ভোডাফোন নিয়ে এল e-SIM এর সুবিধা, জেনে নিন আপনার ফোনে কি পাওয়া যাবে এই সুবিধা?

ভোডাফোন নিয়ে এল e-SIM এর সুবিধা, জেনে নিন আপনার ফোনে কি পাওয়া যাবে এই সুবিধা?
HIGHLIGHTS

Vodafone-এর পোস্টপেড ব্যবহারকারীরা ই-সিম এর ব্য়বহার করতে পারবেন

ভোডাফোন-আইডিয়া নিয়ে এল iPhone 11, iPhone 11 Pro, iPhone 11 Pro Max, iPhone SE, iPhone X, iPhone Xs Max এবং iPhone XR -এর জন্য e-Sim

e-SIM পরিষেবাটি Apple ডিভাইসে ভোডাফোন পোস্টপেড গ্রাহকদের দেওয়া হবে

Vodafone-idea লিমিটেড iPhone 11, iPhone 11 Pro, iPhone 11 Pro Max, iPhone SE, iPhone X, iPhone Xs Max এবং iPhone  XR -এর জন্য e-Sim'র ঘোষণা করেছে। মনে করিয়ে দি যে এই পরিষেবাটি Apple ডিভাইসে ভোডাফোন পোস্টপেড গ্রাহকদের দেওয়া হবে। অর্থাৎ অ্যাপলের এই ফোনগুলি যে গ্রাহকরা ব্য়বহার করছেন, তারা এখন e-Sim ব্যবহার করতে পারবেন। এই সার্ভিসটি শিগগিরই স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ এবং গ্যালাক্সি ফোল্ড ফোনেও পাওয়া যাবে। বর্তমানে পরিষেবাটি কেবল মুম্বই, দিল্লি এবং গুজরাতের মতো নির্বাচিত সার্কেলে উপলব্ধ রয়েছে।

ভারতের অন্যতম শীর্ষ টেলিকম সংস্থা, Vodafone-এর পোস্টপেড ব্যবহারকারীরা ই-সিম এর ব্য়বহার করতে পারবেন। এখন তাদের ফোনের জন্য় কোনও ফিজিকল সিমের প্রয়োজন হবে না।

e-Sim কি?

eSim একটি ইন্টিগ্রেটেড সিম চিপ, যে কোনও সমর্থিত মোবাইল নেটওয়ার্ক অপারেটরের সাথে কাজ করতে পারে। ই-সিম এর ফুল ফর্মটি হল এম্বেডেট সিম কার্ড (embedded SIM)। আপনার ফোনে থাকা ট্র্য়াডিশনাল সিম কার্ডটি যেভাবে এবং যেই টেকনোলজিতে কাজ করে ফোনকে সেল নেটওয়ার্কের সাথে কনেক্ট করে, ই-সিম ও একই রকমে কাজ করে। ই-সিমের সাইজ নর্মাল সিম থেকে অনেক ছোট আর এটা ফোনের ভেতরে ফিট করা থাকে।

আপনাকে স্মার্টফোনে বারবার এই সিম খোলা বা লাগানোর প্রয়োজন পরবে না। তবে এই নয় যে আপনি নাম্বার পরিবর্তন করতে পারবেন না বা আলাদা অপারেটের মুভ করতে পারবেন না।

কীভাবে পাবেন eSIM ?

যদি আপনি ভোডাফোনের পুরোনো গ্রাহক হন তবে আপনার জন্য় এই প্রক্রিয়াটা সম্পূর্ন আলাদা হবে। এর পাশাপাশি যদি আপনি Vodafone-এর নতুন গ্রাহক হন তবে আপনি অন্য় প্রক্রিয়া দিয়ে ই-সিম নিতে পারেন।

কিভাবে বর্তমান ভোডাফোন গ্রাহক ই-সিম পাবেন

  • এর জন্য, আপনাকে একটি SMS পাঠাতে হবে, আপনাকে আপনার মোবাইল ফোন থেকে eSIM টাইপ করে এবং আপনার ইমেল আইডি লিখে 199 নাম্বারে পাঠাতে হবে।
  • যদি আপনার নম্বরের সাথে কোনও মেল আইডি যুক্ত না থাকে তবে আপনি email লিখে একটি স্পেস দিতে হবে, এবং তারপরে আপনার ইমেল আইডি লিখে 199 নম্বারে SMS করতে হবে।
  • এখন যখন আপনার এই প্রক্রিয়াটি সম্পূর্ণ হবে, আপনাকে আবার উপরের প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে হবে। অর্থাত, আপনাকে আবার ইমেলের প্রক্রিয়া পুনরাবৃত্তি করতে হবে।
  • যদি আপনার ইমেল আইডিটি বৈধ হয় তবে আপনার কাছে 199 নম্বার থেকে একটি SMS পাবেন। এই এসএমএসে আপনাকে ESIMY লিখে ই-সিমের রিকওয়েস্ট নিশ্চিত করতে একটি মেসেজ পাঠাতে হবে।
  • এই প্রক্রিয়াটি সম্পূর্ন হওয়ার পরে, আপনার কাছে আরেকটি একটি SMS আসবে। এখানে আপনার কাছে একটি কল আসবে।
  • কলে পুরো প্রক্রিয়াটি সম্পূর্ন হওয়ার পরে, আপনার ইমেল আইডিতে একটি QR Code পাঠানো হবে।
  • আপনাকে এই কিউআর কোডটি স্ক্যান করতে হবে।
  • এর পরে আপনার ফোনের স্ক্রিনে আসা প্রম্পটটি ফলো করুন।

নতুন ভোডাফোন গ্রাহকরা কীভাবে ই-সিম পাবেন

  • আপনি যদি নতুন ভোডাফোন গ্রাহক হন তবে আপনাকে আপনার নিকটতম ভোডাফোন স্টোরে যেতে হবে এবং আপনার ফটোগ্রাফ সহ আপনার পরিচয় প্রমাণ পত্র ই-সিম কানেকশনের জন্য় দিতে হবে।
  • আপনি যদি আপনার হ্যান্ডসেটটি সাথে রাখেন, তবে এটি আপনার পক্ষে আরও ভাল। আপনি এখানে তৈরি হওয়া কিউআর কোডটি স্ক্যান করতে পারেন।
  • এই প্রক্রিয়াটির পরে আপনি ২৪ ঘন্টার মধ্যে সক্রিয় হওয়া ই-সিমের সুবিধা পেয়ে যাবেন।
Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo