WardWizard আনল নতুন হাইস্পিড রিমোট কন্ট্রোল E-Scooter, এক চার্জে 100 কিলোমিটার যাবে Mihos

Updated on 18-Jan-2023
HIGHLIGHTS

দেশে লঞ্চ হল WardWizard-এর হাইস্পিড ইলেকট্রিক স্কুটার Mihos

এই স্কুটারের রেঞ্জ হল এক চার্জে 100 কিলোমিটার

প্রতি ঘণ্টায় এটি 70 কিলোমিটার পর্যন্ত যেতে পারবে

ভারতে যেমন পাল্লা দিয়ে বাড়ছে ইলেকট্রিক গাড়ি, স্কুটার, ইত্যাদির চাহিদা তেমনই পাল্লা দিয়ে দেশে লঞ্চ হচ্ছে একটার পর একটা ইলেকট্রিক ভেহিকেল। কম দামী, বেশি দামী নানা রেঞ্জের ইলেকট্রিক ভেহিকেল আত্মপ্রকাশ ঘটাচ্ছে দেশে। যে স্পিডে ভারতের ইলেকট্রিক গাড়ির বাজার বাড়ছে তাতে বিশেষজ্ঞরা মনে করছেন যে আর মাত্র কয়েক বছরের অপেক্ষা তারপরই ভারত গোটা পৃথিবীর মধ্যে সেরা স্থান অধিকার করে নেবে ইলেকট্রিক গাড়ির বাজারে। 

কিছুদিন আগে নয়ডাতে যে Auto Expo 2023 অনুষ্ঠিত হল সেখানে একাধিক গাড়ি, গাড়ির কনসেপ্ট প্রকাশ্যে আনা হয়েছে। দেখা মিলেছে একাধিক দুই এবং চার চাকা গাড়ির। এই অনুষ্ঠানেই একই রেট্রো লুকের ইলেকট্রিক স্কুটারের দেখা মিলেছে। বলা ভাল লঞ্চ করেছে। এই স্কুটারটিকে তৈরি করা হয়েছে এমন ভাবে যাতে চালকরা চালিয়ে আরাম পায়, আবার যিনি চড়ছেন তিনিও যেন আরাম পান। WardWizard সংস্থার এই নতুন ইলেকট্রিক গাড়িটির নাম Mihos। 

এই স্কুটারের দাম কত?

ভারতে Mihos -এর দাম শুরু হচ্ছে 1,49,000 টাকা থেকে। এটি এটির এক্স শোরুম দাম। গ্রাহকরা স্কুটারটি একাধিক রঙে কিনতে পারবেন। এর মধ্যে আছে মেটালিক ব্লু, সলিড ব্ল্যাক গ্লসি, সলিড ইয়ালো গ্লসি এবং পার্ল হোয়াইট। 

কী কী ফিচার মিলবে এই ইলেকট্রিক স্কুটারে?

এই স্কুটারটি বেশ লম্বা। এটির উচ্চতা 750 mm এবং এখানে আছে 1360 mm -এর একটি হুইলবেস। স্কুটারের সামনের চাকায় আছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনের চাকায় আছে মনোরিভার্সিবল স্প্রিং সাসপেনশন। শহুরে রাস্তা তো বটেই, দুর্গম রাস্তাতেও এই স্কুটার নিয়ে যাওয়া যাবেন 175 mm -এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে এই স্কুটারে। সঙ্গে মিলবে বহু সেফটি ফিচার যার মধ্যে অবশ্যই উল্লেখযোগ্য হল সাইড স্ট্যান্ড সেন্সর, হাইড্রোলিক কম্বি ব্রেকিং সিস্টেম, ইত্যাদি। 

এখানে গ্রাহকরা পেয়ে যাবেন 74V40Ah লিথিয়াম আয়ন ব্যাটারি। গ্রাহকরা চাইলে দূরবর্তী কোনও জায়গা থেকেও এই ব্যাটারি চেক করে নিতে পারবেন। এখানে যেহেতু রিভার্স মোড আছে সেহেতু গাড়ি পার্ক করার সময় চালকের কোনও অসুবিধা হবে না। একই সঙ্গে এখানে রিয়েল টাইম পজিশনিং, GPS, জিও ফেন্সিং, ইত্যাদির সুবিধা মিলবে। এই ব্যাটারির সাহায্যে 95nm টর্ক উৎপন্ন করতে সক্ষম এটি। 0 থেকে 40 কিলোমিটার প্রতি ঘণ্টা স্পিড তুলতে পারবে মাত্র 7 সেকেন্ডে। এখানে আছে এমন এক ফিচার যা স্কুটারের রেঞ্জ অনেকটা বাড়িয়ে দেবে। এই ফিচার হল রিজেনারেটিভ ব্রেকিং সিস্টেম। 

Mihos স্কুটারটি পলি ডাইসাইক্লোপেন্টাডাইন দিয়ে। এই স্কুটারের সব থেকে আকর্ষণীয় ফিচার হল এর রিমোট কন্ট্রোল লক আনলক। অর্থাৎ রিমোটের মাধ্যমে আপনি আপনার স্কুটারটিকে লক করতে বা আনলক করতে পারবেন। এই স্কুটারের সর্বোচ্চ গতি হল এক ঘণ্টায় 75 কিলোমিটার। আর এটি একবার চার্জ দিলে 100 কিলোমিটার পর্যন্ত যেতে পারে। অর্থাৎ এটাই এটার রেঞ্জ। 1500W মোটর মিলবে এখানে। যে ব্যাটারি দেওয়া হয়েছে এই স্কুটার সেটা সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে 4 ঘণ্টা। পাশাপাশি গ্রাহকরা এখানে ইলেকট্রনিক ব্রেকিং সিস্টেম পাবেন যার সাহায্যে অল্প দূরত্বেও দাঁড় করানো যাবে এটিকে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :