ভল্ভো ইন্ডিয়া ভারতে স্থানীয় অ্যাসেম্বলিং সুবিধা কে গ্রিন সিগন্যাল দেখাল

Updated on 11-Oct-2017
HIGHLIGHTS

নতুন XC90 SUV এর সঙ্গে কোম্পানি স্থানীয় অ্যাসেম্বলিং এর সুবিধা শুরু করে দিল

ভল্ভো ইন্ডিয়া ভারতে তাদের প্রথম স্থানীয় অ্যাসেম্বলিং সুবিধাকে গ্রিন সিগন্যাল দেখিয়েছে। ভল্ভো তাদের এই পদক্ষেপ ভারতীয় বাজারে প্রবেশের ১১ বছর পরে নিল। ভল্ভো ইন্ডিয়া বেঙ্গালুরুর কাছে তাদের গাড়ির অ্যাসেম্বলিং করবে। আপাতত ভল্ভো XC90 SUV এর শুধু ডিজেল সংস্করণ ভারতে অ্যাসেম্বেল হবে।

ভল্ভো S90 সোডান আর আগামী XC60 SUV কে ভারতীয় প্ল্যান্টে অ্যাসেম্বলিং করার চেষ্টা করা হচ্ছে। তবে ভল্ভো XC90 কে T8 হাইব্রিড সংস্করন আনা হবে। ভল্ভো ইন্ডিয়া বর্তমানে ভল্ভো ট্র্যাকের সঙ্গে কন্ট্র্যাক্ট আর অ্যাসেম্বলিং অপারেশান করছে, যা মোট ভল্ভো গ্রুপ ইন্ডিয়ার অন্তর্গত হবে।

বর্তমানে ভল্ভো ট্রাক, বাস, কন্সট্রাকশান ইকুইপমেটার আর পেন্টা ইঞ্চিন অ্যাসেম্বেল করে, আর XC90 এবার এই সুবিধা পাবে। তবে গাড়ির স্থানীয় সংযুক্তির পরে ভল্ভো গাড়ির দাম কমে নি। এবার লোকাল অ্যাসেম্বলিং এর ফেল কোম্পানি বেশি লাভ নেওয়ার জন্য ধিরে ধিরে লাইনআপ তৈরি করবে বলে আশা করা হচ্ছে।

ভল্ভোর গাড়ির পোর্টফোলিও দেশের সব থেকে বেশি উন্নত লাইনআপ হিসাবে দেখা হয়েছে। কোম্পানি সম্প্রতি V90 কান্স কান্টড়ি লঞ্চ করেছে, যা অ্যাসিস্টেন্স হাইব্রিড সুবিধা যুক্ত আর বিস্তৃত ইনফটরটেনমেন্ট সিস্টেমের সঙ্গে একটি লাক্সারি গাড়ি। কোম্পানি এই ইন-কার স্ক্রিন লাগাবার ব্যাপারে একে নিজে থেকে চেনা যাবে। ভারতীয় লাক্সারি বাজারের বড় অংশ নেওয়ার জন্য কোম্পানি গাড়ির নিজেদের স্থানীয় বিধানসভার সঙ্গে ইন ইএলেমেন্টসের সুবিধা ওঠাবার চেষ্টা করবে।

Connect On :