Xiaomi Pad 6-এর দেখা মিলল Geekbench-এ, Snapdragon প্রসেসর সহ থাকবে আর কোন ফিচার?

Updated on 13-Apr-2023
HIGHLIGHTS

Xiaomi -এর আসন্ন ট্যাবলেট 18 এপ্রিল লঞ্চ করতে পারে

এই ট্যাবলেটটিকে তার আগে দেখা গেল Geekbench -এ

এখানে Snapdragon 8+ Gen 1 প্রসেসর রয়েছে

Xiaomi -এর তরফে একটি গ্লোবাল ইভেন্টে আয়োজন করা হয়েছে 18 এপ্রিল। আর সেখানেই এই কোম্পানির তরফে Pad 6 লঞ্চ করা হতে পারে। একই সঙ্গে Xiaomi 13 Ultra স্মার্টফোন লঞ্চ হতে পারে বলেই মনে করা হচ্ছে। Xiaomi -এর তরফে ইতিমধ্যেই এই ট্যাবলেটের লঞ্চের খবর নিশ্চিত করা হয়েছে। এবার এটির তরফে একটি টিজার প্রকাশ্যে আনা হল যেখান থেকে এই ট্যাবলেটের ডিজাইন সম্পর্কে ধারণা পাওয়া গেল। একই সঙ্গে এটার দেখা মিলল Geekbench ওয়েবসাইটে। 

এই ট্যাবলেটের মডেল নম্বর হল 23046RP50C। এই মডেল নম্বরেই এই ট্যাবলেটের দেখা মিলেছে Geekbench -এ। এর আগে ফাঁস হওয়া এই ট্যাবলেটের মডেল নম্বরের সঙ্গে এটির মিল আছে। এই লিস্টিং অনুযায়ী এই ট্যাবে Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর। এখানে একই সঙ্গে গ্রাফিক্সের জন্য থাকবে Adreno 730 GPU। অ্যান্ড্রয়েড 13 -এর সাহায্যে চলবে এই ফোন। 

এই ট্যাবলেটের ডিজাইন কেমন হবে?

এই ফোনের টিজার থেকে জানা গিয়েছে এটি তিনটি রঙে উপলব্ধ হবে, এই তিনটি রং হল নীল, গোল্ডেন এবং কালো। এখানে কার্ভ এজ রয়েছেন সঙ্গে স্পিকার গ্রিল মিলবে। USB টাইপ সি পোর্ট আছে এই ফোনের নিচে। এছাড়া এখানে Detachable কিবোর্ড সহ পেন থাকবে বলেও জানা গিয়েছে। 

কী কী ফিচার আছে এই ট্যাবে?

ইতিমধ্যেই এই ট্যাবলেটের একাধিক ফিচার অনলাইনে ফাঁস হয়েছে। এতদিন পর্যন্ত এই ট্যাবলেটে কী কী ফিচার থাকবে বলে জানা গিয়েছে দেখুন। 

1. 120 Hz রিফ্রেশ রেট এবং HDR 10+ এর সুবিধা সহ একটি ডিসপ্লে থাকবে এই ট্যাবে। 

2. Dolby Vision -এর সাপোর্ট পাওয়া যাবে এই ট্যাবলেটে। 

3. 67W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 10000 mAh ব্যাটারি থাকতে পারে এখানে। 

4. এছাড়া ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই ট্যাবলেটে কোয়াড স্পিকার সহ ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। 

5. এই ট্যাবের দুটো মডেল লঞ্চ হবে বলেও জানা গিয়েছে একাধিক রিপোর্ট থেকে। Pro ভ্যারিয়েন্টটিতে থাকবে Snapdragon 8+ Gen 1 প্রসেসর এবং ভ্যানিলা মডেলে থাকবে Qualcomm Snapdragon 870 প্রসেসর। 

ফাঁস হওয়া ছবি দেখে মনে হচ্ছে এই ফোনের যে রিয়ার ক্যামেরা মডিউল হবে সেটাকে অনেকটাই Xiaomi 12 Pro ফোনটির মতো দেখতে হবে। এখানে ফ্ল্যাট এজ থাকতে পারে। Xiaomi -এর তরফে 18 এপ্রিল একটি গ্লোবাল ইভেন্টে আয়োজন করা হয়েছে জেখা Xiaomi 13 Ultra ফোনটি লঞ্চ করা হবে। একই দিনে Xiaomi Pad 6 -এরও পর্দা উন্মোচন করা হবে বলে মনে করা হচ্ছে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :