Xiaomi দেশে এয়ার পিউরিফায়ার এবং হোম প্রোডাক্ট লঞ্চ করল, কোনটার দাম কত? কী ফিচার আছে?

Updated on 13-Apr-2023
HIGHLIGHTS

Xiaomi -এর তরফে একাধিক এয়ার পিউরিফায়ার সহ হোম প্রোডাক্ট লঞ্চ করা হল দেশ

Xiaomi Smart Air Purifier 4 এবং Xiaomi Smart Air Purifier 4 Lite নামক দুই এয়ার পিউরিফায়ার লঞ্চ করেছে এই কোম্পানি

এই কোম্পানি 1,199 টাকায় একটি Xiaomi বিয়ার্ড ট্রিমার 2 সি লঞ্চ করেছে

Xiaomi 13 Pro লঞ্চ করার পর Xiaomi কোম্পানির তরফে এখন তাদের নজর স্মার্ট হোম প্রোডাক্টের দিকে ঘোরানো হয়েছে। এই কোম্পানির তরফে সদ্য কিছু এয়ার পিউরিফায়ার, ভ্যাকিউম রোবট, এবং গ্রুমিং কিট লঞ্চ করেছে। এই প্রোডাক্টগুলো এদিন স্মার্টার লিভিং 2023 ইভেন্টে লঞ্চ করা হল। Xiaomi -এর তরফে এই প্রোডাক্টগুলো ভারতীয় গ্রাহকদের জন্য আনা হয়েছে। দামও মধ্যবিত্তের আয়ত্তের মধ্যে রাখা হয়েছে। এদিন যে প্রোডাক্টগুলো লঞ্চ করা হয়েছে তার মধ্যে আছে Xiaomi Smart Air Purifier 4, Xiaomi Smart Air Purifier 4 Lite, Xiaomi Robot vaccum Mop 2i, Xiaomi Beard Trimmer 2C। 

Xiaomi Smart Air Purifier 4 এবং এর Purifier 4 Lite

এই দুটো প্রোডাক্টকে অনেকটাই এক দেখতে। কিন্তু দুটোর সাইজ আলাদা। ফলে যে গ্রাহকের যেমন সাইজ প্রয়োজন তাঁরা তেমন সাইজের প্রোডাক্ট বেছে নিতে পারবেন। বড় সাইজের ঘরের জন্য Xiaomi Smart Air Purifier 4 টা একদমই আদর্শ এখানে 360 ডিগ্রির ফিল্ট্রেশন মিলবে। এখানে থ্রি লেয়ার ফিলট্রেশন উপলব্ধ আছে। এখানে গ্রাহকরা পাবেন 400M3/h পার্টিকেল ক্লিন এয়ার ডেলিভারি রেট। এটার সাহায্যে 516 স্কোয়ার ফিট সাইজ ঘরের বাতাসকে পরিশুদ্ধ  করতে পারে স্রেফ 10 মিনিটে। অন্যদিকে Xiaomi Smart Air Purifier 4 Lite পিউরিফায়ারটি 360M3/h পার্টিকেল ক্লিন এয়ার ডেলিভারি রেট দেয়। এটি প্রতি মিনিটে 6000 লিটারের ক্লিন এয়ার দিয়ে থাকে। 

Xiaomi -এর এই দুই এয়ার পিউরিফায়ার দেখা যায় এমন বা দেখা যায় না এমন- দুই ধরনের দূষিত পদার্থকেই ফিল্টার করতে সাহায্য করে। এটার সাহায্যে গ্যাস ফিউম এবং পার্টিকুলেট ম্যাটার 2.5 পার্টিকুলেট ম্যাটার 10 কেও রোধ করে। এটাকে এফেকটিভলি ফিল্টার হিসেবে তকমা দেওয়া হয়েছে কোম্পানির তরফে। এই দুটো এয়ার পিউরিফায়ার রিমোট এবং Xiaomi হোম অ্যাপের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায়। এছাড়া গ্রাহকরা চাইলে Google assistant বা Amazon Alexa -এর সঙ্গে এটাকে যুক্ত করে সহজেই পরিচালনা করতে পারেন। Xiaomi Smart Air Purifier 4 মডেলে আছে 32.1 db ফ্যানের শব্দ। অন্যদিকে Xiaomi Smart Air Purifier 4 Lite মডেলে আছে 33.4 db ফ্যানের শব্দের লেভেল। 

এখানে গ্রাহকরা OLED স্ক্রিন পাবেন একটি যার সাহায্যে আপনি মোড সহ অন্যান্য ইন্ডিকেটর দেখতে পাবেন। আর Lite মডেলে আছে LED স্ক্রিন। Xiaomi Smart Air Purifier 4 পিউরিফায়ারটির দাম 13,999 টাকা। তবে ব্যাংক অফার নিলে এটি 13,249 টাকায় কেনা যাবে। আগামী 23 এপ্রিল থেকে কেনা যাবে এটি। অন্যদিকে Xiaomi Smart Air Purifier 4 Lite মডেলটি 9,999 টাকায় কেনা যাবে। আর ব্যাংক অফার নিলে এটি 9,499 টাকায় কেনা যাবে। এটিও 23 এপ্রিল থেকে কেনা যাবে Amazon থেকে। 

Xiaomi Robot Vaccum Mop 2i

Xiaomi Robot Vaccum Mop এবং Xiaomi Robot Vaccum Mop Pro -এর পর এই kompanirbtorofe Roomba অনুপ্রাণিত Xiaomi Robot Vaccum Mop 2i লঞ্চ করা হল। এখানে 2 ইন 1 ভ্যাকিউম mop combo পাওয়া যাবে। এটি 2200 pa suction ব্যবহার করে। আর এতে থাকা শক্তিশালী ব্রাশ বাড়ির জন্য এটিকে আদর্শ হিসেবে তুলে ধরেছে। এখানে Gyroscope এবং অপটিক্যাল সেন্সর নেভিগেশন সহ নানা জটিল হোম লেআউট আছে। এই ভ্যাকিউম ক্লিনারের সাহায্যে জিগজ্যাগ পদ্ধতিতে বাড়ি পরিষ্কার করা যায়। এটার ফলে গ্রাহককে রোজ রোজ ময়লা পরিষ্কার করতে হবে না। এখানে একটি শক্তিশালী ব্যাটারি সহ 100 মিনিট রান টাইম। এই যন্ত্রের সাহায্যে 1200 স্কোয়ার ফিট এরিয়া পরিষ্কার করা যায়। ভারতে এই যন্ত্রের দাম 16,999 টাকা থেকে শুরু হচ্ছে। এটা 28 এপ্রিল থেকে কেনা যাবে। Amazon এ উপলব্ধ হবে এই যন্ত্র।

অন্যদিকে Xiaomi Beard Trimmer 2C গ্রুমিং কিটটি 1,199 টাকার বিনিময় কেনা যাবে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :