Patriotic Films: একাধিক হিন্দি দেশাত্মবোধক ছবি মুক্তির অপেক্ষায়, তালিকায় আছে পাঠান থেকে তেজস

Patriotic Films: একাধিক হিন্দি দেশাত্মবোধক ছবি মুক্তির অপেক্ষায়, তালিকায় আছে পাঠান থেকে তেজস
HIGHLIGHTS

সামনেই স্বাধীনতা দিবস, তার আগে বিনোদনের মাধ্যমে দেশপ্রেম নিয়ে আলোচনা হওয়া জরুরি

এর আগে বলিউডে একাধিক ছবি হয়েছে দেশপ্রেমের উপর যেমন উরি, রাজি, স্বদেশ, ইত্যাদি

আগামীতেও একাধিক ছবি দেশপ্রেমের উপর মুক্তি পেতে চলেছে এর মধ্যে আছে পাঠান, তেজস, ইত্যাদি ছবি

বলিউডে বহু ছবি হয়েছে দেশপ্রেম নিয়ে যেখানে দেখানো হয়েছে স্বাধীনতা সংগ্রামীদের লড়াই, বর্তমান সময়ে তার প্রাসঙ্গিকতা নিয়েও একাধিক ছবি হয়েছে। এর মধ্যে রয়েছে রাজি, শেরশাহ, বর্ডার, স্বদেশের মতো ছবি। আগামীতেও দেশপ্রেম নিয়ে বহু ছবি মুক্তি পেতে চলেছে। দেশপ্রেম নিয়ে একাধিক ছবি বানানোর কারণ হচ্ছে দর্শক দেখতে ভালবাসেন এই ধরনের ছবি। আগামীতে কোন কোন ছবি মুক্তি পাচ্ছে দেশপ্রেম নিয়ে দেখে নিন তালিকা।

পাঠান (Pathaan)

শাহরুখ খানের (Shah Rukh Khan) বহু প্রতীক্ষিত ছবিটি হচ্ছে পাঠান। এই ছবিটি আগামী বছর অর্থাৎ 2023 সালের 25 জানুয়ারি মুক্তি পেতে চলেছে। কিং খান এই ছবিতে র এর এজেন্টের ভূমিকায় অভিনয় করতে চলেছেন। জন আব্রাহাম (John Abraham) আছেন এই ছবিতে যাঁকে দেখা যাবে দেশদ্রোহীর ভূমিকায়। এছাড়া দীপিকা পাডুকোনকেও (Deepika Padukone) এই ছবিতে দেখা যাবে।

শ্যাম বাহাদুর (Sam Bahadur)

শ্যাম মানেকশের জীবনীর উপর ভিত্তি করে এই ছবিটি তৈরি হতে চলেছে। তাঁর চরিত্রে অভিনয় করবেন ভিকি কৌশল (Vicky Kaushal)। ভিকি ছাড়াও এই ছবিতে দেখা যাবে ফতিমা সানা শেখ (Fatima Sana Shaikh) এবং সানিয়া মালহোত্রাকে (Sanya Malhotra)। ইতিমধ্যেই এই ছবির শ্যুটিং শুরু হয়ে গিয়েছে। পরিচালক হচ্ছেন মেঘনা গুলজার।

তেজস (Tejas)

কঙ্গনা রানাওয়াতের (Kangana Ranaut) ছবি ধড়ক বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে তবুও তিনি থেমে থাকেননি। তাঁর আগামী ছবি হচ্ছে তেজস। এই ছবিতে কঙ্গনা অভিনয় করবেন বায়ু সেনার পাইলট হিসেবে। জানা গিয়েছে এই ছবিটি চলতি বছরের অক্টোবরে মুক্তি পেতে চলেছে।

Upcoming patriotic movies

পিপা (Pippa)

বার্নিং চাফিস বইয়ের গল্প অবলম্বনে তৈরি হচ্ছে। এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে ঈশান খট্টর (Ishaan Khattar), ম্রুণাল ঠাকুর (Mrunal Thakur), প্রিয়ানশু পেইনয়ুলি (Priyanshu Painyuli) । 1971 সালে যে যুদ্ধ ঘটেছিল তার উপর ভিত্তি করে এই ছবিটি তৈরি হচ্ছে।

মিশন মজনু (Mission Majnu)

ভারতের যে সর্বশ্রেষ্ঠ গোপন অপারেশন হয়েছিল তার গল্পের উপর ভিত্তি করে এই ছবিটি তৈরি করা হয়েছে। এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) এবং রশ্মিকা মন্দানাকে (Rashmika Mandana)। সিদ্ধার্থ এখানে অফিসারের ভূমিকায় অভিনয় করবেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo