বিশ্বের সব থেকে বেশি স্টোরেজে কার্ড এল, এই 512 GB’র কার্ডটি এই বছরের ফেব্রুইয়ারি থেকে কেনা যাবে

Updated on 25-Jan-2018
HIGHLIGHTS

এই নতুন মাইক্রো এসডি কার্ডটি 80Mb/s এর ট্র্যান্সফার স্পিড দেয় আর যা 4K ভিডিওর জন্য যথেষ্ট

ইনটেগ্রাল মেমারি বিশ্বের সব থেকে বেশি ক্ষমতাসম্পন্ন মাইক্রোএসডি কার্ড লঞ্চ করেছে। এটি একটি 512 GB’র মাইক্রো এসডি কার্ড। এই নতুন 512 GBmicroSDXC V 10 UHS-I U1 কার্ডটি অ্যান্ড্রয়েড ডিভাইস আর ট্যাবলেটের কথা মাথায় রেখে বানানো হয়েছে। আজকে Flipkart রিপাব্লিকডে সেলে এই টিভি গুলি ৭০% অব্দি ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

কোন ডিভাইসেই মাইক্রোএসডি কার্ড বা এক্সটারনাল মেমারি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও দরকারি জিনিস। আমাদের ফোন বা ট্যাবলেটের এক্সটারনাল মেমারি যতই হোক না কেন একটি এক্সতারনাল মেমারি কার্ড আমাদের সবসময় দরকার লাগে। কারন আমাদের দরকারি অনেক তথ্যই আমরা এতে জমা করে রাখি। আর আমরা তাই সব সময় খোঁজ করি এমন মেমারি কার্ডের যার স্টোরেজ ক্ষমতা বেশি। আর এই সময় স্যানডিস্ক মাইক্রো এসাডি কার্ডের বাজারে নিজেদের একটা আলাদা জায়গায় নিয়ে গেছে।

আপনাদের মনে করিয়ে দি যে, কিছু দিন আগেই স্যানডিস্ক 256GB’র মাইক্রো এসডি কার্ড লঞ্চ করেছিল। যার নাম দেওয়া হয়েছিল এক্সট্রিম microSDXC UHS-I। এর এই কার্ডটির স্পিড 100Mbps। আর যা বড় ফাইল সেভ করার জন্য বেশ ভাল।

আর এবার ইন্টেগ্রাল মেমারি নামের কোম্পানিটি বিশ্বের সব থেকে বেশি ক্ষমতা সম্পন্ন মাইক্রোএসডি কার্ড লঞ্চ করেছে, তারা 512GG’র কার্ড লঞ্চ করেছে। এই নতুন কার্ডটি অ্যান্ড্রয়েড ডিভাইস আর ট্যাবলেটের কথা মাথায় রেখে করা হয়েছে। এটি অন্যান্য ক্ষেত্রেও ব্যবহার করা যাবে যেমন DSLR, ড্রোন ইত্যাদি।

তবে আপনারা যদি খেয়াল করেন তবে একটা জিনিস দেখতে পারবেন যে এখন ক্লাউড বেসড সার্ভিস ধীরে ধীরে মোবাইলের ডেডিকেটেড এক্সটারনাল স্টোরেজের দরকার কমিয়ে দিচ্ছে। এখন হাই স্পিড ইন্টারনেটের ফলে ইউজার্সদের তাদের ডিভাইসের জন্য ম্যাসিভ স্টোরেজ মিডিয়ার দরকার হচ্ছেনা।

তবে যাই হোক না কেন এই 512GB’র মাইক্রো এসডি কার্ড আপনাকে সবসময় ফটগ্রাফ্রির জন্য সাহায্য করবে। এই সময়ের স্মার্টফোন গুলি সহজেই 4K ভিডিও রেকর্ড করতে পারে, আর তার জন্য এবার এই 512GB’র মাইক্রোএসডি কার্ড ভাল হবে। আর শুধু এই নয় এই নতুন মাইক্রো এসডি কার্ডটি 80Mb/s এর ট্র্যান্সফার স্পিড দেয় আর যা 4K ভিডিওর জন্য যথেষ্ট।

এই মাইক্রো এসডি কার্ডটি ফেব্রুয়ারি থেকে কিনতে পাওয়া যাবে। এই স্টোরেজ কার্ডটির দামের ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

সোর্সঃ

 

Connect On :