Xiaomi র CEO নিশ্চিত করেছেন যে এবার Redmi একটি আলদা ব্র্যান্ড হবে

Updated on 04-Jan-2019
HIGHLIGHTS

Lei Jun অনুসারে রেডমি ব্র্যান্ড আলদা হওয়াতে এবার কোম্পানি আরও বেশি করে Mi ব্র্যান্ডের ওপর কাজ করতে পারবে, আর এই সেপারেশানের পরে Xiaomi র এখন তিনটি সাব ব্র্যান্ড আছে- Mi, Redmi আর Poco

বৈশিষ্ট্য

  • Xiaomi আর Redmi এবার আলাদা ব্র্যান্ড হবে
  • Xiaomi র CEO জানিয়েছেন যে এবার তারা Mi ব্র্যান্ডের ওপরে ফোকাস করবে
  • এখন Xiaomi র তিনটি ব্র্যান্ড আছে, Mi, Redmi আর Poco

 

টেক জগতে বেশ কিছু ব্রেকআপ হয়েছে আর সেই সব এখনও আমাদের ভাল করে মনে আছে। স্মার্টফোন জগতে OnePlus, Oppo র থেকে আলাদা হয়ে যায়, আর সম্প্রতি Relame ও Oppo র থেকে আলাদা হয়ে যায়। আর গত কাল বিভিন্ন গুজবে শোনা গেছিল যে Redmi, Xiaomi র থেকে আলাদা হয়ে যাবে, এমনি কোম্পানি কিছুদিন আগে জানিয়েছিল যে তারা 10 জানুয়ারি একটি নতুন স্মার্টফোন লঞ্চ করবে। যখন সবাই এই বিষয়ে বিভিন্ন রটনা করছে ঠিক সেই সময়ে Xiaomi র CEO lei Jun বিচ্ছিন্ন হওয়ার এই খবররের সত্যতা জানান।

GizmoChina অনুসারে, একজন অধিকারি বলেন যে এবার Mi ব্র্যান্ড একটা আলাদা ব্র্যান্ড হিসাবে আসবে সেই দিকেই ফোকাস করা হচ্ছে আর তারা যাতে স্মার্টফোন জগতে আরও বেশি ব্যাবসা দিতে পারে তা দেখা হচ্ছে। এই বিচ্ছেদের পরে Xiaomi র তিনটি আলাদা আলদা ব্র্যান্ড তৈরি হল, বাজেট ফোনের জন্য Redmi, Poco ব্র্যান্ড ‘অ্যাফর্ডেবেল প্রিমিয়াম’ ফোনের জন্য আর Mi ব্র্যান্দা প্রিমিয়াম ফোনের জন্য। সাধারনত Redmi ফোন অনলাইন প্ল্যাটফর্মে বিক্রি করা হয় আর সেখানে Mi অফলাইন বিক্রি পছন্দ করে।

Counterpoint Research য়ের মার্কেট রিসার্চ অনুসারে Xiaomiর 10,000 টাকা থেকে 15,000(Redmi ডিভাইস) টাকার মধ্যে যে সব ক্রেতারা স্মার্টফোন কিনবেন সেই মার্কেটের 65% শেয়ার আছে। আর এর সঙ্গে আপনাদের বলে রাখি যে Huawei র ও Honor নামের একটি সাব ব্র্যান্ড আছে যারা মুলত ই-কমার্স প্ল্যাটফর্মে বিক্রি করে। Honor ডিভাইস তাদের দামের জন্য অনেক বেশি জনপ্রিয়।

কিছু দিন আগে Xiaomi জানিয়েছিল যে তারা 48MP র একটি Redmi ফোন লঞ্চ করবে, আর সেই ফোনটি পাঞ্চ হোল ডিসপ্লের সঙ্গে আসবে আর এটি 10 জানুয়ারি আসবে বলেও জানানো হয়। কোন ফোন লঞ্চ হবে সেই বিষয়ে কিছু না জানানো হলেও বিভিন্ন কোম্পানি গুলি বলে যে Xiaomi Redmi Pro 2 বা Redmi 7 ফোনটি লঞ্চ করা হবে। আর এর আগের রিপোর্ট অনুসারে এটি একটি 48MP র ক্যামেরা সেন্সারের ফোন হবে যে ক্যামেরাটি ফোনের ব্যাক প্যানেলে থাকবে।

Connect On :