Xiaomi স্মার্টফোনের জন্য নতুন অ্যাক্সিস গিম্বেল নিয়ে এল, এটি 5000mAhয়ের ব্যাটারি যুক্ত

Updated on 14-Jun-2018
HIGHLIGHTS

গিম্বেলকে চিনে 599 Yuan (প্রায় 6,300টাকা) দামে নিয়ে আসা হয়েছে, এর দাম Dji বা Zhiyuan য়ের থেকে অর্দ্ধেক বা তার থেকে কম দামের হবে

ফোন ব্লগার্স আর ফটগ্রাফি যারা পছন্দ করেন তাদের সংখ্যা ধিরে ধিরে বাড়ছে আর এর সঙ্গে ফটোগ্রাফার্সদের জন্য ইউকুইপমেন্টের  দরকার বাড়ছে। আর এই দরকার সম্পূর্ণ করার জন্য সাওমি স্মার্টফোন ইউজার্সদের জন্য নতুন থ্রি অ্যাক্সিস স্টেবিলাইজেশান গিম্বেল নিয়ে এসেছে। নতুন গিম্বেল থ্রি-অ্যাক্সিস স্টেবিলাইজেশান ক্ষমতার সঙ্গে আনা হবে আর অন্য কোন ফিচার্স আছে আর এটি টাইপ ল্যাপ্স ক্যাপচারিং আর পোজিশান ট্রেকিং অ্যাকশানালিটি ইত্যাদি এতে আছে।

Mi হ্যাডলেড গিম্বেল হাই-ফাইবার কম্পোসাইট লাইটওয়েট মেটিরিয়াল দিয়ে বানানো হবে জার ওজন হবে 476 গ্রাম আর এর ব্যাটারি 5000mAhয়ের। এর ব্যাটারির বিষয়ে যদি কথা বলা যায় তবে দেখা হবে যে এতে সাপমির দাবি অনুসারে যে ব্যাটারি আছে তা গিম্বেল 1বারে চার্জ করলে 16 ঘন্টা পর্যন্ত ব্যাবহার করা যাবে। আর কোম্পানি এই গিম্বেলের ওজন 200গ্রাম পর্যন্ত ফোন আপোর্ট করবে। আর এচাহ্রা ডিভাইস বটমে ট্রাইপ্যাডের মতন মাউন্টও থাকবে যা শট নেওয়ার সময়ে সাহায্য করবে।

সাওমি অনুসারে গিম্বেল হাই-প্রিসিজান এল্টিইউড সেন্সার দেওয়া হবে আর যা ফুল ক্লোজড লুপ সার্ভে সিস্টেম ব্যাবহার করবে। সাওমি ডিভাইসের জন্য 0.03 ডিগ্রির অ্যাকুরেসিউ অয়াড করতে পারে যা বর্তমান স্ট্যান্ডার্ডের থেকে ভাল।

সাওমির গিম্বেলের জন্য মোবাইল অ্যাপ্লিকেশান দেবে। অ্যাপলিকেশান মাউন্টেড স্মার্টফোনে  পোজিশান সহজে ভার্টিকাল থেকে হরাইজেন্টালি রেকর্ডিং করার সময়ে আপসাইড ডাউনও করা যেতে পারে। ইউজার্সরা এর পরে সিনের মাঝে ওরিয়েন্টেশান চেঞ্জ করার জন্য বার বার পাঞ্চ করতে হবে না। পোজিশান ট্র্যাকিং ফিচারও মোবাইল অ্যাপে দেওয়া হবে আর যা গিম্বেলে থাকবে। এই ফিচারটি অ্যাপ সিলেক্ট করার পরে স্ক্রিনে অব্জেক্ট মুভমেন্ট ফলো করবে। গিম্বেল অ্যাড করে 360 ডিগ্রি পর্যন্ত স্টোর করা যেতে পারে, যা কোন ফিচার্স অ্যাড করতে পারে।

অ্যাপটি শুধু মুভমেন্ট কন্ট্রোল অপশান অফার করবে না, বরং ইউজারস ম্যানুয়ালি ISO, হোয়াইট ব্যালেন্স, শাটার স্পিড, ফোকাস পয়েন্টস আর অন্য কন্ট্রোলের মতন জুম টাইম ইত্যাদি অ্যাডজাস্ট করতে পারে।

বর্তমানে গিম্বেলকে চিনে 599 Yuan (প্রায় 6,300টাকা) দামে নিয়ে আসা হয়েছে, এর দাম Dji বা Zhiyuan য়ের থেকে অর্দ্ধেক বা তার থেকে কম দামের হবে। তবে এটা বলা যাচ্ছে না যে কোম্পানি এই ডিভাইসটি চিন ছাড়া আর কোনো বাজারে লঞ্চ করবে কিনা।

ভায়াঃ ভায়াঃ

Connect On :