গরমে হাঁসফাঁস করছেন? মাত্র 3,700 টাকায় ঘর ঠান্ডা করুন Xiaomi Smart Tower Fan দিয়ে, দাম কত?

Updated on 14-Mar-2023
HIGHLIGHTS

Xiaomi -এর তরফে Smart Tower Fan নিয়ে আসা হল গরম পড়ার আগেই

এই ফ্যানের সাহায্যে গরমকালে ঘর ঠান্ডা রাখা যাবে এসির মতোই এটির রিমোট কন্ট্রোলে চলে

এছাড়া মিজিয়া অ্যাপের টাইমার সুইচ দিয়েও এটিকে নিয়ন্ত্রণ করা যায়

Xiaomi -এর তরফে নিয়ে আসা হল একটি দুর্দান্ত যন্ত্র। এই কোম্পানি তাদের নতুন স্মার্ট টাওয়ার ফ্যান লঞ্চ করল। এই স্মার্ট টাওয়ার ফ্যানের নাম রাখা হয়েছে Mijia Smart DC Inverter Tower Fan 2। এটা তো এখন অনেকেই জানেন যে Xiaomi তাদের একাধিক প্রোডাক্ট এখন Mijia নামে লঞ্চ করে থাকে। এই টাওয়ার ফ্যানটি তারই অন্তর্গত। এখানে গ্রাহক পেয়ে যাবেন 0.6 মিটারের একটি আল্ট্রা লং এয়ার আউটলেট। এখানে মিলবে 150 ডিগ্রি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেলে হাওয়া সাপ্লাই। 

জানা গিয়েছে এই টাওয়ার ফ্যানটি চাইলে গ্রাহকরা তাদের ফোনে মিজিয়া অ্যাপ ডাউনলোড করে নিয়ে তার সাহায্যে কন্ট্রোল করতে পারবেন। এছাড়া রিমোট কন্ট্রোলের সুবিধা তো থাকছেই। সঙ্গে এই টাওয়ার ফ্যানে কী কী ফিচার আছে, এটির দাম কত সব এক ঝলক দেখে নিন। 

এই টাওয়ার ফ্যানের দাম কত?

এই Xiaomi Smart Tower Fan -এর দাম চিনে রাখা হয়েছে 319 Yuan। অর্থাৎ ভারতীয় মূল্যে এটির দাম দাঁড়াচ্ছে 3,700 টাকা। তবে এই ফ্যানটি কিন্তু আপাতত চিনের বাজারেই লঞ্চ করেছে। ভারতে কবে আসবে, বা আদৌ আসবে কিনা সেটা এখনও জানা যায়নি। 

কী কী ফিচার আছে Xiaomi Smart Tower Fan এ?

1. এই অত্যাধুনিক যন্ত্রে আছে মোট 10টা বিভাগের ক্রস ফ্লো উইন্ড হুইল। এই উইন্ড হুইলগুলো ঘরে স্থিতিশীল এবং মসৃণ বাতাস বইতে সাহায্য করে থাকে।

2. আর এই প্রতিটা বিভাগে গ্রাহকরা পাবেন 35টি করে ড্রাম ব্লেড এবং 350টি ফ্যান ব্লেড। ফলে সবটা মিলিয়ে দারুন ভাব হাওয়া বইতে সাহায্য করবে এটি ঘরে।

3. এই টাওয়ার ফ্যান আপনাকে প্রতি ঘণ্টায় 494m3 সূক্ষ্ম বাতাস দিতে পারবে। সমান ভাবে এক তালে বাতাস বইতে সাহায্য করবে এই ফ্যানের যন্ত্রগুলো।

4. ন্যাচরাল, ডিরেক্ট ব্লোয়িং, স্লিপিং উইন্ড মোট এই তিন ধরনের মোড পেয়ে যাবেন এই Smart Tower Fan -টিতে।

5. আপনি যদি আপনার ফোনে এই মিজিয়া অ্যাপ ডাউনলোড করে নেন তাহলে আপনি সেটার সাহায্যেই এই ফ্যানের মোড পাল্টে ফেলতে পারবেন নিজের সুবিধা অনুযায়ী। একই সঙ্গে কত সাইকেল পিরিয়ড থাকবে, বাতাসের স্পিড কেমন হবে সেটাও নিয়ন্ত্রণ করা যাবে।

6. এখানে আছে 100টি গিয়ার যা বাতাসের গতির সঙ্গে তাল মিলিয়ে আপনার যা চাহিদা সেটাকে পূরণ করবে। 

7. এছাড়া গ্রাহকরা এখানে পাবেন DC ফ্রিকোয়েন্সি কনভার্সন মোড। অর্থাৎ আপনি যতই এটিকে ব্যবহার করুন না কেন আপনার ইলেকট্রিক বিল কিন্তু মোটেই বেশি আসবে না।

8. বাচ্চারা যতই এই ফ্যান ধরুক কোনও ভয় নেই কারণ এখানে আছে 6.9 mm ফাইন গ্রিল সহ 12V সেফটি ভোল্টেজ অ্যাডাপ্টার আউটপুট। এই দুই ফিচার এই ফ্যান থেকে সুরক্ষা দেবে।

9. আপনি চাইলে যেমন এটিকে রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করতে পারবেন, তেমনই Mijia App এর সাহায্যে টাইমার সুইচ দিয়েও নিয়ন্ত্রণ করা যাবে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :