Android Q তে ‘deep-press’ ফাংসান থাকতে পারে, এর বৈশিষ্ট্য জানেন

Android Q তে ‘deep-press’ ফাংসান থাকতে পারে, এর বৈশিষ্ট্য জানেন
HIGHLIGHTS

গুগলের লেটেস্ট অ্যান্ড্রয়েড ভার্সান Android Q Beta তে Google I/O 2019 য়ে 7 মে 2019 য়ের ইভেন্টের সময়ে রিলিজ করা হতে পারে

Google এর আগেই অ্যান্ড্রয়েড Q য়ের দুটি ভার্সান ইউজার্সদের জন্য এনেছে আর এবার তারা খুব তাড়াতাড়ি তৃতীয় ভার্সানটি আনার চেষ্টায় আছে। গেলো সিলেক্টেড ইউজার্সদের জন্য Android Q Beta ভার্সান আনতে পারে।একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম নেটিভ 3D টাচের মতম ফিচার আনতে পারে। আর এটি ঠিক তেমন হবে যেমনটা আইফোনের 3D টাচে হয়ে থাকে।

মনে হচ্ছে যে গুগল লং প্রসেসের দিকে এগোচ্ছে যা কোম্পানি অ্যান্ড্রয়েড ওরিওর অ্যাপে লঞ্চার দিয়েছে। আর 9to5Google রিপোর্ট অনুসারে  “MotionEvent” ফাংসানের ডকুমেন্ট অনুসারে আপকামিং অ্যান্ড্রয়েড Q ফিচারকে ডিপ প্রেস নাম দেওয়া হতে পারে।

আগামী 3D টাচ ডিপ প্রেস ফিচার ইউজার্সরা ডিসপ্লে প্রেস ডাউন করার সময়ে কাজে আসবে। আর এই ডিপ প্রেস সেই মেনুর বিষয়ে জানা যাবে যেখানে লং প্রেস পাওয়া যাবে। আর এর সঙ্গে এই রিপোর্টে এও বলা হয়েছে যে কি ভাবে অ্যান্ড্রয়েড Q য়ের লেটেস্ট ভার্সান কাজ করবে।

গুজব অনুসারে এই লেটেস্ট ফিচার Google Pixel 4 flagship  ফোনে আনতে পারে। আর এর সঙ্গে এও বলা হচ্ছে যে এই ফোনে এই বছর মানে 2019 সালে আসতে পারে। এর তৃতীয় অ্যান্ড্রয়েড Q বিটা ভার্সানকে Google I/O 2019 য়ের রোল আউট করা হতে পারে যা 7 মে হবে। আর অ্যান্ড্রয়েড Q OS Beta 4 জুনে আসতে পারে। আর সেখানে Beta 5 আর 6 ফিয়ানলা টেস্টিংয়ের জন্য Q3 2019 য়ে থাকতে পারে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo