর এও হতে পারে যে ব্যাঙ্ক থেকে সাবসিডি ট্র্যান্সফার করা হলেও অ্যাকাউন্টে টাকা আসেনি। আর এক্ষেত্রে নিজের আধার কার্ড ব্যাঙ্কে জমা করুন।

আর এছারা যদি আপনার কাছে ইন্টারনেটের সুবিধা না থাকে তবে আপনি ব্যাঙ্ক বা ডিস্ট্রিবিউটার সেন্টার গিয়ে নিজের সময় নষ্ট করতে না চান তবে সব থেকে ভাল অপশান টোল ফ্রি নম্বর। আপনারা টোল ফ্রি নম্বর 18002333555 য়ে কল ক্রে কমপ্লেন রেজিস্টার করতে পারবেন। আর হ্যাঁ যদি আপনারা LPG সাবসিডি স্ক্রিনের বিষয়ে না জানা থাকে আর আপনি স্কিমের অন্তর্গত না হন তবে আপনি petroleum.nic.in ওয়েবসাইটে গিয়ে এই স্কিমের সঙ্গে যুক্ত হতে পারবেন।  

Connect On :